বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম
কর্ণেল ফারুক খানের সাথে আসাফো নেতৃবৃন্দের মতবিনিময় ঝিনাইদহ-১ শৈলকুপা আসনের উপনির্বাচনে সাইদুর রহমান সজলের মনোনয়ন জমাদান প্রার্থী তলিকায় নাম নেই, তবুও চালিয়ে যাচ্ছে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর প্রচার-প্রচারণা পিরোজপুরে রাসেল হত্যায় আসামীদের গ্রেপ্তার ও শাস্তির দাবীতে মানববন্ধন পত্নীতলায় মহান মে দিবস পালিত পিরোজপুরে ৩ উপজেলায় ৩২ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা মাগুরায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী ফরিদপুরের মধুখালীতে প্রাণীসম্পদ প্রদর্শনী – ২০২৪ ও আলোচনা সভা খুলনার প্রবীণ সাংবাদিক গোলাম মোস্তফা সিন্দাইনী আর নেই ঝিনাইদহ ও কালীগঞ্জ দুই উপজেলায় চেয়ারম্যান পদে ১২জনের মনোনয়নপত্র জমা
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

‘পুরো ভারতই আমার বাড়ি’

Reporter Name
Update : বুধবার, ৯ আগস্ট, ২০২৩, ৭:১৭ অপরাহ্ন

এমপি পদের পর দিল্লির সরকারি বাসভবনও ফিরে পেয়েছেন ভারতের বিরোধী দল কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তাকে তার বাসভবন ফিরিয়ে দেয়ার নির্দেশ দেয় লোকসভার হাউস কমিটি। এদিকে সরকারি বাসভবন ফিরে পেয়ে কংগ্রেসের এই নেতা মন্তব্য করেছেন, পুরো ভারতই তার বাড়ি।

‘মোদি পদবী’ নিয়ে মামলার জেরে চলতি বছরের মার্চে লোকসভার সদস্যপদ হারান রাহুল। এরপর তার সরকারি বাসভবনও খালি করতে বলা হয়। সে অনুযায়ী গত এপ্রিলে বাড়ি ছাড়েন তিনি। সেসময় রাহুল জানান, সত্য বলার জন্য তাকে শাস্তি পেতে হয়েছে।

স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়, সোমবার (৭ আগস্ট) সকালে পার্লামেন্ট সদস্যপদ ফিরে পান রাহুল গান্ধী। পার্লামেন্ট সদস্যপদ ফিরে পাওয়ার একদিন পর মঙ্গলবার (৮ আগস্ট) দিল্লির তুঘলক লেনের সরকারি বাসভবনটিও ফিরে পেলেন এ কংগ্রেস নেতা। 
 
২০০৫ সাল থেকে বাড়িটিতে বসবাস করছিলেন তিনি। বাসভবন ফিরে পেয়ে রাহুল গান্ধী বলেছেন, ‘পুরো ভারতই আমার বাড়ি।’

২০১৯ সালে লোকসভার নির্বাচনী প্রচারণায় মোদি পদবী নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে চলতি বছরের ২৩ মার্চ রাহুল গান্ধীকে দুই বছরের সাজা দেন গুজরাটের আদালত। ওই সাজার জন্য পরদিন তার লোকসভার সদস্যপদ বাতিল করা হয়। ২০২৪ সালের লোকসভা নির্বাচনে রাহুলের অংশগ্রহণ নিয়ে তৈরি হয় অনিশ্চয়তা। 

 
তবে গেল শুক্রবার (৪ আগস্ট) সুরাটের আদালতের দেয়া সেই শাস্তির ওপর স্থগিতাদেশ দেন সুপ্রিম কোর্ট। সুপ্রিম কোর্টে তার শাস্তি স্থগিতের ৪৮ ঘণ্টা পার না হতেই লোকসভার স্পিকারের পক্ষ থেকে তার সদস্যপদ ফিরিয়ে দেয়া হয়। সোমবার সকালে পার্লামেন্ট সদস্য পদ ফিরে পেয়ে দীর্ঘ চার মাস পর লোকসভায় প্রবেশ করেন রাহুল গান্ধী। মঙ্গলবার অংশ নেন মোদি সরকারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবের ওপর শুরু হওয়া বিতর্কে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host