শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম
ঝিনাইদহে কোটা সংস্কারকারিদের সাথে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া,গুলি বর্ষণ, পুলিশসহ আহত-৪০, আটক-২ সারা দেশে নিহতের সংখ্যা ১৩ স্বাচিপ ঝিনাইদহ জেলা শাখার সভাপতি ডাঃ মামুন, সম্পাদক ডাঃ কাওসার শিবির কর্মী-ছাত্রদল এবং বহিরাগতরা ঢাবির হলে তাণ্ডব চালিয়েছে-মোজাম্মেল হক সারা বাংলা র ৮৮ এর চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকীপালন সারা বাংলা’র ৮৮ মাদারীপুর জেলা প্যানেলের উদ্যোগে চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকীপালন ঝিনাইদহে কোটা বিরোধী আন্দোলনের শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলা, আহত-২০ রংপুরে পুলিশের গুলিতে কোটা আন্দোলনকারী আবু সাঈদ নিহত চীন-রাশিয়া সামরিক মহড়া ছাত্র নিহতের বিষয়ে যুক্তরাষ্ট্রের দাবি অসত্য: পররাষ্ট্র মন্ত্রণালয়
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

 সাবধান ভূয়া অ্যাপ ব্যবহার করলে হোয়াটসঅ্যাপ চিরতরে বন্ধ হবে 

Reporter Name
Update : রবিবার, ১২ সেপ্টেম্বর, ২০২১, ৭:২৭ পূর্বাহ্ন

নিউজ ডেস্ক: বর্তমানে স্মার্টফোন ব্যবহারকারীরা বেশি ভরসা করেন হোয়াটসঅ্যাপেই। তবে অনেকেই এই অ্যাপ ব্যবহারের ক্ষেত্রে তেমন একটা সতর্ক নন।

হোয়াটসঅ্যাপের মতোই এমন কিছু কিছু ভুয়া অ্যাপ আছে, যা ব্যবহার করলে আপনার আসল হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট চিরতরে বন্ধ হয়ে যাবে।


আসল হোয়াটসঅ্যাপে যে সুবিধাগুলি এখনও আসেনি, সেই ধরনের সুবিধা দেওয়া হয় এই ভুয়া অ্যাপে। ফলে ব্যবহারকারীরা অনায়াসে এই নকল অ্যাপগুলোর প্রতি আকৃষ্ট হয়ে এগুলো ডাউনলোড করে নিজের হোয়াটসঅ্যাপ চ্যাটে ট্রান্সফার করে ফেলেন।

যদিও এ অ্যাপসগুলো প্লে-স্টোরে পাওয়া যায় না, অন্যান্য ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে হয়। এই রকম দুটি ভুয়া অ্যাপের নাম ‘হোয়াটসঅ্যাপ প্লাস’ আর ‘জিবি হোয়াটসঅ্যাপ’।
* এই ভুয়া অ্যাপ ব্যবহার করলে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ অচিরেই আপনার অ্যাকাউন্ট চিরতরে নিষিদ্ধ ঘোষণা করবে।

* নকল অ্যাপ ডাউনলোড করলে তার সঙ্গে ফোনে বিপজ্জনক ম্যালওয়ার ইনস্টল হবে, যার ফলে হ্যাকাররা সহজেই ফোনের ওপর নজর রাখতে পারে।
সূত্র: আনন্দবাজার পত্রিকা


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host