সোমবার, ০৬ মে ২০২৪, ১০:৫৭ অপরাহ্ন
শিরোনাম
কয়রায় খান সাহেব কোমর উদ্দীন কলেজে সভাপতি ও অধ্যক্ষ মুখোমুখি পিরোজপুরের ইন্দুরকানীতে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামীলীগ নেতার বাড়িতে আগুন ঝিনাইদহ-১ শৈলকুপা আসনের উপনির্বাচন স্থগিত ঘোষণা করেছেন হাইকোর্ট লালমনিরহাটের জেলা পরিষদের চেয়ারম্যান কে শপথ বাক্য পাঠ করালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শৈলকুপায় সাংবাদিকের উপর হামলা বিক্ষোভ-মানববন্ধন অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার দাবি মামুনুল হক কারাগার থেকে মুক্তি পেলেন ঝিনাইদহে জেলা বিএমএর সাধারণ সম্পাদক ডাঃ রাশেদ আল মামুনকে হত্যার হুমকি কর্ণেল ফারুক খানের সাথে আসাফো নেতৃবৃন্দের মতবিনিময় ঝিনাইদহ-১ শৈলকুপা আসনের উপনির্বাচনে সাইদুর রহমান সজলের মনোনয়ন জমাদান প্রার্থী তলিকায় নাম নেই, তবুও চালিয়ে যাচ্ছে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর প্রচার-প্রচারণা
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

নিরপেক্ষ ব্যক্তিদের নিয়ে ইসি গঠনের দাবি জিএম কাদেরের

Reporter Name
Update : সোমবার, ৭ ফেব্রুয়ারী, ২০২২, ৭:৪৮ অপরাহ্ন

যোগ্য, নিরপেক্ষ ও গ্রহযোগ্য ব্যক্তিদের নিয়ে নির্বাচন কমিশন (ইসি) গঠনের দাবি জানিয়েছেন জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের। সোমবার দুপুরে পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয় মিলনায়তনে আয়োজিত এক সভায় তিনি এ দাবি জানান।
জিএম কাদের বলেন, আমরা চাই যোগ্য, নিরপেক্ষ ও গ্রহযোগ্য ব্যক্তিদের নিয়ে নির্বাচন কমিশন গঠন করা হোক। জাতীয় পার্টি শক্তিশালী নির্বাচন কমিশন চায়। জাতীয় পার্টি সব সময় অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠু ও গ্রহনযোগ্য নির্বাচনের পক্ষে। তবে, নির্বাচনকালীন সময়ে কমিশনকে ক্ষমতা না দিলে গ্রহনযোগ্য নির্বাচন সম্ভব হবে না। যা, প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগ আইনে নেই। অনুসন্ধান কমিটির চিঠি পেলেই নীতি নির্ধারনী পর্যায়ে আলোচনা করে জাতীয় পার্টি নির্বাচন কমিশন গঠনে নাম প্রস্তাব করবে বলে জানান জিএম কাদের।
তিনি বলেন, দেশের নির্বাচন ব্যবস্থা ভেঙে পড়েছে।

দেশের মানুষ নির্বাচনের ওপর থেকে আগ্রহ হারিয়ে ফেলেছে। ফলে দেশের রাজনীতিতে বিরাজনীতিকরণ শুরু হয়েছে। রাজনীতি এখন আর রাজনীতিবিদের হাতে নেই। এতে রাজনীতি ও নির্বাচনের ওপর থেকে আগ্রহ হারিয়ে ফেলেছে সাধারণ মানুষ।
জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, উপনিবেশিক ব্যবস্থার ন্যায় আমলা নির্ভর প্রশাসনের মাধ্যমে দেশ চলছে, জবাবদিহিতা নেই কোথাও। এই ব্যবস্থায় সেবার পরিবর্তে শোষণের শিকার হয় মানুষ। দেশের মানুষকে এমন বাস্তবতা থেকে মুক্তি দিতে রাজনীতিবিদদেরই এগিয়ে আসতে হবে। আওয়ামী লীগ ও বিএনপির হাত থেকে মুক্তি পেতে চায় দেশের মানুষ। দেশের মানুষ জাতীয় পার্টির ওপর আস্থা রাখতে চায়।
ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ও জাতীয় পার্টির কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা এমপি’র সভাপতিত্বে এবং দক্ষিণের সাধারণ সম্পাদক ও চেয়ারম্যানের উপদেষ্টা জহিরুল আলম রুবেলের পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন- জাতীয় পার্টির মহাসচিব মো: মুজিবুল হক চুন্নু এমপি, প্রেসিডিয়াম সদস্য এডভোকেট মো: রেজাউল ইসলাম ভূঁইয়া, আলমগীর সিকদার লোটন, চেয়ারম্যানের উপদেষ্টা শেরীফা কাদের এমপি, মনিরুল ইসলাম মিলন, যুগ্ম মহাসচিব ফখরুল আহসান শাহজাদা, মো: বেলাল হোসেন, সৈয়দ মঞ্জুর হোসেন মঞ্জু, দফতর সম্পাদক-২ এমএ রাজ্জাক খান, যুগ্ম সম্পাদক তিতাস মোস্তফা, নুরুল হক নুরু, ঢাকা মহানগর দক্ষিণের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন- আক্তার হোসেন দেওয়ান, এসএম সুবহান, নুরুল হক নুরু, শেখ মাকসুদুর রহমান, শরফুদ্দিন শিপু, মো: হাসান আলী, বক্সার রিপন, এডভোকেট মোঃ নজরুল ইসলাম খান, খোকন, ইসলাম, মিন্টু, রতন সরকার প্রমূখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host