শনিবার, ১৮ মে ২০২৪, ০১:৫১ অপরাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

আবারও করোনায় লণ্ডভণ্ড বিশ্ব

Reporter Name
Update : মঙ্গলবার, ৪ জানুয়ারী, ২০২২, ৬:২৬ অপরাহ্ন

মহামারি করোনাভাইরাসের (কোভিড-১৯) নতুন ধরন ওমিক্রন বিশ্বের বিভিন্ন দেশে তাণ্ডব চালাচ্ছে। এ ভাইরাসের সংক্রমণ রোধে নেওয়া হয়েছে জরুরি পদক্ষেপ, বাড়ানো হচ্ছে টিকাকরণের হার। তবুও গত কয়েক দিন বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত অনেক বেড়ে গেছে। মৃতের সংখ্যাও বাড়ছে।

বিশ্বব্যাপী করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় মঙ্গলবার (৪ জানুয়ারি) সকাল সাড়ে ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরও ৪ হাজার ২৭৬ জন। অন্যদিকে ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১৩ লাখ ২৩ হাজার ৪৩১ জন।

এর আগে সোমবার (৩ জানুয়ারি) বিশ্বে মারা গিয়েছিল ২ হাজার ৯৫২ জন। অন্যদিকে আক্রান্ত হয়েছিল ৮ লাখ ২৩ হাজার ৬১২ জন। ফলে গতকালের তুলনায় আজ আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা অনেক বেড়েছে।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছেন ২৯ কোটি ২৮ লাখ ৯৭ হাজার ৬২৪ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৪ লাখ ৬৫ হাজার ৬৮৮ জনে। আর সুস্থ হয়েছেন ২৫ কোটি ৫২ লাখ ৬৯ হাজার ২১১ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৫ কোটি ৭০ লাখ ৭৫ হাজার ৫০৮ জন। মোট মৃত্যু হয়েছে ৮ লাখ ৪৮ হাজার ৪২৬ জনের।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host