রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৭:৩৯ অপরাহ্ন
শিরোনাম
বোয়ালমারীতে ব্রীজ থেকে লাফ দিয়ে নিখোঁজ হওয়া মাদ্রাসা ছাত্রের লাশ ২৪ ঘন্টা পর উদ্ধার ঝিনাইদহে ম্যাজিক কর্পোরেশন প্রাইভেট লিঃ’র নকল পণ্য নিয়ে প্রতারণা ঝুঁকিপূর্ণ শিশুশ্রমে নিয়োজিতদের জন্য শিশু শিক্ষাকেন্দ্র জিংক সমৃদ্ধ ধানের চাল বাণিজ্যিকীকরণ শীর্ষক মতবিনিময় সভা মহাদেবপুরে এক গৃহবধুকে ধর্ষন চেষ্টার অভিযোগে থানায় মামলা নড়াইলের কৃতি সন্তান বিশ্বখ্যাত নৃত্যশিল্পী উদয় শংকরে ৪৪ তম মৃত্যুবার্ষিক আজ  কুড়িগ্রামে বালু উত্তোলনে বাধাদিতে গিয়ে নিযার্তনের শিকার প্রধান শিক্ষক নড়াইলে ৫১৬ পিচ ইয়াবা ও ৪৪০০০ টাকা সহ ৩ মাদক ব্যবসায়ী গ্রেফতার বান্দরবানে শিক্ষার্থী ধর্ষণের অভিযোগে প্রধান শিক্ষক গ্রেপ্তার এডিবি বাংলাদেশকে ২৫ কোটি ডলার ঋণ দেবে
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

হরিণাকুণ্ডুতে রাস্তার বেহাল দশা, ভোগান্তি আর কতদিন!

মোঃ শাহানুর আলম, স্টাফ রিপোর্টার
Update : রবিবার, ২৯ আগস্ট, ২০২১, ৭:২০ অপরাহ্ন

মোঃ শাহানুর আলম, স্টাফ রিপোর্টার: দেখে মনেই হবেনা এটা কোন ইটের তৈরী আঁধা-পাকা সড়ক। দুই দশকেও সংস্কার হয়নি ঝিনাইদহের হরিনাকুন্ডু উপজেলার ৬নং ফলসী ইউনিয়নের পারফলসী গ্রামের উত্তর পাড়ার রাস্তাটি। প্রায় ৬’শ মিটার এ রাস্তাটি বছরের পর বছর ধরে অযত্ন আর অবহেলায় চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।
এ রাস্তা দিয়ে প্রতিদিন শত শত লোকের যাতায়াত কিন্ত দুই দশক সময় ধরে একটি ইটও পড়েনি রাস্তাটিতে এমনকি এক ঝুড়ি মাটিও ফেলতে দেখা যায়নি কোন চেয়ারম্যন বা মেম্বরদের।
দিনে দিনে রাস্তাটি চলাচলের একেবারেই অনুপযোগী হয়ে উঠেছে। কোথাও কোথাও ইট বালি উঠে সৃষ্টি হয়েছে বড় বড় গর্তের। খালের পাশ দিয়ে রাস্তা হওয়ায় এখন পাটের মৌসুমে রাস্তার পাশে অনেকে পাট শুকায়, আবার অনেকে রাস্তার উপর গরু মহিষ বাধে, কেউ কেউ আবার রাস্তার পাশে রাস্তার ইট দিয়ে বিচলী ও খড়ের মাচা তৈরী করে। এভাবে রাস্তাটি চলাচলের একবারেই অনুপযোগী হয়ে পড়েছে।
রাস্তার পাশের কিছু মানুষ তাদের বসতি গড়ে তুলাই বাড়ীর পানি বের হতে অনেকে রাস্তাকেটে রাস্তার সরকারী পাইপ কালভার্টের সিলাভ ব্যবহার করছে। দেখে মনে হচ্ছে রাস্তাটির কোন কর্তৃপক্ষই নেই।
এ বিষয় গ্রামের প্রবীন বাসিন্দা বীর মুক্তিযোদ্ধার সন্তান মোঃ শরিফুল ইসলাম বলেন এই রাস্তাটি অনেক গুরুত্বপূর্ন এখানে একটি পুরতান মসজিদ আছে সেখানে মুসল্লিদের পাঁচ ওয়াক্ত নামাজ পড়তে খুব কষ্ট করে অসতে হয় তাছাড়া এই এলাকায় প্রায় শত পরিবারের বসবাস সবাই কষ্টে আছে । বছরের প্রায় ৫/৬ মাস রাস্তাটিতে পানি কাদা লেগে থাকে। সর্বশেষ ২০০০সালে রাস্তাটির নির্মান করা হয়েছিল। তার পরে ২১ বছর পার হয়ে গেলেও আর কোন সংস্কার করা হয়নি। গ্রামবাসী রাস্তাটি দ্রুত সংস্কারের দাবী জানান।
এব্যপারে ৬নং ফসলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান বলেন রাস্তাটি সংস্কার জন্য পকল্প দেওয়া আছে বরাদ্ধ প্রাপ্তি স্বাপেক্ষে নতুন করে নির্মান করা হবে। তবে বর্তমান চেয়ারম্যান পর পর দুই বার ক্ষমতায় আসার পরেও কাজটি না হওয়ায় এলাকাবাসী দুঃখ প্রকাশ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host