শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০৩:০৬ অপরাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]om

২৩ মে নেছারাবাদ আ.লীগের বর্ধিত সভা

পিরোজপুর জেলা প্রতিনিধি
Update : শনিবার, ২১ মে, ২০২২, ৮:৩৯ অপরাহ্ন

পিরোজপুর প্রতিনিধি : আগামী ২৩ মে  পিরোজপুরের নেছারাবাদ উপজেলা আওয়ামীলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হতে যাচ্ছে। নেছারাবাদ উপজেলা আওয়ামী লীগের কমিটির মেয়াদ শেষ হয় ২০০০ সালে। এরপর ২২ বছর ধরে মেয়াদোত্তীর্ণ কমিটি দিয়ে চলে আসছে দলটি। দীর্ঘ বছর কমিটি না হওয়ায় একটি পক্ষ সভাপতি ও সাধারণ সম্পাদককে দায়ী করছেন স্থানীয় নেতাকর্মীরা।
স্থানীয়  ও দলীয় সূত্রে জানা যায়, ১৯৯৭ সালে উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে নূর মোহাম্মদ হাওলাদারকে সভাপতি ও এস এম ফুয়াদকে সাধারণ সম্পাদক করে কমিটি গঠন করা হয়। ১৯৯৯ সালে নূর মোহাম্মদ হাওলাদারের মৃত্যুর পর জ্যেষ্ঠ সহ-সভাপতি মো: আবদুল হামিদ ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করে আসছেন। ২০০০ সালে কমিটির মেয়াদ শেষ হয়। কিন্তু নতুন করে কমিটি না করায় ওই কমিটিই দায়িত্ব পালন করে আসছে।
স্থানীয় নেতা-কর্মীরা জানান, নেছারাবাদ উপজেলা আওয়ামী লীগের দুটি পক্ষ আছে। এক পক্ষের নেতৃত্বে আছেন সাবেক সাংসদ মো: শাহ আলম, উপজেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি মো: আবদুল হামিদ ও সাধারণ সম্পাদক এস এম ফুয়াদ, সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এস এম মুইদুল ইসলাম। আরেক পক্ষের নেতৃত্বে আছেন জেলা আওয়ামী লীগের সদস্য সৈয়দ শহীদ উল আহসান, স্বরূপকাঠি পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র মো: গোলাম কবির, সাধারণ সম্পাদক ফারুক হোসেন সহ অন্যান্য নেতাকর্মীরা। তবে মূল ধারার রাজনীতিতে জেলা আওয়ামী লীগের সদস্য সৈয়দ শহীদ উল আহসান, স্বরূপকাঠি পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র মো: গোলাম কবিরের সাথেই বেশির ভাগ নেতাকর্মীরা রয়েছেন।
স্বরূপকাঠি পৌর আওয়ামী লীগের সভাপতি মো: গোলাম কবির বলেন, ‘আমরা উপজেলা আওয়ামী লীগের সম্মেলন করতে চাচ্ছি। কিন্তু বর্তমান কমিটির নেতারা পদ আঁকড়ে থাকার জন্য বর্ধিত সভায় সম্মেলনের তারিখ ঘোষণা হওয়ার ভয়ে সভা ডাকছেন না।’
এ বিষয়ে নেছারাবাদ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম ফুয়াদ বলেন, আমাদেরকে বর্ধিত সভার চিঠি দেয়া হয়নি। চিঠি না পাওয়ায় সভায় অংশ নিতে পারেননি।
সম্মেলনের বিষয়ে জানতে চাইলে বিষয়টি এড়িয়ে গিয়ে উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো: আবদুল হামিদ বলেন, ‘আমরা কেন্দ্রীয় ও জেলা কমিটির নেতাদের সঙ্গে যোগাযোগ করেছি। এ বিষয়ে তো আর কথা বলার কিছু নেই।’
জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কানাই লাল বিশ্বাস বলেন, ৫ মার্চ জেলা আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় মঠবাড়িয়া ও নেছারাবাদ উপজেলায় ১৫ দিনের মধ্যে বর্ধিত সভা করে সম্মেলনের তারিখ নির্ধারণের সিদ্ধান্ত হয়। ইতিমধ্যে মঠবাড়িয়ায় বর্ধিত সভা করা গেলেও নেছারাবাদে বর্ধিত সভা করা সম্ভব হয়নি। নেছারাবাদ উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদক এর অসহযোগিতার কারণে এতদিন বর্ধিত সভা করে সম্মেলনের তারিখ নির্ধারণ করা সম্ভব হচ্ছে না।
জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. এম এ হাকিম জানান, কেন্দ্রিয় আওয়ামীলীগের নির্দেশে সকল উপজেলা আওয়ামীলীগের নেতাকর্মীদের নিয়ে বর্ধিত সভা করা হবে। তারই ধারাবাহিকতায় আগামী ২৩ মে নেছারাবাদে বর্ধিত সভা অনুষ্ঠিত হবে। বর্ধিত সভা থেকেই আগামী সম্মেলন সম্পর্কে সিদ্ধান্ত নেয়া হবে।
জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সংসদ সদস্য আলহাজ্ব এ কে এম এ আউয়াল বলেন, নেছারাবাদ উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা আগামী ২৩ মে অনুষ্ঠিত হবে। তৃনমূলের নেতাকর্মীদের মতামতের গুরুত্ব দেয়া হবে। বর্ধিত সভায় সম্মেলনের জন্য একটি কমিটি ঘোষণা করা হবে। এছাড়াও সম্মেলনের তারিখ নির্ধারণ করা হবে বলে জানান জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব এ কে এম এ আউয়াল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
Theme Created By Uttoron Host