শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৭:০১ পূর্বাহ্ন
শিরোনাম
ঝিনাইদহে কোটা সংস্কারকারিদের সাথে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া,গুলি বর্ষণ, পুলিশসহ আহত-৪০, আটক-২ সারা দেশে নিহতের সংখ্যা ১৩ স্বাচিপ ঝিনাইদহ জেলা শাখার সভাপতি ডাঃ মামুন, সম্পাদক ডাঃ কাওসার শিবির কর্মী-ছাত্রদল এবং বহিরাগতরা ঢাবির হলে তাণ্ডব চালিয়েছে-মোজাম্মেল হক সারা বাংলা র ৮৮ এর চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকীপালন সারা বাংলা’র ৮৮ মাদারীপুর জেলা প্যানেলের উদ্যোগে চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকীপালন ঝিনাইদহে কোটা বিরোধী আন্দোলনের শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলা, আহত-২০ রংপুরে পুলিশের গুলিতে কোটা আন্দোলনকারী আবু সাঈদ নিহত চীন-রাশিয়া সামরিক মহড়া ছাত্র নিহতের বিষয়ে যুক্তরাষ্ট্রের দাবি অসত্য: পররাষ্ট্র মন্ত্রণালয়
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

রাশিয়ায় পুতিন ২০৩৬ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবেন

Reporter Name
Update : বুধবার, ৭ এপ্রিল, ২০২১, ২:৫২ পূর্বাহ্ন
Russian President Vladimir Putin congratulates servicemen and veterans at the Special Operations Forces Day at Novo-Ogaryovo residence, outside Moscow, Russia Russia February 27, 2021. Sputnik/Alexei Druzhinin/Kremlin via REUTERS ATTENTION EDITORS - THIS IMAGE WAS PROVIDED BY A THIRD PARTY.

নিউজ ডেস্ক: আরো দুই মেয়াদে ক্ষমতায় থাকার বিলে স্বাক্ষর করেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এরমধ্য দিয়ে নিজের ক্ষমতা দীর্ঘ সময়ের জন্য নিশ্চিত করে ফেললেন তিনি। সোমবার এ সংক্রান্ত একটি বিলে স্বাক্ষর করেন তিনি। ২০০০ সাল থেকে একটানা রাশিয়ার ক্ষমতায় আছেন পুতিন। বর্তমান মেয়াদ শেষ হবে ২০২৪ সালে। এর আগেও ক্ষমতায় থাকতে সংবিধান পরিবর্তন করেছেন তিনি। এবার যেই ব্যবস্থা করেছেন তাতে ২০৩৬ সাল পর্যন্ত ক্ষমতায় থাকতে পারবেন পুতিন। গত বছরই সাংবিধানিক সংশোধনী নিয়ে রাশিয়া সরকার ভোটের আয়োজন করেছিল।

বর্তমানে দেশটির আইন প্রণেতারা সংবিধানের নতুন সংস্করণের সঙ্গে সামঞ্জস্য রেখে বিদ্যমান আইন তৈরি করছেন।

আনাদলুর খবরে বলা হয়েছে, নতুন বিলে নির্ধারণ করা হয়েছে পরবর্তীতে যারা রাশিয়ার প্রেসিডেন্ট হতে চান তাদের যোগ্যতা কী হবে। এতে যুক্ত করা হয়েছে- প্রেসিডেন্ট প্রার্থীর বয়স নূন্যতম ৩৫ বছর হতে হবে এবং রাশিয়ায় জন্ম, বেড়ে ওঠা এবং অন্তত ২৫ বছর দেশটিতে বসবাসের অভিজ্ঞতা থাকতে হবে। রাশিয়া ছাড়া অন্য কোনো দেশের নাগরিক হতে পারবেন না তিনি। এমনকি যেসব রুশ বিদেশে বসবাস করছেন, তারাও প্রেসিডেন্ট পদের জন্য আবেদন করতে পারবে না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host