শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০৮:৩২ অপরাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

পরকিয়ার জেরে শিশু খুনের মামলায় একজনের যাবজ্জীবন

পিরোজপুর প্রতিনিধি
Update : মঙ্গলবার, ২১ জুন, ২০২২, ৬:৩৩ অপরাহ্ন

পিরোজপুর প্রতিনিধি : পিরোজপুরের সদর উপজেলায় মো. মইনুল (১১) নামের এক শিশুকে খুনের দায়ে শওকত আলী খান (৫২) নামের একজনকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা দিয়েছে আদালত। মঙ্গলবার (২১ জুন) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এস এম নুরুল ইসলাম এ রায় ঘোষণা করেন।
সাজাপ্রাপ্ত শওকত আলী খান পিরোজপুর সদর উপজেলার ডোরা গ্রামের মৃত আশ্রাব আলী খানের ছেলে।
আদালত ও এজাহার সূত্রে জানা গেছে, পিরোজপুর সদর উপজেলার পোরগোলা গ্রামের সৌদি আরব প্রবাসী রফিকুল ইসলাম এর প্রথম স্ত্রী মমতাজ বেগম এর সাথে পিরোজপুর সদর উপজেলার ডোরা গ্রামের আসামী শওকত আলী খান এর দেড় থেকে দুই বছর ধরে পরকীয়া সম্পর্ক ছিল। তাদের এই পরকীয়া সম্পর্কের কথা মমতাজ বেগমের ছেলে মো. মইনুল জানতে পেরে শওকত আলী খানকে প্রকাশ্যে ও গোপনে তার মায়ের সাথে মেলামেশা করতে নিষেধ করে। এবং মইনুল তার মাকে নিয়ে পিরোজপুরের পালপাড়া এলাকার বাসায় থাকা শুরু করে। মইনুল বাগেরহাট মাদরাসায় আবাসিকে থেকে পড়াশোনা কর। ২০০৩ সালের ২৩ মার্চ মইনুল তার মাকে জানায় সে তার নানা বাড়ি ভৈরমপুর যাবে কিন্তু মইনুল তা না করে তার নিজ বাড়ি পিরোজপুর সদর উপজেলার পোরগোলা গ্রামে যায়। ওই দিন রাতে কোন এক সময় শওকত আলী খান মইনুল কে শ্বাসরোধ করে খুন করে পোরগোলা গ্রামের বাধ মারার চরে ফেলে রাখে। পুলিশ লাশ উদ্ধার করলে মইনুল এর দাদী রোকেয়া খাতুন বাদী হয়ে ২০০৩ সালের ২৭ মার্চ পিরোজপুর সদর থানায় একটি মামলা দায়ের করেন। এ ঘটনায় পিরোজপুর সদর থানার পুলিশ পরিদর্শক মো হাবিবুর রহমান মামলার তদন্ত শেষে ২০০৬ সালের ২৮ মে আসামি শওকত আলী খানের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন।
সরকার পক্ষে মামলাটি পরিচালনা করেন সহকারী সরকারি আইনজীবী (এপিপি) জহিরুল ইসলাম। আসামি পক্ষের আইনজীবী ছিলেন এ্যাড. দেলওয়ার হোসেন।
সরকার পক্ষের সহকারী সরকারি আইনজীবী (এপিপি) জহিরুল ইসলাম বলেন, ১৬ জন সাক্ষীর সাক্ষ প্রমাণের ভিত্তিতে বিজ্ঞ আদালত ১ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা দিয়েছে। আমরা এ রায়ে সন্তোষ্ট।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
Theme Created By Uttoron Host