মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৩৯ অপরাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

সাতক্ষীরায় করোনা উপসর্গে আরো ৭ জনের মৃত্যু, হাসপাতাল ক্লিনিকে ৩৯৬ রোগী

গাজী জাহিদুর রহমান, সাতক্ষীরা প্রতিনিধি
Update : সোমবার, ২৮ জুন, ২০২১, ৮:৪৭ অপরাহ্ন

সাতক্ষীরায় করোনা উপসর্গে আরো ৭ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে জেলায় করোনা পজিটিভ হয়ে ৬৭ জন এবং উপসর্গে ৩২৮ জনের মৃত্যু হয়েছে।

মৃতরা হলেন, সাতক্ষীরা সদরের আলিপুর ঢালীপাড়ার আনিসুর ঢালীর ছেলে হামিদুর রহমান (৫৫), দেবহাটার ভাতশালার ঘলঘলিয়া গ্রামের কুন্ঠু বিহারীর ছেলে নির্মল (৫৫), তালার দোহার গ্রামের ছমির সরদারের ছেলে বাছের আলী (৭০), কালিগঞ্জের রঘুনাথপুর গ্রামের হামিদ গাজীর স্ত্রী মনোয়ারা (৬৫), শ্যামনগরের ভুরুলিয়ার মো. আলী খানের ছেলে এটিএম জাফরউল্লাহ (৫৮), কালিগঞ্জের তারালী গ্রামের আব্দুল গফ্ফারের স্ত্রী মঞ্জুয়ারা (৫৫) এবং সাতক্ষীরা সদরের আলীপুর গ্রামের শরিফুল ইসলামের স্ত্রী আমিনা (৩৫)।

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে গত ২৪ ঘন্টায় ৯২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ২৬ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়। শনাক্তের হার ২৮ দশমিক ২ শতাংশ।

জেলায় বর্তমানে হোম আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন ৮১৪ জন। এছাড়া সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন বেসরকারী হাসপাতাল ক্লিনিকে ৩৯৬ জন রোগী ভর্তি রয়েছেন।

এদিকে সাতক্ষীরায় চতুর্থ দফার লকডাউনে গত ২৪ ঘন্টায় আরোপিত সার্বিক কার্যাবলি চলাচলে বিধি-নিষেধ যথাযথভাবে বাস্তবায়নের লক্ষ্যে জেলা ও উপজেলায় সর্বসাধারণকে মাস্ক পরিধান, স্বাস্থ্যবিধি অনুসরণ, সামাজিক দূরত্ব বজায় নিশ্চিকরণ ও উক্ত বিধি-নিষেধ প্রতিপালনে ১১টি ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এ সময় ৪৯ টি মামলায় ৩৮ হাজার ৮০০ টাকা জরিমানা আদায় করা হয়।

জেলায় লকডাউনের ২৫ দিনে মোট ১৭৬টি অভিযানে ৮৪৩টি মামলায় অর্থদন্ডের মাধ্যমে ৮ লাখ ৮ হাজার ৮০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

সাতক্ষীরা জেলা পরিষদের ৩২ কোটি ৭৮ লক্ষ ৫৮ হাজার টাকার বাজেট ঘোষণা
সাতক্ষীরা প্রতিনিধি
‘শেখ হাসিনার মূলনীতি গ্রাম শহরের উন্নতি’ এই স্লোগানে সাতক্ষীরা জেলা পরিষদের ২০২১-২০২২ অর্থ বছরের বাজেট সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২৮ জুন) বেলা ১২টায় জেলা পরিষদের সভা কক্ষে জেলা পরিষদের চেয়ারম্যান মো. নজরুল ইসলামের সভাপতিত্বে এবং জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আহসান হাবিব’র সঞ্চালনায় এ বাজেট সভা অনুষ্ঠিত হয়।

বাজেট সভায় উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা পরিষদের সদস্য মো. আল-ফেরদাউস আলফা, ডালিম কুমার ঘরামী, ওবায়দুর রহমান লাল্টু, মীর জাকির হোসেন, মাহফুজা সুলতানা রুবি, এড. শাহনওয়াজ পারভীন মিলি, রোজিনা পারভীন, মো. মহিতুর রহমান, এম.এ হাকিম, কাজী নজরুল ইসলাম, মো. মনিরুল ইসলাম, মো. মতিয়ার রহমান, মো. নুরুজ্জামান, গোলাম মোস্তফা মুকুল ও জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা এস.এম খলিলুর রহমান প্রমুখ।

সাতক্ষীরা জেলা পরিষদের ২০২১-২০২২ অর্থ বছরের ৩২ কোটি ৭৮ লক্ষ ৫৮ হাজার ৪৬ টাকা ৮০ পয়সার প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয় এবং ২০২১-২০২২ অর্থবছরের ২৮ কোটি ৩৯ লক্ষ ৮শ’২৯ টাকা ১৫ পয়সার সংশোধিত বাজেট ঘোষণা করা হয়।

সাম্ভব্য আয় ধরা হয়েছে ৭ কোটি ১৬ লক্ষ টাকা এবং সাম্ভব্য ব্যয় ধরা হয়েছে ৫ কোটি ৯৬ লক্ষ টাকা। এসময় সাতক্ষীরা জেলা পরিষদের ২০২১-২০২২ অর্থ বছরের বাজেট সভায় পরিষদের সদস্য ও কর্মকর্তা এবং কর্মচারীরা উপস্থিত ছিলেন।
দ্হোটায় ইছামতি নদী থেকে অজ্ঞাত নারীর হাত-পা ও মাথাকাটা লাশ উদ্ধার
সাতক্ষীরা প্রতিনিধি
বাংলাদেশ-ভারত সীমান্তবর্তী ইছামতি নদী থেকে হাত-পা ও মাথাকাটা অবস্থায় অজ্ঞাত এক নারীর ভাসমান লাশ উদ্ধার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। সোমবার বেলা সাড়ে ১১টার দিকে লাশটি দেবহাটা উপজেলার ভাতশালা সীমান্তে ইছামতি নদীতে ভাসতে দেখে প্রথমে বিজিবিকে খবর দেন স্থানীয়রা।

ভাতশালা বিজিবি ক্যাম্পের হাবিলদার সামসুদ্দিন জানান, এলাকাবাসীর থেকে খবর পেয়ে আমিসহ অন্যান্য বিজিবি সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে লাশটি রশিতে আটকে রেখে বিজিবির নীলডুমুর ব্যাটেলিয়ানের অধিনায়ক এবং দেবহাটা থানার ওসিকে অবহিত করি। পরে পুলিশ সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে লাশটি উদ্ধার করে নিয়ে যায়।

দেবহাটা থানার ওসি বিপ্লব সাহা জানান, নদীতে ভাসমান অবস্থায় এক নারীর লাশ পাওয়া গেছে। লাশের মাথা, দুই পা ও দুই হাত কেটে ফেলা হয়েছে বলে ধারনা করা হচ্ছে। লাশের মাথা পাওয়া না যাওয়ায় পরিচয় মেলানো কঠিন। এমনকি এটি বাংলাদেশী নাকি ভারতীয় নাগরিকের লাশ তাও বোঝার উপায় নেই। তারপরও আমরা সাধ্যমতো চেষ্টা করছি। লাশটি ময়না তদন্তের জন্য সাতক্ষীরা সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে বলেও জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host