শুক্রবার, ৩১ মে ২০২৪, ০৫:২১ পূর্বাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

মহম্মদপুরে ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত

Reporter Name
Update : মঙ্গলবার, ২ মার্চ, ২০২১, ৯:০৮ পূর্বাহ্ন

মহম্মদপুর (মাগুরা) প্রতিনিধি ঃ মাগুরার মহম্মদপুর উপজেলার পলাশবাড়ীয়া ইউািনয়নের চরযশোবন্তপুরে ২৮তম বার্ষিক গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতা ও মেলা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকেলে ঐতিহ্যবাহী এই ঘোড়দৌড় প্রতিযোগিতা ও মেলা অনুষ্ঠিত হয়।

প্রতি বছর বাংলা ১৬ ফাল্গুনে এই মেলাকে ঘিরে উৎসব আমেজে মেতে ওঠে এলাকার প্রায় ৫০টি গ্রামের সকল বয়াসের মানুষ। এ মেলায় মাছ-মাংশ, মিষ্টির দোকানসহ বাঁশ, বেত ও মৃৎশিল্পিদের তৈরী নানা রকম খেলনা ও প্রসাধনীর স্টল বসেছে প্রায় তিন বর্গ কিলোমিটার এলাকা জুড়ে।

দেশের বিভিন্ন জেলা থেকে আসা ৪২ টি ঘোড়া অংশ নেয় এই প্রতিযোগিতায়। দুপুর ৩ ঘটিকায় ঘোড়দৌড় প্রতিযোগিতা শুরু হয়। মেলার মূল আকর্ষণ ঘোড়দৌড় প্রতিযোগিতা দেখতে চরযশোবন্তপুর মাঠ ও রাস্তার দু-পাশে হাজারো নারী-পুরুষ ও শিশু বৃদ্ধের উপচে পড়া ভিড় জমে।

প্রতিযোগিতায় ডুমরতলার নজির মোল্যা প্রমথ, খুলনার নিজাম দ্বিতীয় ও নওয়াপাড়ার শামচু তৃতীয় স্থান অধিকার করে। শেষে সন্ধ্যার পর মেলা কমিটির সভাপতি নিজাম মোল্যার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলেদেন পলাশবাড়ীয়া ইউপি’র চেয়ারম্যান মো: রবিউল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন মেলা কমিটির সাধারণ সম্পাদক মো: শাহীদুল ইসলাম, ইউনুচ আলী শিকদার সহ কমিটির সদস্যবৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host