রবিবার, ০৫ মে ২০২৪, ০৭:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম
মামুনুল হক কারাগার থেকে মুক্তি পেলেন ঝিনাইদহে জেলা বিএমএর সাধারণ সম্পাদক ডাঃ রাশেদ আল মামুনকে হত্যার হুমকি কর্ণেল ফারুক খানের সাথে আসাফো নেতৃবৃন্দের মতবিনিময় ঝিনাইদহ-১ শৈলকুপা আসনের উপনির্বাচনে সাইদুর রহমান সজলের মনোনয়ন জমাদান প্রার্থী তলিকায় নাম নেই, তবুও চালিয়ে যাচ্ছে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর প্রচার-প্রচারণা পিরোজপুরে রাসেল হত্যায় আসামীদের গ্রেপ্তার ও শাস্তির দাবীতে মানববন্ধন পত্নীতলায় মহান মে দিবস পালিত পিরোজপুরে ৩ উপজেলায় ৩২ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা মাগুরায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী ফরিদপুরের মধুখালীতে প্রাণীসম্পদ প্রদর্শনী – ২০২৪ ও আলোচনা সভা
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

মহাদেবপুরে নদীতে গোসল করতে নেমে নিখোঁজের ২২ ঘন্টা পর নবদম্পতির লাশ উদ্ধার

মোঃ আইনুল হোসেন, নওগাঁ জেলা প্রতিনিধি
Update : সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১, ৩:১০ অপরাহ্ন
Exif_JPEG_420

মোঃ আইনুল হোসেন, নওগাঁ জেলা প্রতিনিধি: নওগাঁর মহাদেবপুরে আত্রাই নদীতে গোসল করতে নেমে নিখোঁজের ২২ ঘন্টা পর নবদম্পতির লাশ উদ্ধার করা হয়েছে। রাজশাহীর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের একদল ডুবুরি অভিযান চালিয়ে সোমবার সকাল সাড়ে ৯টায় তাদের লাশ উদ্ধার করতে সক্ষম হয়। রোববার বেলা সাড়ে ১১টায় আত্রাই নদীতে গোসল করতে নেমে তারা নিখোঁজ হন। নিহতরা হলেন, দিনাজপুরের বীরগঞ্জ উপজেলা সদরের পুরাতন জেলখানা এলাকার পারভেজ হোসেন (২২) ও তার স্ত্রী মিনি আকতার সুমা (১৯)।
নিহত সুমার বোন মিম আকতার মামুনি জানান, শনিবার তারা তাদের মামাতো বোন মুনি আকতারের বাড়ি নওগাঁর মহাদেবপুর উপজেলার খাজুর ইউনিয়নের রামচন্দ্রপুর গ্রামে বেড়াতে আসেন। মুনি আকতারের স্বামী জুয়েল হোসেনের বাড়ি আত্রাই নদীর পশ্চিম পাশের বাঁধ সংলগ্ন এলাকায়। রোববার সকালে জুয়েল ও পারভেজ আত্রাই নদীর স্বল্প জলে নেমে হাত দিয়ে হাঁসতিয়ে ছোট মাছ ধরেন। এরপর পারভেজ তার তিন মাসের অন্ত:স্বত্ত্বা স্ত্রী মিনি আকতার সুমাকে ডেকে নিয়ে নদীতে গোসল করতে যায়। তারা জলকেলিতে ধীরে ধীরে মাঝনদী পেরিয়ে পূর্বপারের দিকে যায়। মিনি যেতে না চাইলেও পারভেজ তার হাত ধরে নদীর অল্প পানিতে হাঁটতে হাঁটতে নিয়ে যেতে থাকে। এক পর্যায়ে তারা নদীর গভীর খাদে পড়ে যান। সাঁতার না জানা দম্পতি মূহুর্তে খাদে তলিয়ে যায়। তাদের চিৎকারে মিনির দুলাভাই জুয়েল দ্রুত সেখানে গিয়ে তাদের উদ্ধারের চেষ্টা চালান। তারা জুয়েলকে ধরে ভেঁসে ওঠার চেষ্টা করার সময় জুয়েলের লুঙ্গি তাদের হাতে আটকে যায়। ফলে জুয়েলও তলিয়ে যেতে থাকেন। পাশেই মাছ ধরা জেলেরা দ্রুত সেখানে গিয়ে উলঙ্গ অবস্থায় জুয়েলকে উদ্ধার করতে সক্ষম হয়। জেলেরা জাল ফেলে দুপুর পর্যন্ত নবদম্পতিকে উদ্ধারের চেষ্টা করেও ব্যর্থ হন।
খবর পেয়ে মহাদেবপুর থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। মহাদেবপুর ফায়ার ব্রিগেড ও সিভিল ডিফেন্সের কর্মীরা ঘটনার পরপরই সেখানে পৌঁছালেও উদ্ধার কাজ শুরু করতে পারেনি। বিকেল সাড়ে ৫টায় রাজশাহী থেকে একদল ডুবুরি সেখানে এসে রাত ৮টা পর্যন্ত অভিযান চালায়। সোমবার সকাল সাড়ে ৬টা থেকে আবার তাদের অভিযান শুরু হয়। তারা সকাল সাড়ে ৯টায় ঘটনাস্থল থেকে ৫শ মিটার ভাটিতে নদীর পূর্বপারে বুড়া শিবতলা নামক স্থানে নদীর ঝোপের সাথে আটকানো অবস্থায় পারভেজের ভাসমান লাশ দেখতে পান। তার কিছু দূরেই পাওয়া যায় সুমার লাশ।
উদ্ধার অভিযানে নেতৃত্ব দানকারী নওগাঁ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র ষ্টেশন মাস্টার শফিউল ইসলাম জানান, দুই দফায় রাজশাহী থেকে ৫জন ডুবুরি এসে অভিযানে অংশ নেন। তিনি জানান, ঘটনাস্থলে প্রায় ৪০ ফুট গভীর খাদ ছিল। স্থানীয়রা জানান, দীর্ঘদিন ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করায় সেখানে গভীর খাদের সৃষ্টি হয়েছে। এর পাশেই গতবছরও একইভাবে একজনের মৃত্যু হয়।
মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আজম উদ্দিন মাহমুদ জানান, এব্যাপারে থানায় একটি ইউডি মামলা দায়ের করা হয়েছে। লাশ দাফনের জন্য স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host