শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:৪৮ অপরাহ্ন
শিরোনাম
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

বাংলাদেশ ও.আই.সির সম্মেলনে যাচ্ছে

Reporter Name
Update : রবিবার, ১৫ অক্টোবর, ২০২৩, ৭:০২ অপরাহ্ন

এন.এস.বি ডেস্ক: গাজায় ইসরাইলি অভিযান এবং বেসামরিক লোকজনদের হত্যার ঘটনায় উদ্বেগ ও নিন্দা জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।রোববার (১৫ অক্টোবর) ঢাকায় নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদান পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় মন্ত্রী এই উদ্বেগ ও নিন্দা জানান।এ সময় পররাষ্ট্রমন্ত্রী জানান, ১৮ অক্টোবর ফিলিস্তিন সংকট নিয়ে ওআইসির সম্মেলন অনুষ্ঠিত হবে সৌদি আরবে। এতে বাংলাদেশ যোগ দেবে। সাক্ষাৎ শেষে পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, বাংলাদেশ গাজায় নারী ও শিশুসহ ক্রমবর্ধমান বেসামরিক হতাহতের ঘটনা ও অসামঞ্জস্যপূর্ণ বলপ্রয়োগের তীব্র নিন্দা জানিয়েছে। দুই রাষ্ট্র নীতি বাস্তবায়নে ফিলিস্তিন সংকটের সমাধান হবে বলে মনে করে বাংলাদেশ।বিবৃতিতে গাজায় বিপর্যয় এড়াতে মানবিক সহায়তার অনুমতি দেয়া এবং এই অঞ্চলের একটি ন্যায্য ও স্থায়ী সমাধান এবং স্থায়ী শান্তির জন্য জাতিসংঘের নিরাপত্তা পরিষদের রেজ্যুলুশনের ভিত্তিতে দ্বি-রাষ্ট্র সমাধানের পথে কাজ করার জন্য বাংলাদেশ আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহবান জানিয়েছে। 

গত ৭ অক্টোবর ভোরে ইসরাইলে অতর্কিত রকেট হামলা শুরু করে হামাস। এর জাবাবে গাজায় ইসরাইলের হামলা শুরু হয়। এ পর্যন্ত ইসরাইলি হামলায় গাজায় অন্তত ২ হাজার ২শ জন নিহত হয়েছে। আর হামাসের হামলায় ১৩শ জন ইসরাইলি নিহত হয়েছেন। এছাড়া প্রায় ৪ লাখ মানুষ বাস্তুচ্যুত হয়েছেন। গত  ৫০ বছরের ইতিহাসে এই প্রথম কোনো হামলায় এতজন ইসরাইলি নিহতের ঘটনা ঘটেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host