সোমবার, ০৪ মার্চ ২০২৪, ১০:৪১ পূর্বাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

সাতক্ষীরা মেডিকেলে অক্সিজেনে সংকটে রোগী মৃত্যু: কমিটির তদন্ত সম্পন্ন

গাজী জাহিদুর রহমান,সাতক্ষীরা জেলা প্রতিনিধি
Update : রবিবার, ৪ জুলাই, ২০২১, ৫:৩১ অপরাহ্ন

সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরা করোনা ডেডিকেটেড মেডিকেল কলেজ হাসপাতালে অক্সিজেনে সংকটে কয়েকজন রোগী মৃত্যুর ঘটনায় খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক (স্বাস্থ্য) গঠনকৃত তদন্ত কমিটি সাতক্ষীরা মেডিকেলের ঘটনাস্থল পরিদর্শন ও তদন্ত কার্যক্রম সম্পন্ন করেছেন।
বিধি অনুযায়ী কতৃপক্ষের কাছে তদন্ত রিপোর্ট পেশ করা হবে বলে জানান কমিটির সদস্যবৃন্দ। রোববার (৪ জুলাই) দুপুর ১২ টার দিকে টিমের প্রধান খুলনা বিভাগীয় সহকারি পরিচালক (স্বাস্থ্য) রফিকুল ইসলাম গাজী ও সদস্য মোংলা পোর্টের স্বাস্থ্য কর্মকর্তা শেখ মোশারফ হোসেন সাতক্ষীরা মেডিকেলে হাসপাতালে পৌছান এবং অক্সিজেনের সংকট বিষয়ে খোঁজ খবর নেন ও স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাসহ সংশ্লিষ্টদের সাথে কথা বলেন। তদন্ত শেষে টিমের প্রধান খুলনা বিভাগীয় সহকারি পরিচালক (স্বাস্থ্য) রফিকুল ইসলাম গাজী সাংবাদিকদের বলেন, তদন্ত শেষ হয়েছে। বিধি মোতাবেক সংশ্লিষ্ঠ কতৃপক্ষের নিকট দাখিল করা হবে।
এদিকে, গত বৃহস্পতিবারের ওই ঘটনায় গঠিত তদন্ত কমিটি আরও সাত দিনের সময় চেয়ে আবেদন করেছেন। তদন্ত টিমের প্রধান সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান ডা. কাজী আরিফ আহমেদ জানান, সেন্ট্রাল অক্সিজেনের ফ্লো কমে যাওয়ায় কয়েকজন রোগী মৃত্যুর অভিযোগের বিষয়টি তদন্ত করে তিন দিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়।
কিন্তু শুক্রবার ও শনিবার সম্পাহিক ছুটি থাকায় এবং মৃতদের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলাসহ বিভিন্ন কারনে এত স্বল্প সময়ে তদন্ত কার্যক্রম শেষ করা সম্ভব নয়। যেকারণে আরও সাত দিন সময় চাওয়া হয়েছে।
উল্লেখ্য: গত বুধবার সন্ধ্যায় সাতক্ষীরা মেডিকেলে সেন্ট্রাল অক্সিজেনের ফ্লো (গতি) কমে যাওয়ায় অন্তত ৭ জন করোনা আক্রান্ত ও উপসর্গের রোগীর মৃত্যু হয়। যদিও হাসপাতালটির তত্বাবধায়ক ওই সময়ে ৪ জর রোগী মারা যাওয়ার কথা স্বীকার করেন। এ ঘটনায় সাতক্ষীরা মেডিকেলের পক্ষ থেকে মেডিসিন বিভাগের প্রধান ডা. কাজী আরিফ আহম্মেদকে প্রধান করে সদর হাসপাতালের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা ডা. মারুফ আহমেদ ও সাতক্ষীরা মেডিকেলের ডা. সাইফুল্লাহকে সদস্য করে একটি কমিটি গঠন করা হয়। এছাড়া এ ঘটনায় একই দিনে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. রাশিদা সুলতানা পৃথক আরেকটি কমিটি গঠন করেন।
সাতক্ষীরা মেডিকেলের তত্বাবধায়ক ডা. কুদরত-ই-খোদা জানান, বিভাগীয় স্বাস্থ্য কর্মকর্তার গঠিত তদন্ত কমিটি রোববার তদন্তে এসেছে। সাতক্ষীরা মেডিকেলের নিজস্ব তদন্ত কমিটি আরও এক সপ্তাহের সময় চেয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host