রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:৫৪ অপরাহ্ন
শিরোনাম
শৈলকুপা রিপোর্টার্স ইউনিটির কমিটি গঠন সভাপতি আলমগীর অরণ্য , সাধারণ সম্পাদক টিটো মিজান মাদারীপুরে ডাকাত কামাল পহলান ওরফে সিএনজি কামাল (৪৩) আটক নৌকার মাঝি নায়েব আলী জোয়ার্দ্দার বিনাপ্রতিদ্বন্দ্বীতায় বিজয়ী শৈলকুপা উপজেলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী শাকিল আহম্মেদ এর মতবিনিময় ফরিদপুরের মধুখালীতে পানিতে ডুবে নিখোঁজ ১ জন মাদারীপুর জেলা র কবিরাজপুর ছইফউদ্দিন ডিগ্রি কলেজ এ অবসরপ্রাপ্ত শিক্ষকের বিদায় সংবর্ধনা হরিণাকুণ্ডুতে এক দশক ধরে অকেজো হয়ে রয়েছে ইউনিয়ন পরিষদ নতুন ভবন ঝিনাইদহ সদরে মাসুম এবং কালীগঞ্জে শিবলী নোমানী চেয়ারম্যান নির্বাচিত রাজৈরে মহিলা মেম্বার ও নারী নেত্রীকে মারধরের অভিযোগ ঝিনাইদহ-১ আসনের উপ নির্বাচনে বাঁধা নেই
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

স্বাস্থ্যমন্ত্রীই স্বাস্থ্যবিধি ভাঙলেন

Reporter Name
Update : শনিবার, ১৫ জানুয়ারী, ২০২২, ৬:৩১ অপরাহ্ন

নিউজ ডেস্ক:  দেশে ওমিক্রন রোধে স্বাস্থ্যবিধি মানতে চলছে জোর প্রচারণা। এরইমধ্যে সংক্রমণ ঠেকাতে সরকারের পক্ষ থেকে ১১দফা নির্দেশনা জারি করা হয়েছে। বন্ধ করে দেওয়া হয়েছে সকল সভা-সমাবেশ। ঠিক সেই সময়েই মানিকগঞ্জের ২৫০শয্যা বিশিষ্ট হাসপাতালে খোদ স্বাস্থ্যমন্ত্রীই ভাঙলেন স্বাস্থ্যবিধি।

শনিবার (১৫ জানুয়ারি) মানিকগঞ্জের ২৫০ শয্যা হাসপাতালে ৫ শয্যা বিশিষ্ট্য ডায়ালাইসিস ইউনিট এবং সিটি স্ক্যান মেশিন উদ্বোধন করতে আসেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এ সময় স্বাস্থ্যকর্মীসহ শতাধিক নেতাকর্মীদের সঙ্গে নিয়ে উদ্বোধন করলেন ডায়ালাইসিস ইউনিট এবং সিটি স্ক্যান মেশিন। ছিল না সামাজিক দূরত্বও।

যদিও প্রধান অতিধির বক্তব্যে তিনি স্বাস্থ্যবিধি মানার কথা বলেন। তিনি বলেন, লকডাউন দেওয়া মানে দেশের ক্ষতি, অর্থনীতির মারাত্মক ক্ষতি ও মানুষের ক্ষতি। সরকারের ১১টি গাইডলাইন মেনে চললে আমাদের লকডাউনের প্রয়োজন হবে না। আমাদের নিজের জন্য, পরিবারের জন্য, দেশের জন্য স্বাস্থ্যবিধি মানতে হবে।

https://www.youtube.com/watch?v=tyyu2Tkn58s

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমাদের টিকার কোনো ঘাটতি নেই। ইতোমধ্যে সোয়া ১৪ কোটি ডোজ টিকা দেওয়া হয়েছে।  প্রায় ৭০ লাখ শিক্ষার্থী টিকা পেয়েছে।

মন্ত্রী বলেন, প্রতিটি জেলা হাসপাতালে সিটিস্ক্যান মেশিন ও দশ বেডের ডায়ালাইসিস ইউনিট স্থাপন করা হবে।

স্বাস্থ্যবিধি ভাঙার বিষয়ে জানতে চাইলে সদর হাসপাতলের তত্বাবধায়ক মো. আরশ্বাদ উল্লাহ জানান, স্বাস্থ্যবিধি মানার চেষ্টা ছিল। কিন্তু সামাজিক দূরত্ব মানা সম্ভাব হয়নি।

এদিকে এমন দুইটি ইউনিট উদ্বোধনে খুশি জেলাবাসী।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক আহমেদুল কবির, জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ, পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খান, কর্ণেল মালেক মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. জাকির হোসেন, মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আরশাদ উল্লাহ, সিভিল সার্জন মোয়াজ্জেম হোসেন খান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম, পৌর মেয়র মো. রমজান আলী প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host