শনিবার, ০৪ মে ২০২৪, ০৬:২০ অপরাহ্ন
শিরোনাম
মামুনুল হক কারাগার থেকে মুক্তি পেলেন ঝিনাইদহে জেলা বিএমএর সাধারণ সম্পাদক ডাঃ রাশেদ আল মামুনকে হত্যার হুমকি কর্ণেল ফারুক খানের সাথে আসাফো নেতৃবৃন্দের মতবিনিময় ঝিনাইদহ-১ শৈলকুপা আসনের উপনির্বাচনে সাইদুর রহমান সজলের মনোনয়ন জমাদান প্রার্থী তলিকায় নাম নেই, তবুও চালিয়ে যাচ্ছে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর প্রচার-প্রচারণা পিরোজপুরে রাসেল হত্যায় আসামীদের গ্রেপ্তার ও শাস্তির দাবীতে মানববন্ধন পত্নীতলায় মহান মে দিবস পালিত পিরোজপুরে ৩ উপজেলায় ৩২ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা মাগুরায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী ফরিদপুরের মধুখালীতে প্রাণীসম্পদ প্রদর্শনী – ২০২৪ ও আলোচনা সভা
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

মেসিদের বরণ করতে আর্জেন্টাইনদের হাতে বাংলাদেশি পতাকা

Reporter Name
Update : বুধবার, ২১ ডিসেম্বর, ২০২২, ৭:৪৪ অপরাহ্ন

বিশ্বকাপ জয়ের মহোৎসবে বুঁদ আর্জেন্টিনা। লিওনেল মেসিদের বরণ করতে বুয়েনোস আইরেসে জনতার ঢল। জাতীয় পতাকা হাতে আনন্দ উদযাপন করছেন আর্জেন্টাইনরা। এসময় অনেকের হাতে বাংলাদেশের পতাকাও দেখা গেছে।

বিশ্বজয়ীদের বরণ করে নিতে এজেইজা বিমানবন্দর ও এর আশপাশের এলাকায় স্থানীয় সময় সোমবার (১৯ ডিসেম্বর) সকাল থেকেই উল্লাসে মাতেন অগণিত মানুষ। বিকেল গড়িয়ে সন্ধ্যা নামলেও এতটুকু ভাটা পড়েনি উদযাপনে।

নেচেগেয়ে বাদ্য বাজনা বাজিয়ে উল্লাসে মাতেন যে যার মতো। বিশ্বচ্যাম্পিয়নদের বরণ করে নিতে অপেক্ষার প্রহর গুনতে দেখা যায় তাদের। পতাকা হাতে স্লোগানে স্লোগানে মুখর হয়ে উঠে পুরো এলাকা। এসময় অনেক আর্জেন্টাইনের হাতে বাংলাদেশি পতাকা দেখা গেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে সেসব ছবি ভাইরাল হতে সময় লাগেনি।

হওয়ারই তো কথা! বাংলাদেশের মানুষের আর্জেন্টিনা প্রীতির খবর পৌঁছে গেছে পুরো বিশ্বে। আর্জেন্টাইনরাও জানেন সে খবর। মূলত বিশ্বকাপে মেসিদের নিয়ে বাংলাদেশে উন্মাদনার খবর ফলাও করে প্রচার হওয়ার পর, লাল সবুজের দেশ নিয়ে আগ্রহ বেড়েছে আলবিসেলেস্তেদের। কাতারে বিশ্বকাপ দেখতে আসা আর্জেন্টাইরাও ধন্যবাদ জানান বাংলাদেশিদের।

আর্জেন্টাইনদের এক অংশ মিলে সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি গ্রুপ খুলেছেন। মূলত বাংলাদেশকে ক্রিকেটে সমর্থন দেয়ার জন্য ওই গ্রুপ চালু করেন তারা। ‘ফ্যানস আর্জেটিনোস ডি লা সেলেসিও ডি ক্রিকেট ডি বাংলাদেশ’,নামে গ্রুপটি এরই মধ্যে বেশ পরিচিতি পেয়েছে।
আর্জেন্টিনা ফুটবল দল ও লিওনেল মেসিকে নিয়ে বাংলাদেশিদের উন্মাদনা দেখে বাংলাদেশের প্রতি আগ্রহী হয়ে ওঠেন বহু আর্জেন্টাইন। বাংলাদেশে কোন খেলা সবচেয়ে জনপ্রিয়, সেই বিষয়ে তারা খোঁজখবর নিতে থাকেন। এমনকি বাংলাদেশ ক্রিকেট দলে মেসির মতো প্রাণভোমরা কে আছে, চলছে তার তালাশ। ফেসবুক গ্রুপে দেখা গেছে, বাংলাদেশের ক্রিকেটারদের নিয়ে আলোচনা করছেন আর্জেন্টাইনরা। এমনকি বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের বিশ্বকাপ জয় নিয়েও উচ্ছ্বাস প্রকাশ করেন তারা।

এবারের বিজয় দিবসেও সামাজিক যোগাযোগ মাধ্যমে বাংলাদেশি সবাইকে শুভেচ্ছা জানিয়েছেন আর্জেন্টাইনরা। সামাজিক যোগাযোগ মাধ্যমে বাংলাদেশিদের নিয়ে নানা পোস্ট দেন আর্জেন্টাইন অধিবাসীরা। লাল সবুজের পতাকা নিয়েও কেউ কেউ তুলেছেন ছবি। ক্যাশনেও ছিল বাংলার বন্দনা।

এদিকে, স্বপ্নের সোনালি ট্রফি নিয়ে স্থানীয় সময় মঙ্গলবার (২০ ডিসেম্বর) নিজ দেশে পৌঁছেছেন আলবিসেলেস্তেরা। বিশ্বজয়ীদের বরণ করে নিতে রাস্তায় কোটি কোটি মানুষের ভিড়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host