শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০১:৫১ অপরাহ্ন
শিরোনাম
ঝিনাইদহে কোটা সংস্কারকারিদের সাথে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া,গুলি বর্ষণ, পুলিশসহ আহত-৪০, আটক-২ সারা দেশে নিহতের সংখ্যা ১৩ স্বাচিপ ঝিনাইদহ জেলা শাখার সভাপতি ডাঃ মামুন, সম্পাদক ডাঃ কাওসার শিবির কর্মী-ছাত্রদল এবং বহিরাগতরা ঢাবির হলে তাণ্ডব চালিয়েছে-মোজাম্মেল হক সারা বাংলা র ৮৮ এর চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকীপালন সারা বাংলা’র ৮৮ মাদারীপুর জেলা প্যানেলের উদ্যোগে চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকীপালন ঝিনাইদহে কোটা বিরোধী আন্দোলনের শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলা, আহত-২০ রংপুরে পুলিশের গুলিতে কোটা আন্দোলনকারী আবু সাঈদ নিহত চীন-রাশিয়া সামরিক মহড়া ছাত্র নিহতের বিষয়ে যুক্তরাষ্ট্রের দাবি অসত্য: পররাষ্ট্র মন্ত্রণালয়
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

লালমনিরহাটে রেল প্রকৌশল বিভাগের TRL পদে নিয়োগে দূর্নীতির অভিযোগ

রকিবুল ইসলাম রুবেল, লালমনিরহাট প্রতিনিধিঃ
Update : বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১, ৪:২৪ পূর্বাহ্ন

লালমনিরহাট রেল প্রকৌশল বিভাগে ৮৪ জন TLR  নিয়োগে প্রায় ৩ কোটি টাকা দূর্নীতির অভিযোগ উঠেছে দফতরটির (AEN) সহকারী প্রকৌশলী সাইদুর রহমান খন্দকারের বিরুদ্ধে। অনুসন্ধানে যানা যায়, লালমনিরহাট রেল প্রকৌশল বিভাগে TLR পদে ৮৪ জন নিয়োগ দিবে। সেই নিয়োগ সরকারী নিয়ম অনুযায়ী আগের যারা এই দফটির TLR (মাষ্টার রোল) কর্মরত ছিল  তাদের পাওয়ার কথা থাকলেও তা না করে সরকারি আইনকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে ৫ টি উপজেলায় দালালের মাধ্যমে মোটা অংকের ঘুষের বিনিময়ে নতুন করে ৮৪ জনের নামের তালিকা তৈরি করে TRL পদে নিয়োগ দিয়েছেন দফতরটির উপ প্রকৌশলী সাইদুর রহমান খন্দকার। আর শাক দিয়ে মাছ ঢাকতে আগের মাষ্টার রোল লিষ্টে পুরাতণদের নামের পাশে লিখে দিয়েছেন কাগজ উই পুকায় কেটেছে। এই ঘটনা প্রকাশ হওয়ার পর টক অব দা টাউনে পরিনত হয়েছে। লালমনিরহাটে নিয়োগ বানিজ্যে এর আগে এত টাকার কোন ঘটনা প্রকাশ পায়নি তাই সর্বত্রই আলোচনা সমালোচনার ঝড় বইছে।
নাম প্রকাশ না করার শর্তে মাষ্টার রোলে TRL পদে কর্মরত একাধিক কর্মী জানান, AEN সাইদুর রহমান খন্দকার আমাদের পেটে লাথি মেরে নতুনদের নিয়োগ দিয়ে প্রায় ৩ কোটি টাকা লুটে নিয়েছে। আমাদের অধিকার  আমরা ফিরে চাই। আমরা প্রশাসনের কাছে এই ঘটনার বিচার চাই। বাংলাদেশ রেল পোষ্য সোসাইটির লালমনিরহাট জেলা মুখপাত্র মনিরুজ্জামান জানান, আমরা এ বিষয়ে মামলা প্রস্তুতি নিচ্ছি।
এ বিষয়ে (AEN) সহকারী প্রকৌশলী সাইদুর খন্দকারকে TRL পদে টাকা নিয়ে পুরাতণদের বঞ্চিত করে নতুনদের নিয়োগের কারন জানতে চাইলে তিনি এই প্রতিনিধিকে ম্যানেজের চেষ্টা করেন এবং নিউজ করতে নিষেধ করেন। লালমনিরহাট রেল ডিভিশনের প্রকৌশলী আনোয়ার হোসেন এই ঘটনার বিষয়ে তার অফিসে একাধিক বার গিয়েও তার সাথে দেখা করা যায়নি এমনকি তার সরকারি মোবাইল নাম্বারে অনেক বার ফোন দিলেও তিনি তা রিসিভ করেন নি। তাই তার কোন বক্তব্য পাওয়া যায়নি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host