মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ১০:২৩ পূর্বাহ্ন
শিরোনাম
হরিণাকুণ্ডুতে এক দশক ধরে অকেজো হয়ে রয়েছে ইউনিয়ন পরিষদ নতুন ভবন En İyi Yeni Çevrimiçi Kumarhaneleri Bulun 202 ঝিনাইদহ সদরে মাসুম এবং কালীগঞ্জে শিবলী নোমানী চেয়ারম্যান নির্বাচিত রাজৈরে মহিলা মেম্বার ও নারী নেত্রীকে মারধরের অভিযোগ ঝিনাইদহ-১ আসনের উপ নির্বাচনে বাঁধা নেই কয়রায় খান সাহেব কোমর উদ্দীন কলেজে সভাপতি ও অধ্যক্ষ মুখোমুখি পিরোজপুরের ইন্দুরকানীতে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামীলীগ নেতার বাড়িতে আগুন ঝিনাইদহ-১ শৈলকুপা আসনের উপনির্বাচন স্থগিত ঘোষণা করেছেন হাইকোর্ট লালমনিরহাটের জেলা পরিষদের চেয়ারম্যান কে শপথ বাক্য পাঠ করালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শৈলকুপায় সাংবাদিকের উপর হামলা বিক্ষোভ-মানববন্ধন অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার দাবি
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

বাংলাদেশকে মগের মুল্লুক পেয়েছে ওরা: পররাষ্ট্রমন্ত্রী

Reporter Name
Update : বুধবার, ১৯ জুলাই, ২০২৩, ৬:৫৭ অপরাহ্ন

আমেরিকায় মানুষ মেরে ফেলা হলেও বিবৃতি দেয়া হয় না মন্তব্য করে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, বাংলাদেশে কিছু একটা হলেই হলো, একটা মগের মুল্লুক পেয়েছে তারা।

বুধবার (১৯ জুলাই) বিকেলে পররাষ্ট্র মন্ত্রণালয়ে  হিরো আলমের ওপর হামলার ঘটনায় ১৩ দূতাবাস ও হাইকমিশনের দেয়া বিবৃতির প্রতিক্রিয়ায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এমন মন্তব্য করেন।

আব্দুল মোমেন বলেন, ‘আমেরিকায় যখন-তখন লোক মেরে ফেলে। তারা কি কখনও বিবৃতি দেয়? ইউএন কি কোনোদিন বিবৃতি দিয়েছে? বলেছে যে আমেরিকায় লোক মরে যায় কেন?’

‘ক্যামব্রিজে একটি বাঙালি ছেলে মারা গেল ফয়সাল, তারা কি বলেছে যে ছেলের তদন্ত কতদূর হয়েছে। কিংবা রাষ্ট্রদূতরা কি দল বেঁধে কোনো বিবৃতি দিয়েছে। বাংলাদেশ হইলেই হইছে, একটা মগের মুল্লুক পাইছে ওরা,’ যোগ করেন তিনি।
 
হিরো আলমকে মারধরের বিষয়ে মন্ত্রী বলেন, ‘কারে (হিরো আলম) মারল, এর পাশাপাশি কে মারিয়েছে, তা-ও তদন্ত করে দেখতে হবে। এমনও হতে পারে কেউ কেউ এতে ইনভলভ ছিল, আমরা জানি না। একটা অনিশ্চয়তা তৈরির জন্য, হয়তো কেউ আমাদের আগামী নির্বাচন চায় না। নির্বাচন বানচাল করতে এই অকাম-কুকাম শুরু করেছে।’
 
গণমাধ্যমের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘আপনাদের (মিডিয়া) এটা তদন্ত করে বের করা উচিত, কী কারণে দুর্ঘটনা ঘটানো হচ্ছে?
 
এর আগে, এক যৌথ বিবৃতিতে ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে স্বতন্ত্র সংসদ সদস্য প্রার্থী আশরাফুল আলম ওরফে হিরো আলমের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা জানায় ১৩ দূতাবাস ও হাইকমিশন।
 
বিবৃতিতে গণতান্ত্রিক প্রক্রিয়ায় সহিংসতার কোনো স্থান নেই উল্লেখ করা হয়। এ ঘটনায় পূর্ণ তদন্ত ও দোষীদের জবাবদিহির দাবি জানিয়ে আসন্ন নির্বাচন যাতে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়, সে জন্য সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানানো হয়।

এতে স্বাক্ষর করে কানাডা, ডেনমার্ক, ফ্রান্স, জার্মানি, ইতালি, নেদারল্যান্ডস, নরওয়ে, স্পেন, সুইডেন, সুইজারল্যান্ড, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র এবং ইইউ দূতাবাস/হাইকমিশন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host