শুক্রবার, ১৭ মে ২০২৪, ০১:২৫ অপরাহ্ন
শিরোনাম
Прогнозы И Ставки На Теннис от Профессионалов Сегодн শৈলকুপা উপজেলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী শাকিল আহম্মেদ এর মতবিনিময় ফরিদপুরের মধুখালীতে পানিতে ডুবে নিখোঁজ ১ জন মাদারীপুর জেলা র কবিরাজপুর ছইফউদ্দিন ডিগ্রি কলেজ এ অবসরপ্রাপ্ত শিক্ষকের বিদায় সংবর্ধনা হরিণাকুণ্ডুতে এক দশক ধরে অকেজো হয়ে রয়েছে ইউনিয়ন পরিষদ নতুন ভবন ঝিনাইদহ সদরে মাসুম এবং কালীগঞ্জে শিবলী নোমানী চেয়ারম্যান নির্বাচিত রাজৈরে মহিলা মেম্বার ও নারী নেত্রীকে মারধরের অভিযোগ ঝিনাইদহ-১ আসনের উপ নির্বাচনে বাঁধা নেই কয়রায় খান সাহেব কোমর উদ্দীন কলেজে সভাপতি ও অধ্যক্ষ মুখোমুখি পিরোজপুরের ইন্দুরকানীতে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামীলীগ নেতার বাড়িতে আগুন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

বিমানে ২ ঘণ্টা দাঁড়িয়ে রোগীর সেবায় শিক্ষামন্ত্রী

Reporter Name
Update : মঙ্গলবার, ২৭ জুন, ২০২৩, ৫:২৮ অপরাহ্ন

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইটে সম্প্রতি ভারত থেকে দেশে ফেরার পথে এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ঠিক যেন মায়ের ভূমিকায় অবতীর্ণ হন মন্ত্রী।

শনিবার (২৪ জুন) সামাজিক যোগাযোগমাধ্যমে এ নিয়ে আবেগঘন একটি স্ট্যাটাস দিয়েছেন সমাজসেবক, বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির উপদফতর সম্পাদক এবং আকা ফাউন্ডেশন ও ডেন্টাল পিক্সেলের প্রতিষ্ঠাতা ডা. আদেলী এদিব খান। সেই সঙ্গে ৩টি ছবি শেয়ার করেছেন তিনি।

 ঘটনাটি গত শুক্রবারের (২৩ জুন)। ফেসবুকে ডা. আদেলী এদিব খান লেখেন, “আপনি প্রফেশনালি যতই শক্ত অবস্থান তৈরি করুন না কেন, দিনশেষে ‘মানবিকতাবোধ’ একজন মানুষকে অনন্য করে তোলে, ব‍্যক্তি হয়ে ওঠে নৈর্ব্যক্তিক। আপনার মানবিকতাবোধ আপনাকে করে তোলে তুলনাহীন।”
 কেন বলছি? প্রশ্ন রেখে ডা. আদেলী এদিব খান উল্লেখ করেন, শুক্রবার বিকেল আনুমানিক সাড়ে ৩টার দিকে তারা দিল্লি বিমানবন্দর থেকে ক্লান্ত আকাশের বুকে ডানা মেলে স্বদেশের উদ্দেশে রওনা দেন, সহযাত্রী হিসেবে পান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিকে।
 তিনি লেখেন, ‘হঠাৎ করে আমাদের একজন সহযাত্রী মেয়ে খুব অসুস্থ হয়ে পড়েন। এ অবস্থায়, আপনি বা আমি কতটুকু দায়িত্ববোধের পরিচয় দিতাম জানি না। তবে যাদের যোগ্য নেতৃত্বে স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ হয়ে চলেছে, তাদেরই একজন সম্মুখসারির যোদ্ধা সঠিক নেতৃত্ব নিয়ে সামনে হাজির হন। সব যাত্রীকে আহ্বান জানান, কোনো ডাক্তার আছেন কি না? বিমান বাংলাদেশে অবতরণ না করা পর্যন্ত প্রায় দুই ঘণ্টা তিনি দাঁড়িয়ে রোগীর সেবা করে গেলেন।’
 ‘এটাকে আপনি কীভাবে ব‍্যাখ‍্যা করবেন? একজন নেত্রী কীভাবে নেতৃত্ব দেন, কীভাবে মায়ের ভূমিকায় অবতীর্ণ হন সেটা নিজ চোখে না দেখলে বিশ্বাস করা দুঃসাধ‍্য। কোনো পত্রিকা বা সোশ্যাল মিডিয়ায় এটা ভাইরাল হয়নি। কেননা, কিছু মানুষ সময়ে-অসময়ে অসম্ভব রকম মানবিক হয়ে ওঠেন তাদের স্বকীয়তায়, ভাইরাল হওয়ার জন্য নয়। এখানেই একজন জনপ্রতিনিধি অনন্যসাধারণ। জয়তু মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। আপনার নেতৃত্বগুণ এবং মানবিক মূল‍্যবোধ আমাদের জীবনের অনুষঙ্গ হয়ে থাকুক…,’ যোগ করেন ডা. আদেলী এদিব খান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host