বুধবার, ০১ মে ২০২৪, ০১:১৮ পূর্বাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

ফাঁসির আসামিকে মনোনয়ন দিয়ে পরিবর্তন করলো আওয়ামী লীগ

Reporter Name
Update : রবিবার, ৫ ডিসেম্বর, ২০২১, ৮:৫২ অপরাহ্ন

নিউজ ডেস্ক: রাজধানীর সাভার উপজেলার আমিনবাজার ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে বর্তমান চেয়ারম্যান আনোয়ার হোসেনকে মনোনয়ন দিয়েছিল আওয়ামী লীগ। তবে এ ঘণ্টা পর সেই মনোনয়ন সংশোধন করে মো. রকিব আহম্মেদ নামের একজনকে চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী মনোনীত করা হয়। শনিবার রাতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মনোনীত প্রার্থীর পরিবর্তে ভুল নাম লিপিবদ্ধ হওয়ায় তা সংশোধন করা হয়েছে।

বর্তমান চেয়ারম্যান আনোয়ার হোসেন আমিনবাজারের বড়দেশী গ্রামে ডাকাত আখ্যা দিয়ে ছয় ছাত্রকে পিটিয়ে হত্যার মামলায় মৃত্যুদ- পাওয়া আসামি। ২রা ডিসেম্বর আলোচিত এই হত্যা মামলার রায়ে আনোয়ার হোসেনসহ ১৩ জনকে মৃত্যুদ- দেন আদালত। আজীবন কারাদ- দেয়া হয় ১৯ আসামিকে। ২০১১ সালে হত্যাকা-ের ঘটনাটি ঘটেছিল।

শনিবার দিবাগত রাত ১০টা ৫ মিনিটে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত ইমেইলে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, শনিবার বিকেল চারটায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের মূলতবি সভা অনুষ্ঠিত হয়। সভার সিদ্ধান্ত অনুযায়ী চারটি পৌরসভা এবং পঞ্চম ধাপের ঢাকা ও ময়মনসিংহ বিভাগের ইউপি নির্বাচনে মনোনীত প্রার্থীদের নামের তালিকা দেয়া হয়। ওই তালিকায় সাভারের আমিনবাজার ইউপিতে বর্তমান চেয়ারম্যান আনোয়ার হোসেনের নাম দেখা যায়।

এক ঘণ্টা পর ১১টা ৬ মিনিটে অপর এক মেইলে আনোয়ার হোসেনের পরিবর্তে মো. রকিব আহম্মেদের নাম উল্লেখ করা হয়। রাত ১১টা ২৫ মিনিটে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী তালিকা (সংশোধিত) সংক্রান্ত অপর এক ইমেইলে বলা হয়, মনোনয়ন বোর্ডের মূলতবি সভার সিদ্ধান্ত অনুযায়ী মনোনীত প্রার্থীদের একটি তালিকা প্রকাশ করা হয়। প্রকাশিত তালিকায় অসাবধানতাবশত একটি ইউপির চেয়ারম্যান পদে মনোনীত প্রার্থীর পরিবর্তে ভুল নাম লিপিবদ্ধ হয়। ওই ইমেইলে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে মো. রকিব আহম্মেদকে উল্লেখ করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host