বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১১:৫০ পূর্বাহ্ন
শিরোনাম
কর্ণেল ফারুক খানের সাথে আসাফো নেতৃবৃন্দের মতবিনিময় ঝিনাইদহ-১ শৈলকুপা আসনের উপনির্বাচনে সাইদুর রহমান সজলের মনোনয়ন জমাদান প্রার্থী তলিকায় নাম নেই, তবুও চালিয়ে যাচ্ছে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর প্রচার-প্রচারণা পিরোজপুরে রাসেল হত্যায় আসামীদের গ্রেপ্তার ও শাস্তির দাবীতে মানববন্ধন পত্নীতলায় মহান মে দিবস পালিত পিরোজপুরে ৩ উপজেলায় ৩২ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা মাগুরায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী ফরিদপুরের মধুখালীতে প্রাণীসম্পদ প্রদর্শনী – ২০২৪ ও আলোচনা সভা খুলনার প্রবীণ সাংবাদিক গোলাম মোস্তফা সিন্দাইনী আর নেই ঝিনাইদহ ও কালীগঞ্জ দুই উপজেলায় চেয়ারম্যান পদে ১২জনের মনোনয়নপত্র জমা
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

‘যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধুর খুনিকে আশ্রয় দিয়ে আবার মানবাধিকারের কথা বলে’

Reporter Name
Update : শনিবার, ১৮ ডিসেম্বর, ২০২১, ৭:০৪ অপরাহ্ন

নিউজ ডেস্ক: সাত র‌্যাব কর্মকর্তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা দোষারোপের রাজনীতি উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, এ বিষয়ে যুক্তরাষ্ট্রের সঙ্গে আলোচনা চলছে।

শনিবার (১৮ ডিসেম্বর) দুপুরে রাজধানীতে এক অনুষ্ঠান শেষে গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর খুনিদের আশ্রয় দিয়ে আবার মানবাধিকারের কথা বলছে মার্কিন যুক্তরাষ্ট্র।

তিনি বলেন, বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি রাশেদ চৌধুরী মানবতা ভঙ্গ করল, এতগুলো মানুষকে মেরে ফেলল, তাকে আশ্রয় দিয়ে রেখেছে যুক্তরাষ্ট্র। একটা খুনিকে তারা (যুক্তরাষ্ট্র) আশ্রয় দিয়ে তারাই আবার আইনের কথা বলে।

র‌্যাবের প্রতি মানুষের আস্থা আছে জানিয়ে এ কে আব্দুল মোমেন বলেন, ‘র‌্যাবের মতো একটা প্রতিষ্ঠান নিয়ে (যুক্তরাষ্ট্রের) এরকম করা ঠিক হয়নি। এখন যাই হোক, তারা নিজেদের রিপোর্ট বের করেছে। ওনাদের কংগ্রেস অনেকটা বাধ্য করেছে এমন রিপোর্ট করতে। অ্যান্থনি ব্লিঙ্কেন বলেছেন, তারা আলোচনা করবেন। বাংলাদেশের সঙ্গে তাদের অনেক আলোচনার সুযোগ আছে, আমার এটা ভালো লেগেছে। তিনি বুঝেছেন যে, আমরা এতে অসন্তুষ্ট হয়েছি।

পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ‘র‌্যাবের কারণে দেশে সন্ত্রাসী কমেছে। আমরা তাদের বলেছি যে- তোমরা জঙ্গিবাদ দমন করতে চাও, বৈশ্বিক মাদক কমাতে চাও, মানবপাচার বন্ধ করতে চাও; র‌্যাব এসব কাজই করছে। তারা শুদ্ধির লক্ষ্য নিয়ে কাজ করছে। তোমাদের নিষেধাজ্ঞা দেশবাসী গ্রহণ করেনি।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host