শুক্রবার, ৩১ মে ২০২৪, ০৪:১৯ পূর্বাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

সাতক্ষীরায় বেসরকারি হাসপাতালে দুই জন এবং খুলনা নেয়ার পর একজনের মৃত্যু

গাজী জাহিদুর রহমান
Update : বুধবার, ৩০ জুন, ২০২১, ৫:৫৭ অপরাহ্ন

সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরায় ক্রমেই দীর্ঘ হচ্ছে মৃত্যুর মিছিল। গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে চার নারীসহ আরো ১০জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনা আক্রান্ত ও উপসর্গে সাতক্ষীরা মেডিকেল কলেজ (সমাকে) হাসপাতালে চার নারীসহ ৭ জনের মৃত্যু হয়েছে। এছাড়া বেসরকারি হাসপাতালে উপসর্গে দুই জন এবং করোনা আক্রান্ত হয়ে খুলনা নেয়ার পর একজনের মৃত্যু হয়েছে। এনিয়ে, জেলায় ২৯ জুন পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৭০ জন। আর উপসর্গ নিয়ে মারা গেছেন অন্ততঃ ৩৪০ জন।
করোনা উপসর্গে মৃত ব্যক্তিরা হলেন, সাতক্ষীরার কলারোয়া উপজেলার রামভদ্রপুর গ্রামের মোহর আলীর ছেলে নেছার আলী (৬৫), আশাশুনি উপজেলার কাদাকাটি গ্রামের জামিরুল ইসলামের স্ত্রী হাফিজা খাতুন(৪২), তালা উপজেলার বালিয়াদহা গ্রামের মাহবুবর রহমানের স্ত্রী ফেরদৌসি খাতুন (৪৫), সাতক্ষীরা পৌর শহরের ইঠাগাছা এলাকার মৃত গিয়াস উদ্দিনের ছেলে আশরাফ উদ্দীন (৭০), কালিগঞ্জ উপজেলার শ্রীপুর গ্রামের মৃত মহিদুল্লাহ’র স্ত্রী হাফিজা খাতুন (৭৫), একই উপজেলার রতনপুর গ্রামের ইসমাইল গাজীর ছেলে আব্দুস সালাম গাজী (৫০) ও করোনা অক্রান্ত হয়ে একই গ্রামের শহিদুল ইসলাম এর স্ত্রী শাহানারা খাতুন (৪৭) মারা যায়। এছাড়া করোনা উপসর্গ নিয়ে শহরের বেসরকারি হাসপাতালে দুইজন ও করোনা আক্রান্ত অপর একজনকে সাতক্ষীরা থেকে খুলনায় নেয়ার পর মারা গেছে।
জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে উল্লেখিতরা গত ১৮ জুন থেকে ২৭ জুনের মধ্যে বিভিন্ন সময়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ২৯ জুন ভোর রাত সোয়া ১২টা থেকে রাত পৌনে ১১টার মধ্যে বিভিন্ন সময়ে তাদের মৃত্যু হয়। এনিয়ে, জেলায় ২৯ জুন পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৭০ জন। আর উপসর্গ নিয়ে মারা গেছেন অন্ততঃ ৩৪০ জন।
এদিকে পর পর দুইদিন কমার পর সাতক্ষীরায় ফের বেড়েছে সংক্রমনের হার। গত ২৪ ঘন্টায় জেলায় নতুন করে আরো ৫০ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময় সামেক হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়েছে ১৬২ জনের। শনাক্তের হার ৩০ দশমিক ০৮ শতাংশ। এর আগেরদিন শনাক্তের হার ছিল ২৭ দশমিক ৫ শতাংশ।
সাতক্ষীরা সদর হাসপতালের মেডিকেল অফিসার ও জেলা করোনা বিষয়ক তথ্য কর্মকর্তা ডাঃ জয়ন্ত কুমার সরকার জানান, গত ২৪ ঘন্টায় সাতক্ষীরা মেডিকেল কলেজ ও বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দুইজন করোনা পজেটিভ রোগী সহ আরো ১০ জনের মৃত্যু হয়েছে। সামেক হাসপতালের আরটি পিসিআর ল্যাবে ১৬২ জনের নমুনা পরীক্ষা করে ৫০ জনের পজেটিভ সনাক্ত হয়েছে। সনাক্তের হার ৩০ দশমিক ০৮ শতাংশ।
তিনি আরো বলেন, মঙ্গলবার (২৯ জুন) পর্যস্ত সাতক্ষীরায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৩ হাজার ৩৭১ জন। জেলায় মোট সুস্থ্য হয়েছেন ২ হাজার ৪৮৫ জন। জেলায় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৭০ জন। আর উপসর্গ নিয়ে মারা গেছেন অন্ততঃ ৩৪০ জন। বর্তমানে জেলায় করোনা রোগী রয়েছে ৮১৬ জন। হাসপাতালে ভর্তি করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৪২ জন।
এর মধ্যে সামেক হাসপাতালে ২৫ জন ও বেসরকারি হাসপাতালে ১৭ জন। বাড়িতে হোম আইসোলেশনে আছেন ৭৭৪ জন। উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি আছেন ৩৯৭ জন। এর মধ্যে সরকারি হাসপাতালে ভর্তি ২৬০ জন এবং বেসরকারি হসপাতালে ১৩৭ জন। সরকারি ও বেসরকারি মিলে জেলায় মোট ভর্তি রোগীর সংখ্যা ৪৩৯ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৫২ জন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host