রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:৩২ পূর্বাহ্ন
শিরোনাম
শৈলকুপা রিপোর্টার্স ইউনিটির কমিটি গঠন সভাপতি আলমগীর অরণ্য , সাধারণ সম্পাদক টিটো মিজান মাদারীপুরে ডাকাত কামাল পহলান ওরফে সিএনজি কামাল (৪৩) আটক নৌকার মাঝি নায়েব আলী জোয়ার্দ্দার বিনাপ্রতিদ্বন্দ্বীতায় বিজয়ী শৈলকুপা উপজেলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী শাকিল আহম্মেদ এর মতবিনিময় ফরিদপুরের মধুখালীতে পানিতে ডুবে নিখোঁজ ১ জন মাদারীপুর জেলা র কবিরাজপুর ছইফউদ্দিন ডিগ্রি কলেজ এ অবসরপ্রাপ্ত শিক্ষকের বিদায় সংবর্ধনা হরিণাকুণ্ডুতে এক দশক ধরে অকেজো হয়ে রয়েছে ইউনিয়ন পরিষদ নতুন ভবন ঝিনাইদহ সদরে মাসুম এবং কালীগঞ্জে শিবলী নোমানী চেয়ারম্যান নির্বাচিত রাজৈরে মহিলা মেম্বার ও নারী নেত্রীকে মারধরের অভিযোগ ঝিনাইদহ-১ আসনের উপ নির্বাচনে বাঁধা নেই
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

ফেসবুক ৫৩৮১ আইডি ও গ্রুপ মুছে দিয়েছে

Reporter Name
Update : সোমবার, ১২ জুলাই, ২০২১, ৬:৪৩ অপরাহ্ন

নিউজ ডেস্ক:  ফেসবুক তার মূল নেটওয়ার্ক ও ইনস্টাগ্রাম থেকে পাঁচ হাজার ৩৮১টি বিদ্বেষপূর্ণ (ম্যালিসিয়াস) অ্যাকাউন্ট, গ্রুপ ও পেইজ মুছে ফেলেছে।
গত জুনে সংস্থাটি সাতটি দেশ থেকে আটটি নেটওয়ার্ক অপসারণ করেছে। ফেসবুক জুনে দুই হাজার ৭৮৪টি অ্যাকাউন্ট, ২০৬টি ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট, দুই হাজার ২৪৯টি পেইজ ও ১৪২টি গ্রুপ সরিয়েছে।

ফেসবুক ইরাক ও ইরানের ৬৭৫টি ফেসবুক অ্যাকাউন্ট, ১৬টি পেইজ ও ১০টি ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট সরিয়ে নিয়েছে। সেগুলি ইরানের আল-মারেফ রেডিও এবং তেহরানের আইটি ফার্ম আলবার্জ অ্যানালিসিস ও ডেভেলপমেন্টের সাথে যুক্ত ছিল।

ফেসবুক এক বিবৃতিতে জানিয়েছে, আমরা এই অঞ্চলে অভ্যন্তরীণ তদন্তের অংশ হিসেবে কিছু সন্দেহভাজন অসঙ্গতিপূর্ণ আচরণের গোষ্ঠী পেয়েছি।
অন্যদিকে, রাজনৈতিক কারণে মেক্সিকোতে এক হাজার ৬২১টি ফেসবুক অ্যাকাউন্ট, এক হাজার ৭৯৫টি পেইজ, ৭৫টি গ্রুপ ও ৯৩টি ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট মুছে ফেলা হয়েছে।

ফেসবুক জানিয়েছে, মেক্সিকোর আগামী নির্বাচনকে কেন্দ্র করে এ পদক্ষেপ কার্যকর করেছে তারা। বিভ্রান্তিকর তথ্য ছড়ায় এমন অ্যাকাউন্ট ভুয়া না হলেও আমরা তা মুছে ফেলি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host