রবিবার, ১৬ জুন ২০২৪, ০৫:৫৮ অপরাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

শহীদ মিনারে আবুল মাল আবদুল মুহিতের প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন

Reporter Name
Update : শনিবার, ৩০ এপ্রিল, ২০২২, ২:০৫ অপরাহ্ন

কেন্দ্রীয় শহীদ মিনারে সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের প্রতি শেষ শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীসহ সর্বস্তরের মানুষ। শ্রদ্ধা নিবেদনের জন্য শনিবার (৩০ এপ্রিল) দুপুর সাড়ে ১২টায় তার মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে নেয়া হয়।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের পক্ষে তার সামরিক সচিব আবদুল মুহিতের মরদেহে শ্রদ্ধা নিবেদনের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়। এরপর বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে এবং ব্যক্তিগতভাবে অনেকেই শ্রদ্ধা নিবেদন করছেন।

এর আগে বেলা ১১টায় মুহিতের প্রথম জানাজা গুলশানের আজাদ মসজিদে অনুষ্ঠিত হয়। অর্থনীতিবিদ, রাজনীতিবিদ, লেখক ও ভাষাসৈনিক আবদুল মুহিতের স্মৃতিচারণ করেন সবাই।

সংসদ প্লাজায় মুহিতের দ্বিতীয় জানাজার কর্মসূচি বাতিল করা হয়েছে। তাই কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা শেষে পরিবারের সিদ্ধান্ত অনুযায়ী গুণী এই ব্যক্তিকে সিলেটের গ্রামের বাড়ি নিয়ে যাওয়া হবে। সেখানে পারিবারিক কবরস্থানে বাবা-মায়ের কবরের পাশে তাকে দাফন করা হবে।

দীর্ঘদিন লিভার ক্যানসারে ভুগছিলেন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। গত বছর করোনায়ও আক্রান্ত হলে ওই বছরের জুলাইয়ে তাকে সম্মিলিত সামরিক হাসপাতাল ভর্তি করা হয়।

করোনামুক্ত হলেও এরপর থেকেই ছিলেন নানা শারীরিক ও বার্ধক্যজনিত জটিলতায়। শারীরিক অবস্থার অবনতি হলে শুক্রবার (২৮ এপ্রিল) রাতে তাকে নেয়া হয় রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে। সেখানে রাত ১টার দিকে চিৎকিসক তাকে মৃত ঘোষণা করেন। মৃত্যুকালে আবদুল মুহিতের বয়স হয়েছিল ৮৮ বছর।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host