শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ১০:৫৪ অপরাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

নওগাঁর মহাদেবপুরে জাতীয় শোক দিবস পালিত

মোঃ আইনুল হোসেন ( নওগাঁ প্রতিনিধি )
Update : রবিবার, ১৫ আগস্ট, ২০২১, ৮:৩৯ অপরাহ্ন

নওগাঁর মহাদেবপুরে যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে সরকারী ও দলীয়ভাবে পৃথক কর্মসূচী গ্রহণ করা হয়।

উপজেলা প্রশাসনের উদ্যোগে রোববার সকাল ১০টায় উপজেলা সদরের মডেল স্কুল মোড়ে স্থাপিত শহীদ স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ, এক মিনিট নীরবতা পালন ও দোয়া পরিচালনা করা হয়।

সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষ শাপলায় আয়োজিত সমাবেশে উপজেলা পল্লী উন্নয়ন বোর্ড বিআরডিবির উদ্যোগে ৩৪ জন উদ্যোক্তার মধ্যে ৩৭ লক্ষ ৫০ হাজার টাকার ঋণের চেক, যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে ৫ জন প্রশিক্ষণপ্রাপ্ত যুবক ও যুব মহিলার মধ্যে ৩ লক্ষ ৬০ হাজার টাকার ঋণের চেক ও সংস্কৃতি মন্ত্রণালয়ের উদ্যোগে ১০ জন দু:স্থ শিল্পীর মধ্যে ২ হাজার ৫০০ টাকা করে ২৫ হাজার টাকার অনুদানের চেক বিতরণ করা হয়।

নওগাঁ-৩ (মহাদেবপুর-বদলগাছী) আসনের এমপি আলহাজ্ব মোঃ ছলিম উদ্দিন তরফদার সেলিম এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চেক বিতরণ করেন।

উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান মিলন এতে সভাপতিত্ব করেন। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, সহকারী কমিশনার (ভূমি) রফিকুল ইসলাম রবিন, কৃষি কর্মকর্তা কৃষিবিদ অরুন চন্দ্র রায় প্রমুখ। এ সময় যুব উন্নয়ন কর্মকর্তা হারুন-অর-রশীদ, পল্লী উন্নয়ন কর্মকর্তা সালাউদ্দিন সরকার, উপজেলা প্রকৌশলী সুমন মাহমুদ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মুলতান হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে এ উপলক্ষে সকাল ৯টায় উপজেলা সদরের মাতাজী রোডে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত, কালো পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, এক মিনিট নীরবতা পালন, দোয়া পরিচালনা ও আলোচনা সভার আয়োজন করা হয়।

উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও এমপি আলহাজ্ব মো: ছলিম উদ্দিন তরফদার সেলিম এতে সভাপতিত্ব করেন। অন্যদের মধ্যে কর্মসূচীতে অংশ নেন, জেলা আওয়ামী লীগের সদস্য অজিত কুমার মন্ডল, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বদিউজ্জামান বদি, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি গোলাম নুরানী আলাল, সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আহসান হাবীব ভোদন, যুগ্ম সাধারণ সম্পাদক বাবুল চন্দ্র ঘোষ, সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন, যুবলীগ আহবায়ক গোলাম রেজাউন্নবী আনসারী বাবু, যুগ্ম আহবায়ক ও উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান অনুকুল চন্দ্র সাহা বুদু, মহিলা লীগ নেত্রী ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রাবেয়া রহমান পলি, কৃষক লীগ সভাপতি অমিত কুমার ব্যাণার্জী ব্যাপ্পী, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক সামসুজ্জামান বিশ্বাস জামান, খাজুর ইউপি চেয়ারম্যান বেলাল উদ্দিন, এনায়েতপুর ইউপি চেয়ারম্যান মেহেদী হাসান মিঞা, মহাদেবপুর কৃষি কলেজের অধ্যক্ষ মইনুল ইসলাম, মহাদেবপুর সদর ইউনিয়ন যুবলীগের সদস্য সাঈদ হাসান তরফদার শাকিল, উপজেলা ছাত্রলীগ সভাপতি আবু মুছা আল আশআরী, সাধারণ সম্পাদক তনু কুমার দেব, জাহাঙ্গীরপুর সরকারী কলেজ শাখা ছাত্রলীগ সভাপতি আহসান হাবীব, উপজেলা ছাত্রলীগের সাবেক প্রচার সম্পাদক জাহিদ হাসান প্রমুখ।

এ উপলক্ষে উপজেলার ১০টি ইউনিয়নে ২ হাজার দু:স্থের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। দুপুরে সদর ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স প্রাঙ্গনে ২০০ দু:স্থের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। এমপি এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিতরণ উদ্বোধন করেন। ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান ধলু এতে সভাপতিত্ব করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host