শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম
ঝিনাইদহে কোটা সংস্কারকারিদের সাথে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া,গুলি বর্ষণ, পুলিশসহ আহত-৪০, আটক-২ সারা দেশে নিহতের সংখ্যা ১৩ স্বাচিপ ঝিনাইদহ জেলা শাখার সভাপতি ডাঃ মামুন, সম্পাদক ডাঃ কাওসার শিবির কর্মী-ছাত্রদল এবং বহিরাগতরা ঢাবির হলে তাণ্ডব চালিয়েছে-মোজাম্মেল হক সারা বাংলা র ৮৮ এর চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকীপালন সারা বাংলা’র ৮৮ মাদারীপুর জেলা প্যানেলের উদ্যোগে চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকীপালন ঝিনাইদহে কোটা বিরোধী আন্দোলনের শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলা, আহত-২০ রংপুরে পুলিশের গুলিতে কোটা আন্দোলনকারী আবু সাঈদ নিহত চীন-রাশিয়া সামরিক মহড়া ছাত্র নিহতের বিষয়ে যুক্তরাষ্ট্রের দাবি অসত্য: পররাষ্ট্র মন্ত্রণালয়
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

৪২ দিনের প্রতিক্ষা শেষে ঢাকার পথে লালমনি এক্সপ্রেস

রকিবুল ইসলাম রুবেল, লালমনিরহাট প্রতিনিধি
Update : সোমবার, ২৪ মে, ২০২১, ৫:৩০ পূর্বাহ্ন

রকিবুল ইসলাম রুবেল, লালমনিরহাট প্রতিনিধি: করোনার দ্বিতীয় ঢেউয়ে ৪২ দিন বন্ধ থাকার পর লালমনিরহাটে সোমবার সকাল থেকে চালু হয়েছে লালমনি ও করতোয়া এক্সপ্রেস ট্রেনসহ বিভিন্ন রুটের বেশ কয়েকটি ট্রেন।
সোমবার (২৪ মে) সকাল ১০টা ২০ মিনিটে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবে লালমনি এক্সপ্রেস ও দুপুর ৩টায় বুড়িমারী স্থলবন্দরের উদ্দেশ্যে ছেড়ে যাবে করতোয়া এক্সপ্রেস। স্বাস্থ্যবিধি মেনে সরকার ট্রেনগুলো চলাচলের ঘোষণা দেয়ার পর লালমনিরহাট রেলস্টেশন ও বগি ধোঁয়া-মোছা, টিকিট বিক্রি ও ট্রেন ট্রায়াল সম্পন্ন করেছেন সংশ্লিষ্টরা।

এর আগে রোববার (২৩ মে) লালমনিরহাট বিভাগীয় রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) শাহ সুফী নুর মোহাম্মদ জানান, সোমবার সকাল ১০টা ২০ মিনিটে লালমননিরহাট রেলওয়ে স্টেশন থেকে ঢাকা কমলাপুরের উদ্দেশে ছেড়ে যাবে লালমনি এক্সপ্রেস।
এ সময় লালমনিরহাট রেলওয়ে স্টেশন ঘুরে দেখা যায়, টিকিট কাউন্টার, স্টেশন মাস্টার, স্টেশন ম্যানেজারের রুমে তালা ঝুলছে। তবে প্লাটফর্মে লালমনি এক্সপ্রেস ট্রেনটিসহ আরো কয়েকটি ট্রেনকে ট্রায়াল দিতে দেখা গেছে।
রেলওয়ে সূত্রে জানা গেছে, করোনার দ্বিতীয় ঢেউয়ে সংক্রমণ রোধে দেশে ঘোষিত লকডাউনে গণপরিবহন বন্ধ করে সরকার। এতে ১২ এপ্রিল থেকে ২৩ মে পর্যন্ত রেলওয়ের লালমনিরহাট বিভাগীয় রুটের ১৪ জোড়া ট্রেন চলাচল বন্ধ করে রেলওয়ে কর্তৃপক্ষ।
অবশেষে দীর্ঘ প্রায় দেড়মাস পরে সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে প্রথমপর্যায়ে কয়েকটি আন্তঃনগর ট্রেন চলাচলের সিদ্ধান্ত নেয় সরকার। সেই সিদ্ধান্ত মোতাবেক সোমবার নির্ধারিত সময়ে লালমনিরহাট রেলওয়ে স্টেশন থেকে যাত্রা শুরু করবে লালমনি এক্সপ্রেস।
যাত্রীদের সুরক্ষার জন্য অনলাইনের মাধ্যমে রোববার রাত থেকেই টিকিট বিক্রি শুরু হয়। সেখানেও স্বাস্থ্যবিধি নির্ধারণ করা হয়েছে। পুরো ট্রেনটিতে অর্ধেক যাত্রী নিয়ে যাত্রা শুরু করবে।
বাংলাদেশ রেলওয়ে লালমনিরহাট বিভাগীয় রেলওয়ে ডিআরএম শাহ সুফী নুর মোহাম্মদ জানান, সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে এরমধ্যে লালমনি এক্সপ্রেসের টিকিট অনলাইনে বিক্রি এবং ট্রেন ট্রায়াল সম্পন্ন করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host