রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ১২:৫৮ অপরাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

টিকা সংগ্রহ ও পাওয়াটা আমাদের ইচ্ছার উপর নির্ভর করেনা

কুড়িগ্রাম জেলা প্রতিনিধি
Update : সোমবার, ৩০ আগস্ট, ২০২১, ১১:১৬ পূর্বাহ্ন

কুড়িগ্রাম জেলা প্রতিনিধি: স্বাস্থ্য অধিদপ্তরের মহা পরিচালক অধ্যাপক ডাঃ আবুল বাশার মোঃ খুরশীদ আলম বলেছেন, টিকা সংগ্রহ ও পাওয়াটা আমাদের ইচ্ছার উপর নির্ভর করেনা। এটা টিকা নিয়ে আন্তর্জাতিক যে রাজনীতি তার উপর নির্ভর করে। টিকা পাওয়া সাপেক্ষে আমরা দ্রুততম সময়ে সকলকে টিকার আওতায় আনবো। গন টিকা কার্যক্রমের দ্বিতীয় ডোজ আগামী ৭ সেপ্টেম্বর দেয়া হবে।
চিকিৎসক সংকট প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, উত্তরাঞ্চলের সবগুলো জেলায় চিকিৎসক সংকট রয়েছে। আমরা নতুন নিয়োগকৃত চিকিৎসকদের তাদের নিজ জেলায় পদায়নের চেষ্টা করবো। ৫০ বেডের যে সকল হাসপাতালে অপারেশনের সুযোগ রয়েছে সেখানে এ্যানেস্থেশিয়া চিকিৎসক দেয়া হবে। তার এ সফর প্রসঙ্গে তিনি বলেন, বিভিন্ন সময় অভিযোগ আসে উত্তরাঞ্চলের চিকিৎসা সেবায় নজর দেয়া হয় না। এ জন্যই তার এ সফর।
তিনি রোববার কুড়িগ্রাম জেলার রাজারহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনকালে এসব কথা বলেন। পরে তিনি কুড়িগ্রাম জেনারেল হাসপাতাল পরিদর্শন ও সিভিল সার্জন অফিসের হলরুমে মতবিনিময় সভায় অংশ গ্রহন করেন। এ সময় স্বাস্থ্যবিভাগের পরিচালক ডা: মিজানুর রহমান, রংপুর বিভাগীয় পরিচালক ডা:মোতাহারুল ইসলাম, ঢাকাস্থ পরিচালক ডা:নাজমুল ইসলাম, কুড়িগ্রাম সিভিল সার্জন ডাঃ মোঃ হাবিবুর রহমান, কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ড.শহিদুল্ল্যাহ লিংকন, কুড়িগ্রাম সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ নজরুল ইসলাম, রাজারহাট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ আসাদুজ্জামানসহ স্বাস্থ্য বিভাগের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host