শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ১০:৫১ অপরাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে আরও ১০ জনের প্রাণহানি

রাজশাহী প্রতিনিধি
Update : সোমবার, ১৬ আগস্ট, ২০২১, ৯:১৫ পূর্বাহ্ন

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনায় আক্রান্ত হয়ে চারজন ও উপসর্গে ছয়জন মারা গেছেন। সোমবার (১৬ অগাস্ট) সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে রাজশাহীর দুজন, নাটোরের চারজন, নওগাঁর তিনজন ও চুয়াডাঙ্গার একজন রয়েছেন। এদের মধ্যে রাজশাহীর একজন, নাটোরের একজন ও নওগাঁর একজন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।

অন্যদিকে, রাজশাহীর একজন, নাটোরের তিনজন, নওগাঁর একজন ও চুয়াডাঙ্গার একজন করোনা উপসর্গে মারা যান।

রামেক পরিচালক আরও বলেন, গত ২৪ ঘণ্টায় রামেকে নতুন ভর্তি হয়েছেন ৩২ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৯ জন। রামেকে করোনায় আক্রান্ত হয়ে ১৬৬ জন এবং সন্দেহভাজন ও উপসর্গ নিয়ে ১৩৩ জন ভর্তি রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় রামেকে ৫১৩টি শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিলেন ২৯৯ জন।

রামেকের দুই ল্যাবে করোনা পরীক্ষা ও শনাক্তের বিষয়ে পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের পিসিআর মেশিনে ৯৪টি নমুনা পরীক্ষায় ২৮ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। অন্যদিকে মেডিকেল কলেজের পিসিআর মেশিনে ৮৫টি নমুনা পরীক্ষায় ১৪ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে।

দুই ল্যাবের টেস্টে মোট ১৭৯টি নমুনা পরীক্ষা করা হয়। এতে মোট ৪২ জনের করোনা পজিটিভ রেজাল্ট আসে। পরীক্ষা বিবেচনায় রাজশাহীতে শনাক্তের হার ২৪ শতাংশ।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host