শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১০:১৮ পূর্বাহ্ন
শিরোনাম
ঝিনাইদহে কোটা সংস্কারকারিদের সাথে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া,গুলি বর্ষণ, পুলিশসহ আহত-৪০, আটক-২ সারা দেশে নিহতের সংখ্যা ১৩ স্বাচিপ ঝিনাইদহ জেলা শাখার সভাপতি ডাঃ মামুন, সম্পাদক ডাঃ কাওসার শিবির কর্মী-ছাত্রদল এবং বহিরাগতরা ঢাবির হলে তাণ্ডব চালিয়েছে-মোজাম্মেল হক সারা বাংলা র ৮৮ এর চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকীপালন সারা বাংলা’র ৮৮ মাদারীপুর জেলা প্যানেলের উদ্যোগে চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকীপালন ঝিনাইদহে কোটা বিরোধী আন্দোলনের শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলা, আহত-২০ রংপুরে পুলিশের গুলিতে কোটা আন্দোলনকারী আবু সাঈদ নিহত চীন-রাশিয়া সামরিক মহড়া ছাত্র নিহতের বিষয়ে যুক্তরাষ্ট্রের দাবি অসত্য: পররাষ্ট্র মন্ত্রণালয়
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

যুক্তরাষ্ট্রের স্বাধীনতা উদযাপনের মধ্যেই গোলাগুলির ঘটনায় অন্তত ১৫০ জন নিহত

Reporter Name
Update : মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১, ১২:০১ অপরাহ্ন

নিউজ ডেস্ক:  যুক্তরাষ্ট্রের স্বাধীনতা উদযাপনের মধ্যেই গোলাগুলির ঘটনায় অন্তত ১৫০ জন নিহত হয়েছেন। মঙ্গলবার গান ভায়োলেন্স আর্কাইভের বরাত দিয়ে এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন।

স্থানীয় সময় শুক্রবার থেকে রোববার পর্যন্ত  মোট ৭২ ঘণ্টায়  যুক্তরাষ্ট্রজুড়ে ৪০০ গোলাগুলির ও হতাহতের ঘটনা ঘটে। মঙ্গলবার ১৫০ জন নিহতের কথা জানানো হলেও এখন পর্যন্ত এই তালিকাটি সম্পূর্ণ হয়নি। হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে। ভুক্তভোগী বা তাদের পরিবারকে সংগঠিত সহিংসতার তথ্য দিতে অনুরোধ জানিয়েছে একাধিক অঙ্গরাজ্যের পুলিশ। স্বাধীনতা দিবসের উৎসবের মাঝেই যুক্তরাষ্ট্রে রক্তাক্ত এই সংঘাতের ঘটনা বিরল।

সাম্প্রতিক সময়ে নিউইয়র্কে বন্দুক সহিংসতার ঘটনা অন্য উচ্চতায় পৌঁছেছে। গত শুক্রবার থেকে রোববার পর্যন্ত সেখানে ২১টি গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে মোট হতাহতের সংখ্যা ২৬ জন। স্বাধীনতা দিবস ৪ জুলাই ১২ জায়গায় গোলাগুলি হয়েছে। এতে ১৩ জন ভুক্তভোগী হয়েছেন।

গত বছর ২৫টি ঘটনায় গুলি করা হয়েছে ৩০ জনকে। এ কথা জানিয়েছে দেশটির স্থানীয় পুলিশ বিভাগ। এর মধ্যে ৪ জুলাই ১২টি ঘটনায় গোলাগুলির শিকার হয়েছে ১৩ জন। গত বছর একই দিনে ৮টি ঘটনায় ভুক্তভোগী হয় ৮জন। সাম্প্রতিক বছরগুলোতে এখানে গোলাগুলি বেড়েছে বলে জানানো হয়।

দেশটির পুলিশ জানিয়েছে, গত বছরের এই সময়ের চেয়ে ৪০ ভাগ সহিংসতা বৃদ্ধি পেয়েছে। আর ৭৬৭টি ঘটনায় আক্রান্ত হয়েছেন ৮৮৫ জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host