মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৭:০৫ পূর্বাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

রেজাউল করিম স্বপন পৌরবাসীর ভালবাসার নাম

রকিবুল ইসলাম রুবেল, লালমনিরহাট
Update : সোমবার, ২৬ এপ্রিল, ২০২১, ৯:০২ পূর্বাহ্ন

রকিবুল ইসলাম রুবেল, লালমনিরহাট প্রতিনিধিঃ পৌরসভার একজন নাগরিক হিসেবে রেজাইল করিম স্বপন জলাবদ্ধতার তিক্ত অভিজ্ঞতা থেকে এ বছর বর্ষা মৌসুমের আগেই ড্রেনেজ ব্যবস্থা উন্নতির কাজ শুরু করেছে
। এ জন্য লালমনিরহাট পৌরসভার নব-নির্বাচিত মেয়র মোঃ রেজাউল করিম স্বপনসহ লালমনিরহাট পৌরসভাকে সাধুবাদ জানিয়েছেন লালমনিরহাট পৌরসভাবাসী।
লালমনিরহাট পৌরসভাবাসীর জন্য সবচেয়ে বড় অভিশাপ হচ্ছে ড্রেনেজ ব্যবস্থা।
কেননা লালমনিরহাট পৌরসভা এলাকায় যেসব ড্রেন নির্মাণ করা হয়েছে সেগুলো নিয়মিত পরিস্কারে অভাবে পয়লার ভাগারে পরিনত হয়। এতে বন্ধ হয়ে যায় পানি নিষ্কাশন পথগুলো। ত্রুটি রয়েছে বর্জ্য ব্যবস্থাপনাতেও।
ফলে প্রতি বছর বর্ষা মৌসুমে সামান্য বৃষ্টি হলেই পানিতে ডুবে যায় লালমনিরহাট পৌরসভার রাস্তাঘাট।
সৃষ্টি হয় ভয়াবহ জলাবদ্ধতা। গত বছরের পরিস্থিতি আরও ভয়াবহ আকার ধারণ করে। সে সময় বৃষ্টির কারণে লালমনিরহাট শহরে যে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছিল তা ভেবে এ বছরও শংকিত হয়ে পড়ে লালমনিরহাট পৌরসভাবাসী।
 কিন্তু তাদের সে শংকা দূর করে লালমনিরহাট পৌরসভার নব-নির্বাচিত মেয়র মোঃ রেজাউল করিম স্বপন দায়িত্ব নিয়েই অগ্রাধিকার ভিত্তিতে গত ১৫ এপ্রিল ড্রেন পরিস্কার কার্যক্রম উদ্বোধন করেন। এরপর থেকে পুরোদমে চলছে ছোট-বড় সব ড্রেন পরিস্কারের কাজ।
লালমনিরহাট পৌরসভাবাসীরা বলছেন, ড্রেনেজ সমস্যা দ্রুত কাটিয়ে উঠতে পারলে আসন্ন বর্ষা মৌসুমে হয়তো জলাবদ্ধতার ভয়াবহতা থেকে রক্ষা পাওয়া যাবে।
সাংবাদি জিন্নাহ বলেন, বর্ষা মৌসুমের আগে লালমনিরহাট পৌরসভা ড্রেনগুলো পরিস্কারের যে উদ্যোগ নিয়েছে সত্যিই তা প্রশংসার দাবি রাখে। তবে পরিস্কারের পর আবর্জনা ফেলে যাতে আবার নিস্কাশনের পথ বন্ধ না হয় সেজন্য পৌরসভাবাসীকেও সচেতন হতে হবে।
লালমনিরহাট পৌরসভার মেয়র রেজাউল করিম স্বপন বলেন, বিগত বছরগুলোর মত যাতে লালমনিরহাট শহর জুড়ে জলাবদ্ধতার সৃষ্টি না হয় সে জন্য দায়িত্ব নিয়েই ড্রেন পরিস্কার কাজে হাত দিয়েছি। তিনি ড্রেনে আবর্জনা না ফেলার জন্য পৌরসভাবাসীরদের অনুরোধ জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host