বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:০৮ পূর্বাহ্ন
শিরোনাম
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

ভারতে ৮০০ কেজি গোবর চুরির অভিযোগ

আন্তর্জাতিক ডেস্ক
Update : সোমবার, ২১ জুন, ২০২১, ১১:১৯ পূর্বাহ্ন

ভারতের ছত্তিশগড়ের একটি গ্রাম থেকে ৮০০ কেজি গোবর চুরির অভিযোগ উঠেছে। এ ঘটনায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে স্থানীয় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। এরপর তদন্তে নেমেছে পুলিশ।

জানা গেছে, গত ৯ জুন রাতে ছত্তিশগড়ের কোরবা জেলার ধুরেনা গ্রামে ওই চুরির ঘটনা ঘটেছে। দিপকা থানার পুলিশ কর্মকর্তা হরিশ তান্ডেকর জানিয়েছেন, ১৫ জুন গৌথান সমিতির গ্রামের প্রধান কামহান সিং কানওয়ার এ ব্যাপারে থানায় অভিযোগ দায়ের করেছেন।

পুলিশ কর্মকর্তা বলেন, ওই ৮০০ কেজি গোরবের বাজারে মূল্য ১ হাজার ৬০০ টাকার মতো। কিন্তু কে বা কারা এ গোবর চুরি করেছে, তা খতিয়ে দেখা হচ্ছে। সেই সঙ্গে কী কারণে গোবর চুরি করা হয়েছে, তা নিয়েও দোটানায় পুলিশ।

রাজ্য সরকারের উচ্চাকাঙ্ক্ষী ‘গোধন ন্যায় যোজনা’ প্রকল্পের আওতায় প্রতি কেজি গোবর দু’টাকায় কিনছে ছত্তিশগড় সরকার। যে গোবর কেনা হচ্ছে, তা গৌঠানে (কোনও গ্রামের নির্দিষ্ট এলাকা, যেখানে দিনের বেলায় গবাদি পশুদের রাখা হয়) রাখা হচ্ছে। সেই গোবর দিয়ে প্রাকৃতিক সার উৎপাদনের পরিকল্পনা করছে কংগ্রেস সরকার।

সেজন্য কেনা হচ্ছে গোবর। আর সম্ভবত সেই কারণেই গোবর চুরি করা হয়েছে বলে ধারণা একাংশের। যদিও পুলিশের পক্ষ থেকে এ বিষয়ে এখনো কিছু জানানো হয়নি। পুলিশ জানিয়েছে, তদন্ত চলছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host