শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৯:০৯ পূর্বাহ্ন
শিরোনাম
ঝিনাইদহে কোটা সংস্কারকারিদের সাথে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া,গুলি বর্ষণ, পুলিশসহ আহত-৪০, আটক-২ সারা দেশে নিহতের সংখ্যা ১৩ স্বাচিপ ঝিনাইদহ জেলা শাখার সভাপতি ডাঃ মামুন, সম্পাদক ডাঃ কাওসার শিবির কর্মী-ছাত্রদল এবং বহিরাগতরা ঢাবির হলে তাণ্ডব চালিয়েছে-মোজাম্মেল হক সারা বাংলা র ৮৮ এর চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকীপালন সারা বাংলা’র ৮৮ মাদারীপুর জেলা প্যানেলের উদ্যোগে চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকীপালন ঝিনাইদহে কোটা বিরোধী আন্দোলনের শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলা, আহত-২০ রংপুরে পুলিশের গুলিতে কোটা আন্দোলনকারী আবু সাঈদ নিহত চীন-রাশিয়া সামরিক মহড়া ছাত্র নিহতের বিষয়ে যুক্তরাষ্ট্রের দাবি অসত্য: পররাষ্ট্র মন্ত্রণালয়
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

সলঙ্গায় বাড়ি দখলে বাধা দেওয়ায় গাছের সঙ্গে বেঁধে যুবককে নির্যাতন

নিউজ ডেস্ক
Update : বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১, ৪:২০ অপরাহ্ন

বাড়ি দখল নিতে বাঁধা দেওয়ায় সিরাজগঞ্জের সলঙ্গায় এক যুবককে গাছের সঙ্গে বেঁধে মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের ঘটনা ঘটেছে। এ ঘটনার ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে। সোমবার ভোরে সলঙ্গা থানার পাঠানপাড়া গ্রামে এ ঘটনাটি ঘটে। এ ব্যাপারে সলঙ্গা থানায় ১১জনকে আসামী করে একটি অভিযোগ দাখিল করেছে ওই যুবকের মা হাসিমন খাতুন।
অভিযোগ ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, সলঙ্গা থানার রামকৃষ্ণপুর ইউপির পাঠানপাড়া গ্রামের দরিদ্র কৃষক ইসমাইল হোসেনের সঙ্গে বসতবাড়ী ও জায়গা-জমি নিয়ে একই গ্রামের প্রভাবশালী হযরত আলী ফকির ও ফজলার রহমান গংদের দ্বন্দ্ব চলে আসছিল। বিষয়টি গ্রাম প্রধানরা একাধিকবার মিমাংসার চেষ্টা করেছেন। প্রধানদের রায় মানেন না হযরত আলী ফকির ও ফজলার গং।

এরই এক পর্যায়ে সোমবার ভোরে হযরত আলী ফকির ও ফজলার গং দেশীয় অস্ত্র দা, কুড়াল, ছুরি ও লাঠি শোঠায় সজ্জিত বহিরাগত ভাড়াটে লোকজন সঙ্গে নিয়ে ইসমাইল হোসেনের বসতবাড়ি দখলের চেষ্টা চালায়। এ সময় ইসমাইল হোসেনের ছেলে আশরাফুল ইসলাম বাঁধা দেয়। এতে ক্ষিপ্ত হয় প্রভাবশালী হযরত আলী ফকির ও ফজলার গং। তার নির্দেশে অন্যান্য সহযোগীরা ওই যুবককে মধ্যযুগীয় কায়দায় তাল গাছের সঙ্গে বেঁধে চর-থাপ্পড় মারতে থাকে।

এছাড়াও বাড়ির ভিতরে প্রবেশ করে বাড়িঘর ভাংচুর ও বসতবাড়ির জায়গা দখলের চেষ্টা চালায় এবং হত্যার হুমকি দেয়। প্রায় ঘণ্টাব্যাপী ওই যুবককে আটকে রাখার পর ভুক্তভোগী পরিবারের সদস্যরা কৌশলে ৯৯৯ ফোন দিলে পুলিশ ও গ্রামের মাতব্বররা খবর পেয়ে তাকে উদ্ধার করেন। এদিকে এ বিষয়টি নিয়ে বিভিন্ন ব্যক্তি ফেসবুকে পোস্ট দিয়ে মধ্যযুগীয় কায়দায় এমন নির্যাতনের প্রতিবাদ জানান।

সলঙ্গা থানার ওসি আব্দুল কাদের জিলানী জানান, এ নির্যাতনের ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। এব্যাপারে থানায় অভিযোগ হয়েছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host