শনিবার, ১৮ মে ২০২৪, ০৩:২২ অপরাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

শৈলকুপায় আরও ২খুন হরিণাকুণ্ডুতে হামলা-ভাংচুর, অগ্নিসংযোগ

মোঃ শাহানুর আলম, স্টাফ রিপোর্টার
Update : শনিবার, ৮ জানুয়ারী, ২০২২, ৬:২২ অপরাহ্ন

মোঃ শাহানুর আলম, স্টাফ রিপোর্টারঃ ঝিনাইদহের শৈলকুপায় নির্বাচনী সহিংসতায় আরো দুজন নিহত হয়েছেন। শনিবার দুপুর ১২টার দিকে উপজেলার বগুড়া ইউনিয়নের দলিলপুর মাঠে কল্লোল হোসেন (৩৫) নামের একজনকে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করে প্রতিপক্ষের অস্ত্রধারীরা। সে একই উপজেলার বগুড়া গ্রামের মৃত আকবর আলীর ছেলে।
এর আগে সকালে আব্দুর রহিম নামে আরেক ব্যক্তি রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। গত ২৩ ডিসেম্বর নির্বাচনী সহিংসতায় তিনি আহত হয়েছিলেন।
স্থানীয় ও থানা সূত্র জানায়, বুধবার (৫ জানুয়ারি) পঞ্চম ধাপে উপজেলার বগুড়া ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের শফিকুল ইসলাম শিমুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হন। নবনির্বাচিত চেয়ারম্যানের সঙ্গে ওই ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান নজরুল ইসলামের মধ্যে বিরোধ চলে আসছিল।
শনিবার নজরুল ইসলামের সমর্থক কল্লোলসহ কয়েকজন পেঁয়াজক্ষেতে কাজ করছিলেন। এসময় নবনির্বাচিত চেয়ারম্যান শিমুলের লোকজন লাঠিসোটা ও ধারালো অস্ত্র নিয়ে তাদের ধাওয়া করে। এক পর্যায়ে আওধা দলিলপুর মাঠে কল্লোল হোসেনকে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করেন। এনিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
অন্যদিকে, ইউপি নির্বাচনকে কেন্দ্র করে গত ২৩ ডিসেম্বর শৈলকুপা উপজেলার সারুটিয়া ইউনিয়নের কাতলাগাড়ী বাজারে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মাহমুদুল হাসান মামুনের সমর্থক আব্দুর রহিমকে পিটিয়ে গুরুতর আহত করেন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী জুলফিকার কাইছার টিপুর সমর্থকরা। গুরুতর আহত অবস্থায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার সকালে তিনি মারা যান। তিনি ইউনিয়নের কৃষ্ণনগর গ্রামের বাসিন্দা ছিলেন।
শৈলকুপা থানার অফিসার ইনচার্জ ও হাটফাজিলপুর পুলিশ ক্যাম্পের ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) তৌফিক হাসান এই তথ্য নিশ্চিত করেছেন।
উল্লেখ্য যে, এর আগেও উপজেলায় নির্বাচনী সহিংসতায় আরো চার জন মারা গেছে।

ঝিনাইদহের হরিণাকুণ্ডুতে ৫ জানুয়ারি ৮টি ইউনিয়নে নির্বাচনের পর আওয়ামী লীগ ও বিদ্রোহী প্রার্থীদের মধ্যে সংঘাত, বসতবাড়িতে হামলা, ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। বিভিন্ন সুত্রে পাওয়া তথ্যমতে বুধবার ভোট ভোগননার পরদিন ৬জানুয়ারী হরিণাকুণ্ডু উপজেলার কাপাশহাটীয়া ইউনিয়নের ২ নং ওয়ার্ডের বিজয়ী মেম্বার প্রার্থী কুরবান আলীর কর্মী সমর্থকরা পরাজিত প্রার্থী কাজী মশিয়ার এর কর্মী সমর্থকদের উপর হামলা চালাই।


ভোক্তভোগীদের অভিযোগ, আমরা কাজী মশিয়ারকে ভোট দিয়েছি। নির্বাচনে হেরে যাওয়ার পর কুরবান মেম্বার তার দলবল সাথে করে হাসুয়া রামদা নিয়ে আমাদের বসতবাড়িতে হামলা, ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগ করে। কুরবান মেম্বার ও তার গুন্ডাবাহীনিদের অত্যাচারে আমাদের বাড়িতে কোনও পুরুষ মানুষ নেই। থানায় মামলা করেও আমরা নিরাপত্তা হিনতায় ভুগছি। তারা আমাদের প্রতিনিয়ত হুমকি ধামকী দিয়ে যাচ্ছে। এমনকী বাড়ির নারী ও শিশুরাও নিরাপদ নেই। মেয়েদেরকে বাসা থেকে বিবস্ত্র করে বাড়ী থেকে বের করে দেয়ার কথাও জানান। এঘটনায় নগদ টাকা ও স্বর্ণালঙ্কার সহ বাড়ীর আসবাবপত্র ভাংচুর করে ৯ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি করেছে।
নাম প্রকাশে অনিচ্ছুক এলাকাবাসীরা জানান, দীর্ঘদিনের পুরাতন শত্রুতার জের ধরে বৃহস্পতিবার কাজী মশিউর মেম্বার নির্বাচনে পরাজিত হওয়ার পর কুরবান মেম্বারের সমর্থকদের সাথে সংঘর্ষ বাঁধলে মূহুর্তেই তা ছড়িয়ে পড়ে এলাকা জুড়ে। এখনো পর্যন্ত তারা নানা ভাবে ভয় ভিতি দেখিয়ে আসছে বলেও জানা গেছে। সরজমিনে গিয়ে দেখাগেছে পুরুষ শুন্য এলাকায় এখনো থমথমে অবস্থা বিরাজ করছে।
এঘটনায় নবনির্বাচিত মেম্বার মোঃ কুরবান আলীর সাথে কথা বলতে গেলে তাকে বাড়িতে পাওয়া যায়নি। পরবর্তীতে মুঠোফোনে বারবার যোগাযোগ করেও ফোনটি বন্ধ পাওয়ায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।
এব্যাপারে কাপাশহাটীয়া ইউপি চেয়ারম্যান এর ভাই জানান, ঘটনা যায় ঘটুক এটা সম্পূর্ণ অন্যায়।
হরিণাকুণ্ডু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান বর্তমানে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। আমরা ঘটনাস্থলে গিয়েছিলাম। এ ঘটনায় থানায় একটি মামলা হয়েছে। আসামীদের ধরার চেষ্টা অব্যাহত রয়েছে, এখনো পর্যন্ত কেউ গ্রেপ্তার হয়নি। আসামীরা পালাতক রয়েছে বলে জানান এই মামলার তদন্ত কারী কর্মকর্তা এস আই মহাসিন।
এঘটনায় কাপাশহাটীয়া ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান শরাফত দৌলা ঝন্টু জানান, ঘটনাটি অনাকাংঙ্খিত আমরা এনিয়ে দ্রুতই সামাজিক ভাবে মিমাংশা করতে পারবো বলে আশা করি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host