রবিবার, ০৫ মে ২০২৪, ০২:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম
মামুনুল হক কারাগার থেকে মুক্তি পেলেন ঝিনাইদহে জেলা বিএমএর সাধারণ সম্পাদক ডাঃ রাশেদ আল মামুনকে হত্যার হুমকি কর্ণেল ফারুক খানের সাথে আসাফো নেতৃবৃন্দের মতবিনিময় ঝিনাইদহ-১ শৈলকুপা আসনের উপনির্বাচনে সাইদুর রহমান সজলের মনোনয়ন জমাদান প্রার্থী তলিকায় নাম নেই, তবুও চালিয়ে যাচ্ছে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর প্রচার-প্রচারণা পিরোজপুরে রাসেল হত্যায় আসামীদের গ্রেপ্তার ও শাস্তির দাবীতে মানববন্ধন পত্নীতলায় মহান মে দিবস পালিত পিরোজপুরে ৩ উপজেলায় ৩২ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা মাগুরায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী ফরিদপুরের মধুখালীতে প্রাণীসম্পদ প্রদর্শনী – ২০২৪ ও আলোচনা সভা
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

এমিরেটস বাংলাদেশ থেকে যাত্রী বহন করবে না 

Reporter Name
Update : বৃহস্পতিবার, ২ সেপ্টেম্বর, ২০২১, ১০:০৯ অপরাহ্ন

বিমানবন্দরে করোনাভাইরাসের আরটি পিসিআর পরীক্ষার সুবিধা না থাকায় বাংলাদেশ, নাইজেরিয়া, ভিয়েতনাম, জাম্বিয়া এবং ইন্দোনেশিয়া থেকে দুবাইগামী যাত্রীদের পরিবহন করা সম্ভব নয় বলে জানিয়েছে সংযুক্ত আরব আমিরাতের বিমান পরিবহন সংস্থা এমিরেটস।

আমিরাতের এই বিমান পরিবহনসংস্থার ওয়েবসাইটে ভ্রমণবিষয়ক হালনাগাদ তথ্যে বলা হয়েছে, বিমানবন্দরে আরটি পিসিআর পরীক্ষা সুবিধা না থাকায় বাংলাদেশ, নাইজেরিয়া, ভিয়েতনাম, জাম্বিয়া এবং ইন্দোনেশিয়া থেকে শেষ গন্তব্য হিসেবে দুবাই ভ্রমণকারী যাত্রীদের পরিবহন সম্ভব নয়।

তবে দেশটির ইংরেজি দৈনিক খালিজ টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, ওই পাঁচ দেশের সব বাসিন্দাই দুবাই ভ্রমণের অনুমতি পাবেন; যদি তারা কোভিড-১৯ পরীক্ষার প্রয়োজনীয় সব শর্ত পূরণ করতে পারেন।

ভ্রমণ নিষেধাজ্ঞার কবলে পড়া দেশগুলো থেকে যাত্রীদের দুবাইয়ের উদ্দেশে যাত্রা শুরুর ছয় ঘণ্টা আগে আরটিপিসিআর পরীক্ষা করার শর্ত রয়েছে। কিন্তু বাংলাদেশসহ ওই পাঁচ দেশের বিমানবন্দরে আরটিপিসিআর পরীক্ষা সুবিধা না থাকায় যাত্রীদের দুবাইয়ে পরিবহন না করার সিদ্ধান্ত নিয়েছে এমিরেটস।

স্মার্ট ট্রাভেলসের অপারেশনস ম্যানেজার মালিক বেদেকার খালিজ টাইমসকে বলেছেন, বাংলাদেশ থেকে দুবাই ভ্রমণের প্রচুর চাহিদা রয়েছে।
তিনি বলেন, তবে দক্ষিণ এশিয়ার দেশগুলোর ভ্রমণকারী এবং পর্যটক ভিসাধারীদের জন্য আমিরাতের স্ট্যান্ডার্ড অপারেটিং প্রক্রিয়া পরিষ্কার নয়। এয়ারলাইন্স কোম্পানিগুলো এই নিয়ম স্পষ্ট করলে, বিমানের ভাড়া আবারও বাড়তে পারে বলে মন্তব্য করেছেন তিনি।

এদিকে এমিরেটস এয়ারলাইন্সের বরাত দিয়ে গালফ নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, সব ট্রানজিট যাত্রীকে তাদের শেষ গন্তব্য দুবাইয়ের জন্য প্রয়োজনীয় কিছু শর্ত পূরণ করতে হবে।

ট্রানজিট যাত্রীদের দেশ ছাড়ার ৭২ ঘণ্টা আগে অবশ্যই করোনার আরটিপিসিআর পরীক্ষার নেগেটিভ সনদ প্রদর্শন করতে হবে। যেসব দেশের যাত্রীদের এই সনদ দেখাতে হবে, সেসব দেশ হলো: বাংলাদেশ, ভারত, নাইজেরিয়া, পাকিস্তান, শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা, উগান্ডা, ভিয়েতনাম, জাম্বিয়া এবং ইন্দোনেশিয়া।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host