বুধবার, ০৮ মে ২০২৪, ০৩:২১ পূর্বাহ্ন
শিরোনাম
কয়রায় খান সাহেব কোমর উদ্দীন কলেজে সভাপতি ও অধ্যক্ষ মুখোমুখি পিরোজপুরের ইন্দুরকানীতে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামীলীগ নেতার বাড়িতে আগুন ঝিনাইদহ-১ শৈলকুপা আসনের উপনির্বাচন স্থগিত ঘোষণা করেছেন হাইকোর্ট লালমনিরহাটের জেলা পরিষদের চেয়ারম্যান কে শপথ বাক্য পাঠ করালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শৈলকুপায় সাংবাদিকের উপর হামলা বিক্ষোভ-মানববন্ধন অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার দাবি মামুনুল হক কারাগার থেকে মুক্তি পেলেন ঝিনাইদহে জেলা বিএমএর সাধারণ সম্পাদক ডাঃ রাশেদ আল মামুনকে হত্যার হুমকি কর্ণেল ফারুক খানের সাথে আসাফো নেতৃবৃন্দের মতবিনিময় ঝিনাইদহ-১ শৈলকুপা আসনের উপনির্বাচনে সাইদুর রহমান সজলের মনোনয়ন জমাদান প্রার্থী তলিকায় নাম নেই, তবুও চালিয়ে যাচ্ছে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর প্রচার-প্রচারণা
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

রাশিয়াও ক্লাস্টার বোমা ব্যবহার করবে

Reporter Name
Update : বুধবার, ১২ জুলাই, ২০২৩, ৮:২৬ অপরাহ্ন

ইউক্রেন যদি ক্লাস্টার বোমা ব্যবহার করে তাহলে রাশিয়াকেও পাল্টা ব্যবস্থা নিতে হবে। বুধবার এমন হুঁশিয়ারি দিয়েছেন ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ। তবে রাশিয়া ঠিক কী পাল্টা ব্যবস্থা নেবে তা তিনি খোলাসা করেননি। তিনি বলেন, এ জাতীয় অস্ত্র সাধারণত গেম-চেঞ্জার হতে পারে। তাই এই অস্ত্র ব্যবহৃত হলে রাশিয়াও প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বাধ্য হবে। এ খবর দিয়েছে বার্তা সংস্থা তাস।

খবরে জানানো হয়, এর আগে জাপোরিশিয়া অঞ্চলের শহর টকমাকে ক্লাস্টার বোমা হামলা চালায় ইউক্রেন। এরপরই এই হুঁশিয়ারি বার্তা এলো রাশিয়ার তরফে। রুশ প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শইগু হুঁশিয়ারি দিয়ে বলেন, রাশিয়াও এখন ইউক্রেনের বিরুদ্ধে একই ধরণের অস্ত্র ব্যবহার করবে। রাশিয়া এখনও ইউক্রেনে ক্লাস্টার বোমা ব্যবহার করেনি। কারণ এই অস্ত্র বেসামরিক জনগণের জন্য অত্যন্ত বিপজ্জনক।ওয়াশিংটন ইউক্রেনকে এই অস্ত্র দেয়ার কারণে এ যুদ্ধ আরও দীর্ঘায়িত হবে।

এদিকে এর আগে রাশিয়ার নিরাপত্তা পরিষদের ডেপুটি চেয়ারম্যান দিমিত্রি মেদভেদেভও একই ধরণের হুঁশিয়ারি দেন। তিনি বলেন, রাশিয়ারও উচিত তার ভাণ্ডারে থাকা ক্লাস্টার বোমা ইউক্রেনে ব্যবহার করা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host