শুক্রবার, ১৭ মে ২০২৪, ১২:৩৫ অপরাহ্ন
শিরোনাম
Прогнозы И Ставки На Теннис от Профессионалов Сегодн শৈলকুপা উপজেলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী শাকিল আহম্মেদ এর মতবিনিময় ফরিদপুরের মধুখালীতে পানিতে ডুবে নিখোঁজ ১ জন মাদারীপুর জেলা র কবিরাজপুর ছইফউদ্দিন ডিগ্রি কলেজ এ অবসরপ্রাপ্ত শিক্ষকের বিদায় সংবর্ধনা হরিণাকুণ্ডুতে এক দশক ধরে অকেজো হয়ে রয়েছে ইউনিয়ন পরিষদ নতুন ভবন ঝিনাইদহ সদরে মাসুম এবং কালীগঞ্জে শিবলী নোমানী চেয়ারম্যান নির্বাচিত রাজৈরে মহিলা মেম্বার ও নারী নেত্রীকে মারধরের অভিযোগ ঝিনাইদহ-১ আসনের উপ নির্বাচনে বাঁধা নেই কয়রায় খান সাহেব কোমর উদ্দীন কলেজে সভাপতি ও অধ্যক্ষ মুখোমুখি পিরোজপুরের ইন্দুরকানীতে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামীলীগ নেতার বাড়িতে আগুন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

বড় ধরনের মহামারি দেখা দিলে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হবে- শিক্ষামন্ত্রী

Reporter Name
Update : শনিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২১, ২:৫৫ অপরাহ্ন

নিউজ ডেস্ক:  স্কুল খোলার পর থেকে দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক ও শিক্ষার্থীদের করোনায় আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। এসব খবরের পর অনেকেই মনে করছেন হয়ত শিক্ষাপ্রতিষ্ঠান আবারো বন্ধ হয়ে যেতে পারে। তবে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হবে নাকি খোলা থাকবে কিংবা কখন বন্ধ হতে পারে এসব বিষয়ে কথা বলেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শনিবার (২৫ সেপ্টেম্বর) রাজধানীর শিল্পকলা একাডেমিতে একটি অনুষ্ঠানে ডা. দীপু মনি বলেছেন,  আবারও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করা হবে যদি করোনা মহামারি বড় আকার ধারণ করে।

শিক্ষামন্ত্রী বলেন, আমরা অবস্থা পর্যবেক্ষণ করছি। এখনো অতিমারি শেষ হয়নি। যে কেউ যে কোনো সময় করোনায় আক্রান্ত হতে পারে। বড় ধরনের মহামারি দেখা দিলে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হবে।
ডা. দীপু মনি বলেন, আমরা অবস্থা পর্যবেক্ষণ করছি, আমাদের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর মধ্যে কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠান প্রাথমিক বিদ্যালয় সেখানে সংক্রমণের কথা শোনা যাচ্ছে সেখানে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় তারা সেগুলো দেখছে এবং প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে।
তিনি আরও বলেন,  আমাদের শিক্ষামন্ত্রণালয় যারা মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক প্রতিষ্ঠানগুলো দেখা হয় এবং উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠান দেখা হয় সেখানে নজর রাখা হচ্ছে। মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানের একটা দুটো জায়গাতে যেখানে যে সমস্যা হয়েছে বিশেষ করে মানিকগঞ্জের স্কুলের বিষয়টি জেলা সিভিল সার্জনের সঙ্গে কথা হয়েছে। সে বিষয়ে ব্যবস্থা নেওয়া হয়েছে। 

এ সময় ওই স্কুলছাত্রীর পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন মন্ত্রী। বলেন, কোথাও যদি সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কা থাকে তাহলে শিক্ষাপ্রতিষ্ঠান আমরা বন্ধ করে দিব। এখন পর্যন্ত তেমন পরিস্থিতি উদ্ভব হয়নি।

তিনি বলেন, অনেক শিক্ষার্থী আমাদের সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখে পাঠায়, এখানে এই স্কুলে এতোজন শিক্ষার্থী আক্রান্ত, ওই স্কুলে শিক্ষার্থীরা আক্রান্ত হয়েছে, প্রতিটি জায়গাতে অনুসন্ধান করা হচ্ছে। তবে আশার বিষয় হচ্ছে যেসব শিক্ষার্থীরা সামাজিক মিডিয়াকে লিখছে সেখানে কিন্তু এখন পর্যন্ত আমরা সত্যতা পায়নি। তারপরও একটি অতিমারি চলমান আছে তাই সবাইকে সাবধান হতে হবে। কোনো শিক্ষাপ্রতিষ্ঠানে যাতে অতিমারি ছড়িয়ে না পড়ে সেই ধরনের ঘটনা না ঘটে সেজন্য তীক্ষ্ণ দৃষ্টি রাখা হচ্ছে। কোনো ধরনের অভিযোগ আসামাত্র ব্যবস্থা নেওয়া হচ্ছে।  

প্রাক প্রাথমিক নিয়ে মন্ত্রী জানান তারা আপাতত ঘরে বসেই স্কুলে করুক। প্রাক প্রাথমিকের শিশুদের এই মুর্হূতে স্কুলে আনতে আমরা চাচ্ছি না। পরে এ নিয়ে সিদ্ধান্ত নেওয়া  হবে।

এসএসসি ও এইচএসসি পরীক্ষার বিষয়ে ডা. দীপু মনি বলেন, নভেম্বরের মাঝে এসএসসি ও ডিসেম্বরের শুরুতে এইচএসসি পরীক্ষা গ্রহণের প্রস্তুতি চলছে।
তিনি বলেন, অবশ্যই যথাসময়ে পরীক্ষা হবে। নভেম্বর-ডিসেম্বর তারিখ ঠিক করা হচ্ছে। নভেম্বরের মাঝামাঝিতে এসএসসি ও ডিসেম্বরের শুরুতে এইচএসসি পরীক্ষা নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host