মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৮:২৩ পূর্বাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

মিয়ানমারে শান্তিপূর্ণ সমাবেশে গুলি, নিহত ৭

Reporter Name
Update : বৃহস্পতিবার, ১১ মার্চ, ২০২১, ১২:১৯ অপরাহ্ন

নিউজ ডেস্ক: মিয়ানমারে পুলিশের গুলিতে অন্তত ৭ গণতন্ত্রপন্থীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার গণতন্ত্রের দাবিতে দেশটির বড় শহরগুলোতে বিক্ষোভ হয়েছে। সামরিক জান্তা দেশটির গণতান্ত্রিক সরকারকে উৎখাতের পর থেকে অভ্যুত্থানবিরোধী এই বিক্ষোভ চলছে। প্রথম দিকে কিছুটা নমনীয়তা দেখালেও এখন প্রায়ই এই বিক্ষোভ সমাবেশ লক্ষ্য করে গুলি ছুড়ছে দেশটির নিরাপত্তা বাহিনী। বৃহস্পতিবার দেশের বৃহত্তম শহরগুলোর একটি মিয়াইংয়ে পুলিশের গুলিতে ৭ জন নিহত হন। আরেকজন গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন ইয়াংগুনে।

আল-জাজিরার খবরে বলা হয়েছে, মিয়ানমারের সামরিক বাহিনীকে নৃশংসতা থামানোর আহ্বান জানিয়েছে জাতিসংঘ। অপরদিকে মানবাধিকার সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল জানিয়েছে, সেনাবাহিনী যুদ্ধক্ষেত্রের কৌশল অবলম্বন করছে শান্তিপূর্ণ সমাবেশের বিরুদ্ধে।

৩১ বছর বয়স্ক একজন আন্দোলনকারী জানান, আমরা শান্তিপূর্ণভাবে সমাবেশ করছিলাম। বিশ্বাসই হচ্ছে না এরকম একটি আন্দোলনে গুলি হয়েছে।

গত ৬ই ফেব্রুয়ারি শুরু হওয়া জান্তা সরকারবিরোধী আন্দোলনে এখন পর্যন্ত ৬০ জনেরও বেশি গণতন্ত্রপন্থী নিহত হয়েছেন। একইসঙ্গে গ্রেপ্তার হয়েছেন ২ সহস্রাধিক। এরইমধ্যে সাবেক সরকারের প্রধান অং সান সুচির বিরুদ্ধে ৬০ হাজার ডলার ঘুষ নেয়ার অভিযোগ এনেছে জান্তা সরকার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host