রবিবার, ১৯ মে ২০২৪, ০৯:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম
শৈলকুপা রিপোর্টার্স ইউনিটির কমিটি গঠন সভাপতি আলমগীর অরণ্য , সাধারণ সম্পাদক টিটো মিজান মাদারীপুরে ডাকাত কামাল পহলান ওরফে সিএনজি কামাল (৪৩) আটক নৌকার মাঝি নায়েব আলী জোয়ার্দ্দার বিনাপ্রতিদ্বন্দ্বীতায় বিজয়ী শৈলকুপা উপজেলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী শাকিল আহম্মেদ এর মতবিনিময় ফরিদপুরের মধুখালীতে পানিতে ডুবে নিখোঁজ ১ জন মাদারীপুর জেলা র কবিরাজপুর ছইফউদ্দিন ডিগ্রি কলেজ এ অবসরপ্রাপ্ত শিক্ষকের বিদায় সংবর্ধনা হরিণাকুণ্ডুতে এক দশক ধরে অকেজো হয়ে রয়েছে ইউনিয়ন পরিষদ নতুন ভবন ঝিনাইদহ সদরে মাসুম এবং কালীগঞ্জে শিবলী নোমানী চেয়ারম্যান নির্বাচিত রাজৈরে মহিলা মেম্বার ও নারী নেত্রীকে মারধরের অভিযোগ ঝিনাইদহ-১ আসনের উপ নির্বাচনে বাঁধা নেই
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

ইউটিউবে আয়ের নতুন ফিচার আসছে

Reporter Name
Update : বৃহস্পতিবার, ৭ অক্টোবর, ২০২১, ৩:৪০ অপরাহ্ন

নিউজ ডেস্ক:  সামাজিক যোগাযোগমাধ্যম ইউটিউবে নির্মাতাদের আয় বাড়াতে ‘সুপার থ্যাংকস’ নামে নতুন একটি ফিচার নিয়ে এসেছে ইউটিউব। এ ফিচারের মাধ্যমে নির্মাতারা তাদের দর্শকদের কাছ থেকে অতিরিক্ত আয় করতে পারবেন।

সম্প্রতি ফিচারটি চালুর ঘোষণা দিয়েছে গুগল নিয়ন্ত্রণাধীন ভিডিও স্ট্রিমিং প্লাটফর্মটি।


ইউটিউবের নতুন সুপার থ্যাংকস ফিচারের মাধ্যমে দর্শকেরা ন্যূনতম ২ ডলার থেকে ৫০ ডলার পর্যন্ত আর্থিক সহায়তা দিতে পারবে। দর্শকদের দেওয়া অনুদানের ৩০ শতাংশ কেটে নেবে ইউটিউব। বাকি অংশ পাবেন সংশ্লিষ্ট নির্মাতা।

ইউটিউবের সুপার থ্যাংকস ফিচারটি অনেকটা টিকটক ও ইনস্টাগ্রাম রিলসের মতো কাজ করবে। দর্শক তাদের পছন্দের ক্রিয়েটরদের অর্থ প্রদানের মাধ্যমে আরও ভালো কনটেন্ট তৈরিতে সহযোগিতা করতে পারবেন।

সুপার থ্যাংকস দেওয়ামাত্রই ইউটিউব সেটাকে একটি অ্যানিমেটেড জিআইএফ ও কালারফুল মন্তেব্যের মাধ্যমে প্রদর্শিত করবে। এমনকি এ সুপার থ্যাংকসে নির্মাতাদের সেই দর্শককে নিজের প্রতিক্রিয়া জানাতে পারবে।

ইউটিউবের মতে, যে কোনো ভিডিওতে অসংখ্য দর্শক মন্তব্য করে। স্বাভাবিকভাবেই এত মন্তব্য নির্মাতাদের দেখা সম্ভব হয় না। কিন্তু ‘সুপার থ্যাংকস’ এর মাধ্যমে অর্থের বিনিময়ে মন্তব্য করলে ইউটিউব সেটাকে কালারফুল মন্তব্যের মাধ্যমে প্রদর্শন করবে, যা সহজেই নজরে পড়বে।
এমনকি এ সুপার থ্যাংকসে নির্মাতাদের সেই দর্শককে নিজের প্রতিক্রিয়া জানাতে পারবে।

দর্শক ও অনুসারীদের প্রদেয় অর্থের ৩০ শতাংশ ইউটিউব কেটে নেবে, বাকিটা পাবে কনটেন্ট ক্রিয়েটর। বিশ্বের ৬৮টি দেশে নতুন এ ফিচার পাওয়া যাবে বলে জানিয়েছে ইউটিউব কর্তৃপক্ষ। আস্তে আস্তে সব দেশেই এই ফিচারের সুবিধা পাওয়া যাবে।

উল্লেখ্য, ইউটিউব ক্যালিফোর্নিয়াভিত্তিক একটি মার্কিন অনলাইন ভিডিও শেয়ারিং সাইট যা পেপ্যালের তিন প্রাক্তন কর্মচারী- চাড হারলি, স্টিভ চেন, এবং জাওয়েদ করিম ২০০৫ সালের ফেব্রুয়ারিতে প্রকাশ করেন। ২০০৬ সালের অক্টোবরে গুগল সাইটটিকে ১ দশমিক ৬৫ বিলিয়ন মার্কিন ডলারের বিনিময়ে কিনে নেয়। ইউটিউব বর্তমানে গুগলের অন্যতম অধীনস্থ প্রতিষ্ঠান হিসেবে পরিচালিত হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host