সোমবার, ০৬ মে ২০২৪, ০৭:৪৬ অপরাহ্ন
শিরোনাম
মামুনুল হক কারাগার থেকে মুক্তি পেলেন ঝিনাইদহে জেলা বিএমএর সাধারণ সম্পাদক ডাঃ রাশেদ আল মামুনকে হত্যার হুমকি কর্ণেল ফারুক খানের সাথে আসাফো নেতৃবৃন্দের মতবিনিময় ঝিনাইদহ-১ শৈলকুপা আসনের উপনির্বাচনে সাইদুর রহমান সজলের মনোনয়ন জমাদান প্রার্থী তলিকায় নাম নেই, তবুও চালিয়ে যাচ্ছে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর প্রচার-প্রচারণা পিরোজপুরে রাসেল হত্যায় আসামীদের গ্রেপ্তার ও শাস্তির দাবীতে মানববন্ধন পত্নীতলায় মহান মে দিবস পালিত পিরোজপুরে ৩ উপজেলায় ৩২ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা মাগুরায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী ফরিদপুরের মধুখালীতে প্রাণীসম্পদ প্রদর্শনী – ২০২৪ ও আলোচনা সভা
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

নড়াইলে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখ এর ৫০তম শাহাদাত বার্ষিকী পালিত

রেজাউল হক নড়াইল জেলা প্রতিনিধি
Update : রবিবার, ৫ সেপ্টেম্বর, ২০২১, ৩:৫২ অপরাহ্ন

রেজাউল হক নড়াইল জেলা প্রতিনিধিঃ নড়াইলে নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হলো দেশমাতৃকার শ্রেষ্ঠ সন্তান বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক নূর মোহাম্মদ শেখ এর ৫০তম শাহাদাত বার্ষিকী। এ উপলক্ষে নূর মোহাম্মদ নগরে সুযোগ্য জেলা প্রশাসক হাবিবুর রহমান ,পুলিশ সুপার প্রবীর কুমার রায়, পিপিএম (বার),বীর মুক্তিযোদ্ধাগণ,নূর মোহাম্মদ ট্রাস্ট এবং বিভিন্ন সামাজিক সংগঠনের উদ্যোগে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে কোরআনখানি, স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণ, পুলিশের সশস্ত্র সালাম ও দোয়া মাহফিল।
১৯৭১ সালের ৫ সেপ্টেম্বর যশোর জেলার গোয়ালহাটি গ্রামে পাকিস্তানি বাহিনীকে প্রতিরোধ করে দলীয় সংঙ্গীদের জীবন ও অস্ত্র রক্ষা করতে গিয়ে দেশের এ শ্রেষ্ঠ সন্তান পাক বাহিনীর সঙ্গে সম্মুখ যুদ্ধে শাহাদাত বরণ করেন।
বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখ ১৯৩৬ সালের ২৬ ফেব্রুয়ারি নড়াইল সদর উপজেলার মহিষখোলা গ্রামে জন্মগ্রহণ করেন (বর্তমানে নূর মোহাম্মদ নগর)।তাঁর বাবা মোহাম্মদ আমানত শেখ ও মা জেন্নাতুন্নেছা। বাল্য কালেই মা- বাবাকে হারান।সপ্তম শ্রেণির ছাত্র থাকা অবস্থায় ১৯৫৯ সালের ২৬ ফেব্রুয়ারি পূর্ব পাকিস্তান রাইফেলসে (বর্তমান বিজিবি) যোগদান করেন। দিনাজপুর সীমান্তে দীর্ঘদিন দায়িত্ব পালন করে ১৯৭০ সালের ১০ জুলাই বদলি হন যশোর সেক্টরে। মুক্তিযুদ্ধের সময় তিনি যশোর অঞ্চল নিয়ে গঠিত ৮নং সেক্টরে ইপিআর ও বাঙালি সেনাদের নিয়ে গঠিত একটি কোম্পানিতে যোগ দেন। সম্মুখ যুদ্ধে মৃত্যুর কোলে ঢোলে পড়া এ বীরসেনানীকে যশোর জেলার শার্শা উপজেলার কাশিপুর গ্রামে সমাহিত করা হয়। মুক্তিযুদ্ধে অবদানের স্বীকৃতি স্বরূপ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক তিনি ‘বীরশ্রেষ্ঠ’ খেতাবে ভূষিত হন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host