সোমবার, ০৬ মে ২০২৪, ০৮:৫১ অপরাহ্ন
শিরোনাম
কয়রায় খান সাহেব কোমর উদ্দীন কলেজে সভাপতি ও অধ্যক্ষ মুখোমুখি পিরোজপুরের ইন্দুরকানীতে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামীলীগ নেতার বাড়িতে আগুন ঝিনাইদহ-১ শৈলকুপা আসনের উপনির্বাচন স্থগিত ঘোষণা করেছেন হাইকোর্ট লালমনিরহাটের জেলা পরিষদের চেয়ারম্যান কে শপথ বাক্য পাঠ করালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শৈলকুপায় সাংবাদিকের উপর হামলা বিক্ষোভ-মানববন্ধন অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার দাবি মামুনুল হক কারাগার থেকে মুক্তি পেলেন ঝিনাইদহে জেলা বিএমএর সাধারণ সম্পাদক ডাঃ রাশেদ আল মামুনকে হত্যার হুমকি কর্ণেল ফারুক খানের সাথে আসাফো নেতৃবৃন্দের মতবিনিময় ঝিনাইদহ-১ শৈলকুপা আসনের উপনির্বাচনে সাইদুর রহমান সজলের মনোনয়ন জমাদান প্রার্থী তলিকায় নাম নেই, তবুও চালিয়ে যাচ্ছে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর প্রচার-প্রচারণা
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

রাশিয়া ও বেলারুশ সফরে চীনের প্রতিরক্ষামন্ত্রী

Reporter Name
Update : বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০২৩, ৫:৩০ অপরাহ্ন

রাশিয়া ও বেলারুশে রাষ্ট্রীয় সফর শুরু করেছেন চীনের প্রতিরক্ষামন্ত্রী লি শাংফু। সোমবার (১৪ আগস্ট) তিনি ছয়দিনের এই সফর শুরু করেন। খবর আল-জাজিরার।চীনের প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, সোমবার ছয়দিনের সফর শুরু করেছেন লি শাংফু। রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগু ও বেলারুশের প্রতিরক্ষামন্ত্রী ভিক্তর ক্রেনিনের আমন্ত্রণে আন্তর্জাতিক নিরাপত্তাবিষয়ক ১১তম মস্কো সম্মেলনে যোগ দিতে ১৪ থেকে ১৯ আগস্ট রাশিয়া ও বেলারুশ সফর করবেন তিনি।

মন্ত্রণালয়ের মুখপাত্র কর্ণেল উ কিয়ান সামাজিক যোগাযোগমাধ্যমে এক পোস্টে জানান, রাশিয়া সফরে আন্তর্জাতিক নিরাপত্তাবিষয়ক ১১তম মস্কো সম্মেলনে বক্তব্য দেবেন চীনা প্রতিরক্ষামন্ত্রী। রাশিয়া ও অন্যান্য দেশের প্রতিরক্ষামন্ত্রীদের সঙ্গে বৈঠক করার কথা রয়েছে তার।
প্রায় ১০০টি দেশ এবং আটটি আন্তর্জাতিক সংগঠনের প্রতিনিধিরা আন্তর্জাতিক নিরাপত্তাবিষয়ক ১১তম মস্কো সম্মেলনে অংশ নিচ্ছে।
 
এদিকে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের একজন সহযোগী গত মাসে জানিয়েছিলেন, অক্টোবরে চীন সফরের পরিকল্পনা রয়েছে পুতিনের। এর আগে মার্চে মস্কো সফর করেন চীনের প্রেসিডেন্ট সি জিন পিং। দুই দেশের সম্পর্ক নতুন যুগে প্রবেশ করেছে বলে ওই সফরে ঘোষণা দিয়েছিলেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host