বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১১:০৫ অপরাহ্ন
শিরোনাম
ঝিনাইদহ সদরে মাসুম এবং কালীগঞ্জে শিবলী নোমানী চেয়ারম্যান নির্বাচিত রাজৈরে মহিলা মেম্বার ও নারী নেত্রীকে মারধরের অভিযোগ ঝিনাইদহ-১ আসনের উপ নির্বাচনে বাঁধা নেই কয়রায় খান সাহেব কোমর উদ্দীন কলেজে সভাপতি ও অধ্যক্ষ মুখোমুখি পিরোজপুরের ইন্দুরকানীতে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামীলীগ নেতার বাড়িতে আগুন ঝিনাইদহ-১ শৈলকুপা আসনের উপনির্বাচন স্থগিত ঘোষণা করেছেন হাইকোর্ট লালমনিরহাটের জেলা পরিষদের চেয়ারম্যান কে শপথ বাক্য পাঠ করালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শৈলকুপায় সাংবাদিকের উপর হামলা বিক্ষোভ-মানববন্ধন অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার দাবি মামুনুল হক কারাগার থেকে মুক্তি পেলেন ঝিনাইদহে জেলা বিএমএর সাধারণ সম্পাদক ডাঃ রাশেদ আল মামুনকে হত্যার হুমকি
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

পিরোজপুরে করোনা রোগীর সংখ্যা বাড়ছে : স্বাস্থ্যবিধি না মানার অভিযোগ

Reporter Name
Update : শনিবার, ২৭ মার্চ, ২০২১, ১০:২৮ পূর্বাহ্ন

পিরোজপুর প্রতিনিধি : সারাদেশের ন্যায় পিরোজপুরে বেড়ে চলছে করোনা রোগীর সংখ্যা তবে অনেকেই এখনো স্বাস্থ্যবিধি মেনে চলছে না পড়ছে না মাক্স। আজ শনিবার জেলা হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কম্পেলেক্সেগুলো ঘুরে আইসলিসনে কোন করোনা রোগী ভর্তি না থাকলেও হোম কোয়ারাইন্টেনে চিকিৎসারত আছে প্রায় ২৭ জন রোগী। অনেকেই আবার উন্নত চিকিৎসার জন্য জেলার বাহিরে চিকিৎসাধীন রয়েছে।

জেলা স্বাস্থ্যবিভাগের তথ্য অনুযায়ী পিরোজপুর জেলায় ১০ শতাংশের বেশি মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত রয়েছে। এ পর্যন্ত জেলায় করোনা পরিক্ষা করা হয়েছে মাত্র ৬ হাজার ৪শত ৫১ জনকে। এ পর্যন্ত ১২ শত ২৭ জন রোগী করোনা পজেটিভ হলেও এদেও মধ্যে সুস্থ্য হয়েছেন ১১ শত ৭০ জন রোগী এবং মারা গেছে ২৫ জন। বর্তমানে ২৭ জন রোগী হোম কোয়ারান্টেনে রয়েছে।
জেলায় করোনা টিকার জন্য নিবন্ধন করেছেন ৪৩ হাজার ১শত ৬১ জন এবং টিকা প্রদান করা হয়েছে ৩৩ হাজার ২শত ৮৯ জনকে। জেলা স্বাস্থ্যবিভাগ করোনা টিকা প্রদানের উপরে গুরুত্ব দিলেও করোনা পরিক্ষার বিষয়ে অনেকটা পিছিয়ে রয়েছে। প্রথম পর্যায়ে জেলায় ৩৬ হাজার ডোজ করোনা টিকা প্রয়োগ করার কারনে শিথিল হয়ে পড়েছে স্বাস্থ্যবিধি মেনে চলা এবং মাক্স ব্যবহারের বিষয়টি। তবে অনেকেই মনে করছেন স্বাস্থ্যবিধি মেনে মাক্স পড়ার বিষয়ে প্রশাসনের নজরদারী ও কার্যক্রম অনেকটা শিথিল। নাম মাত্র মোবাইল কোর্ট পরিচালনার কথা বলা হলেও বেশ কয়েকদিন ধরে খুজে পাওয়া যাচ্ছে না এর জোড়ালো কার্যক্রম।

সিভিল সার্জন হাসনাত আবু জাকি জানান, পিরোজপুরে জেলা হাসপাতাল সহ পাচটি উপজেলা স্বাস্থ্য কম্পেলেক্সে এ প্রতিদিন প্রায় ৩৫ থেকে ৪০ জন রোগীর করোনা পরিক্ষা করার জন্য পাঠানো হয়। শেষ দুইদিনে ৪৮ জন রোগীকে করোনা পরিক্ষা করে ১১ জনকে পজেটিভ পেয়েছি তারা সবাই হোম কোয়ারাইন্টেনে চিকিৎসারত অবস্থায় আছে। বর্তমানে জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত সংক্রমনের হার ১০শতাংশ।

জেলা প্রশাসক আবু আলী মো: সাজ্জাদ হোসেন বলছেন আমরা স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য বিভিন্ন ভাবে মানুষকে সচেতন করেছি। স্বাস্থ্যবিধির ব্যাপারে মোবাইল কোর্ট এর কার্যক্রম চলমান রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host