বুধবার, ০৮ মে ২০২৪, ০৩:২৫ অপরাহ্ন
শিরোনাম
কয়রায় খান সাহেব কোমর উদ্দীন কলেজে সভাপতি ও অধ্যক্ষ মুখোমুখি পিরোজপুরের ইন্দুরকানীতে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামীলীগ নেতার বাড়িতে আগুন ঝিনাইদহ-১ শৈলকুপা আসনের উপনির্বাচন স্থগিত ঘোষণা করেছেন হাইকোর্ট লালমনিরহাটের জেলা পরিষদের চেয়ারম্যান কে শপথ বাক্য পাঠ করালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শৈলকুপায় সাংবাদিকের উপর হামলা বিক্ষোভ-মানববন্ধন অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার দাবি মামুনুল হক কারাগার থেকে মুক্তি পেলেন ঝিনাইদহে জেলা বিএমএর সাধারণ সম্পাদক ডাঃ রাশেদ আল মামুনকে হত্যার হুমকি কর্ণেল ফারুক খানের সাথে আসাফো নেতৃবৃন্দের মতবিনিময় ঝিনাইদহ-১ শৈলকুপা আসনের উপনির্বাচনে সাইদুর রহমান সজলের মনোনয়ন জমাদান প্রার্থী তলিকায় নাম নেই, তবুও চালিয়ে যাচ্ছে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর প্রচার-প্রচারণা
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

শিল্পকলাএকাডেমিতে মঞ্চস্থ হল নাটক ‘মাস্টারদাসূর্যসেন’

অলোক রায়, মাগুরা
Update : শুক্রবার, ১১ মার্চ, ২০২২, ৬:২৬ অপরাহ্ন

মহম্মদপুর(মাগুরা) প্রতিনিধি : মাগুরার মহম্মদপুরউপজেলার কৃতিসন্তানসালাহ উদদীন আহমেদ মিলটনের রচনা, নির্দেশনা ও অভিনয়েএবং মহম্মদপুরের কলমের সৈনিক নাট্য সংসদের প্রযোজনায়গতকালশুক্রবারসন্ধ্যায়বাংলাদেশ শিল্পকলাএকাডেমির স্টুডিও থিয়েটারহলেমঞ্চস্থ হলইতিহাসভিত্তিক(মনোড্রামা) একক নাটক‘মাস্টারদাসূর্যসেন’।
১৭৫৭ সালেপলাশীরপ্রান্তরেসিরাজ-উদ-দৌলারপরাজয়েরমধ্য দিয়েবাংলার স্বাধীনতাসূর্য অস্তমিত হয়। শুরুহলোব্রিটিশসরকারের শোষণপিড়নের এক কলঙ্কজনক অধ্যায়। আত:পর ১৯০ বছর পর অর্থাৎ ১৯৪৭ সালেভারতবর্ষ স্বাধীনতাঅর্জনকরে। কিন্তু ভারকবর্ষের এ স্বাধীনতা অর্জনের পথ ছিলকন্টকাকীর্ণ। হাজারো দেশপ্রেমিকবিপ্লবীবীরেরপ্রাণেরবিনিময়েএসেছিলভারতবর্ষের স্বাধীনতা। মাস্টারদাসূর্যসেনছিলেনএসকলবিপ্লবীবীরদেরমধ্যে অন্যতম। তাঁর দেশ প্রেম, মহানুভবতাআজওভারতবর্ষেরআকাশে উজ্জ্বল নক্ষত্রেরমতোইদ্বীপ্তিময়। বর্তমানসময়েওমাস্টারদাসূর্যসেনেরমতো দেশপ্রেমিকমানুষেরবড্ড বেশিপ্রয়োজন।
আরতাইবর্মমানপ্রজন্মকে মাস্টারদারবৃহৎকর্মকান্ডের গুরুত্বপূর্ণ অংশগুলোবুঝানোরজন্য ‘মাস্টারদাসূর্যসেন’ (মনোড্রামা) নাটকটিরমাধ্যমে তাঁরকর্মকান্ডতুলেধরেছেনঔপন্যাসিক ওনাট্যকারসালাহউদদীনআহমেদ মিলটন।
শুক্রবারসন্ধ্যায়বাংলাদেশ শিল্পকলাএকাডেমির স্টুডিও থিয়েটারহলেমঞ্চস্থ হল এই মনোড্রামা একক নাটক‘মাস্টারদাসূর্যসেন’। রচনা, নির্দেশনা ও অভিনয়েছিলেন- নাট্যকারসালাহউদদীনআহমেদ মিলটন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host