শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:১০ অপরাহ্ন
শিরোনাম
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

পদ্মা ব্যাংক এক্সিম ব্যাংকের সঙ্গে একীভূত হচ্ছে

এন এস বি ডেস্ক:
Update : বৃহস্পতিবার, ১৪ মার্চ, ২০২৪, ৫:৩৭ অপরাহ্ন

এন এস বি ডেস্ক: শরিয়াহভিত্তিক বেসরকারি বাণিজ্যিক এক্সিম ব্যাংকের সঙ্গে একীভূত হচ্ছে কয়েক বছর ধরে ধুঁকতে থাকা চতুর্থ প্রজন্মের পদ্মা ব্যাংক।

বৃহস্পতিবার (১৪ মার্চ) এক্সিম ব্যাংকের পরিচালনা পর্ষদের সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত গৃহীত হয়। ব্যাংকটির এক পরিচালক বিষয়টি নিশ্চিত করে বলেন, পদ্মা ব্যাংককে এক্সিম ব্যাংকের সঙ্গে একীভূত করার সিদ্ধান্ত হয়েছে। শিগগিরই এটি অনুমতির জন্য বাংলাদেশ ব্যাংকে পাঠানো হবে। কেন্দ্রীয় ব্যাংকের অনুমোদনের পর সিদ্ধান্তটি কার্যকর হবে। তিনি আরও বলেন, একীভূতকরণ প্রক্রিয়া শুরু করতে বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদারের উপস্থিতিতে আগামী সপ্তাহে ব্যাংক দুটির মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর হতে পারে। তবে বিস্তারিত জানতে পদ্মা ব্যাংকের চেয়ারম্যান আফজাল করিমকে ফোন করলেও কোন সাড়া মেলেনি। দুর্বল ব্যাংক একীভূত করতে বাংলাদেশ ব্যাংকের সাম্প্রতিক উদ্যোগের পর দুটি ব্যাংকের একীভূত হওয়ার এটিই প্রথম সিদ্ধান্ত। এর আগে গত ১২ মার্চ কেন্দ্রীয় ব্যাংকের মুখপাত্র মো. মেজবাউল হক সাংবাদিকদের জানান, চলতি বছরের ডিসেম্বর পর্যন্ত দেশে কার্যরত তফসিলি ব্যাংকগুলো নিজেরা একীভূত হওয়ার সিদ্ধান্ত নিতে পারবে। দরকার হলে মার্চের পর বাংলাদেশ ব্যাংক হস্তক্ষেপ করবে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host