রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৭:৫৫ অপরাহ্ন
শিরোনাম
ডেসটিনি-যুবক গ্রাহকগণ ০ থেকে ৬০ শতাংশ টাকা ফেরত পেতে পারেন বোয়ালমারীতে ব্রীজ থেকে লাফ দিয়ে নিখোঁজ হওয়া মাদ্রাসা ছাত্রের লাশ ২৪ ঘন্টা পর উদ্ধার ঝিনাইদহে ম্যাজিক কর্পোরেশন প্রাইভেট লিঃ’র নকল পণ্য নিয়ে প্রতারণা ঝুঁকিপূর্ণ শিশুশ্রমে নিয়োজিতদের জন্য শিশু শিক্ষাকেন্দ্র জিংক সমৃদ্ধ ধানের চাল বাণিজ্যিকীকরণ শীর্ষক মতবিনিময় সভা মহাদেবপুরে এক গৃহবধুকে ধর্ষন চেষ্টার অভিযোগে থানায় মামলা নড়াইলের কৃতি সন্তান বিশ্বখ্যাত নৃত্যশিল্পী উদয় শংকরে ৪৪ তম মৃত্যুবার্ষিক আজ  কুড়িগ্রামে বালু উত্তোলনে বাধাদিতে গিয়ে নিযার্তনের শিকার প্রধান শিক্ষক নড়াইলে ৫১৬ পিচ ইয়াবা ও ৪৪০০০ টাকা সহ ৩ মাদক ব্যবসায়ী গ্রেফতার বান্দরবানে শিক্ষার্থী ধর্ষণের অভিযোগে প্রধান শিক্ষক গ্রেপ্তার
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

কুষ্টিয়ায় আবাসিক এলাকায় প্লাস্টিক কারখানা: পরিদর্শনে পরিবেশ অধিদপ্তর

কে,এম. মাহাফুজুল হক
Update : সোমবার, ১৬ আগস্ট, ২০২১, ৭:৫৯ অপরাহ্ন

কুষ্টিয়া শহরের উদিবাড়ি চাঁদপাড়া জামে মসজিদ এলাকায় অবৈধভাবে পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র বিহীন আবাসিক এলাকায় চলছে সোহেল প্লাস্টিক ফ্যাক্টরি নামের একটি প্লাস্টিক ফ্যাক্টরি।

দীর্ঘদিন যাবৎ কোনরকম সাইনবোর্ড ছাড়াই প্লাস্টিক ফ্যাক্টরির মালিক ঘনবসতিপূর্ণ আবাসিক এলাকায় দেদারছে চালিয়ে যাচ্ছে ফ্যাক্টরিটি।

এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে গতকাল সোমবার পরিবেশ অধিদপ্তরের একটি দল সেখানে সরেজমিনে গিয়ে পরিদর্শণ করেছেন এবং এলাকাবাসী সাথে কথা বলে প্রয়োজনীয় তথ্য গ্রহন করেছেন।

এলাকাবাসী সূত্রে জানা যায়, প্রায় ১৪ বছর যাবত এই ফ্যাক্টরিটি এখানে চলছে। চরম দুর্গন্ধের পাশাপাশি কলকারখানার মেশিনারিজের বিকট শব্দে এলাকাবাসীর জনজীবন অতিষ্ঠ হয়ে পড়েছে। মৌখিকভাবে বার বার এলাকাবাসীরা একত্রিত হয়ে নিষেধ করার পরও ফ্যাক্টরির মালিক এর কোনো সদুত্তর মেলেনি। পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র বিহীন অবাধে চালিয়ে যাচ্ছে তিনি এই ফ্যাক্টরিটি। শেষ পর্যন্ত কোনরকম সমাধান না পেয়ে এলাকাবাসীর পক্ষ থেকে পরিবেশ অধিদপ্তরের অফিসে একটি অভিযোগপত্র জমা দেয়া হয়।

পরিবেশ অধিদপ্তর কুষ্টিয়ার পরিদর্শণকারী দলের সদস্য সেলিম জানান, ঘনবসতিপূর্ণ আবাসিক এলাকায় প্লাস্টিক ফ্যাক্টরিটি বন্ধে ইতিমধ্যে চিঠি ইস্যু করার কাজ চলছে। স্যারের স্বাক্ষর করিয়ে চিঠিটি ফ্যাক্টরির মালিকের কাছে পাঠানো হবে।

এই বিষয়ে কারখানার মালিক সোহেল জানান, দীর্ঘ ১৪ বছর এইখানে কারখানা রয়েছে। পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র নেই ঠিকই। শত্রুতা করে এলাকাবাসী আমার বিরুদ্ধে অভিযোগ জমা দিয়েছে।

পরিবেশ অধিদপ্তর কুষ্টিয়ার উপ-পরিচালক আতাউর রহমানের মুঠোফোনে কথা হলে, তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন তিনি।

স্থানীয় সূত্রে আরো জানা যায়, এই ফ্যাক্টরিটি দীর্ঘদিন যাবৎ পেশার কুকারের প্রয়োজনীয় সকল সামগ্রী তৈরি করে ঢাকা সহ বাংলাদেশের বিভিন্ন এলাকায় বাজারজাত করে আসছে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host