রবিবার, ১৬ জুন ২০২৪, ০৫:৩৪ অপরাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

মহান স্বাধীনতা যুদ্ধ ১৯৭১ এর বিরোধীতাকারীদের কঙ্কালের সন্ধান মিললো মহম্মদপুর

অলোক রায়, স্টাফ রিপোর্টার
Update : মঙ্গলবার, ৪ এপ্রিল, ২০২৩, ৩:৫৯ অপরাহ্ন

অলোক রায় স্টাফ রিপোর্টার : মাগুরা মহম্মদপুরে উপজেলা সদরে ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধে বিরোধীতাকারী মানুষের
দেহের হাড়গোড় মাথার খুলি দাঁত সহ ২ টি কঙ্কাল উদ্ধার করা হয়েছে।সূত্র জানায়,মঙ্গলবার সকালে উপজেলা পরিষদের ভিতরে পুরাতন হলরুমের পূর্ব প্রান্তে কৃষি অফিসের স্টোর রুম নির্মাণ কাজ চলাকালীন সময়ে শ্রমিকরা মাটি কাটার সময় মানুষের হাড়গোড়  কঙ্কাল  দেখতে পান এবং মাথার খুলি দাঁত  হাড়গোর সহ উদ্ধার করেন। ওই স্থানের  মাটি খুঁচলে আরও কঙ্কাল পাওয়া যাবে বলে ধারনা করা হচ্ছে।
এ রিপোর্ট লেখা পর্যন্ত কঙ্কাল দেখতে  উৎসুক জনতা ভিড় করতে দেখা গেছে।  ১৯৭১ এর স্বাধীনতাযুদ্ধে মহম্মদপুর  উপজেলা পরিষদের পুরাতন হলরুমের এক সময় টিটি ডিসি ভবনের ছাদে পাকিস্তানি বাহিনী ও রাজাকারদের  ক্যাম্প ছিলো।১৯৭১ সনে  নভেম্বরের ১৯ তারিখ সর্বকালের শ্রেষ্ঠ বাংলার সূর্য সন্তান বীর মুক্তিযোদ্ধাদের সঙ্গে  স্বাধীনতার বিরোধীতাকারীদের যুদ্ধ হয়।  সেই যুদ্ধে কয়েকজন শহীদ হন।   উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আঃ হাই মিয়া জানান, এই কঙ্কালগুলো স্বাধীনতা যুদ্ধের বিরোধিতাকারীদের বলে তিনি জানিয়েছেন। এ ব্যাপারে উপজেলা নিবার্হী কর্মকর্তা রামানন্দ পাল জানান,  কঙ্কাল এর খন্ডিত অংশের কথা শুনেছি । বীর মুক্তিযোদ্ধাদের সাথে কথা বলে জানতে পেরেছি  তৎকালীন সময়ে  ওখানে রাজাকারদের ক্যাম্প ছিল । উর্দ্ধতন কর্তৃপক্ষকে এ বিষয়ে জানানো হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host