শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৯:০৩ পূর্বাহ্ন
শিরোনাম
ঝিনাইদহে কোটা সংস্কারকারিদের সাথে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া,গুলি বর্ষণ, পুলিশসহ আহত-৪০, আটক-২ সারা দেশে নিহতের সংখ্যা ১৩ স্বাচিপ ঝিনাইদহ জেলা শাখার সভাপতি ডাঃ মামুন, সম্পাদক ডাঃ কাওসার শিবির কর্মী-ছাত্রদল এবং বহিরাগতরা ঢাবির হলে তাণ্ডব চালিয়েছে-মোজাম্মেল হক সারা বাংলা র ৮৮ এর চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকীপালন সারা বাংলা’র ৮৮ মাদারীপুর জেলা প্যানেলের উদ্যোগে চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকীপালন ঝিনাইদহে কোটা বিরোধী আন্দোলনের শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলা, আহত-২০ রংপুরে পুলিশের গুলিতে কোটা আন্দোলনকারী আবু সাঈদ নিহত চীন-রাশিয়া সামরিক মহড়া ছাত্র নিহতের বিষয়ে যুক্তরাষ্ট্রের দাবি অসত্য: পররাষ্ট্র মন্ত্রণালয়
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

সরকারি গাছ কাটলেন ইন্দুরকানি উপজেলা প্রশাসন

Reporter Name
Update : শনিবার, ২২ মে, ২০২১, ২:৩১ অপরাহ্ন

পিরোজপুর প্রতিনিধি: উপজেলা প্রশাসনের উদ্যোগে পিরোজপুরের ইন্দুরকানী উপজেলার পাড়েরহাট ভূমি অফিস প্রাঙ্গনে কমপক্ষে ২৫ টি গাছ কেটে ফেলার অভিযোগ পাওয়া গেছে। গাছগুলো কাটার পর সেগুলো পাড়েরহাটের একটি স’মিলে নিয়ে রাখা হয়েছে। ৬টি গাছের টেন্ডারের বিপরীতে প্রায় ২৫ টি গাছ বেশি কাটা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

স্থানীয়রা জানান, বিগত কয়েক দিন পূর্বে পাড়েরহাট ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের সদস্য মোঃ মহসীন হাওলাদার বর্তমানে সরকারের দখলে থাকা রাজবাড়ীতে অবস্থিত ভূমি অফিস প্রাঙ্গনের ৩০-৪০ বছর বয়সীসহ কমপক্ষে ২৫ টি গাছ কেটে সেগুলো স্থানীয় একটি স’মিলে নিয়ে যান। গাছগুলোকে চিহ্নিত করার জন্য প্রতিটির গায়ে টি লেখা রয়েছে।

তবে মহসিন দাবী করেন তিনি টেন্ডারের মাধ্যমে ২২ হাজার টাকায় ৬টি গাছ কিনেছেন। এছাড়া ইউএনও’র নির্দেশে আরও ২ টি গাছ কাটা হয়েছে বলেও জানান তিনি। তিনি আরও জানান, উপজেলার চন্ডিপুর ইউনিয়নের পানগুচি নদীর পাড়ে গড়ে ওঠা ছৌলা বনে তৈরীকৃত একটি পার্কের ইন্নয়নের জন্য এ কাঠগুলো ব্যবহার করা হবে। এজন্য ইউএনও মহসিনের কাছ থেকে পুনরায় গাছগুলো কিনেছেন বলে জানান মহসিন।

স্থানীয়রা জানান, বিনা প্রয়োজনে পাড়েরহাট ইউনিয়ন ভূমি অফিস প্রাঙ্গনের গাছগুলো কাটা হয়েছে। আর এজন্য কোন টেন্ডার প্রক্রিয়ার বিষয়টি তাদের জানা নাই।

তবে ইউএনও হোসাইন মুহাম্মদ আল-মুজাহিদ জানান, পাড়েরহাট ইউনিয়ন ভূমি অফিসের উন্নয়নের জন্য যথাযথ টেন্ডার প্রক্রিয়ার মাধ্যমে ৬টি গাছ বিক্রি করা হয়েছে। তবে এর বেশি গাছ কাটার কোন সুযোগ নাই।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host