বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:২৬ পূর্বাহ্ন
শিরোনাম
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

বোয়ালমারীতে গেজেটভূক্ত মুক্তিযুদ্ধা যাচাই-বাছাই চলছে

Reporter Name
Update : বৃহস্পতিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২১, ১:৪৬ পূর্বাহ্ন

সনতচক্রবর্ত্তী  ফরিদপুরপ্রতিনিধিঃ  ফরিদপুরের বোয়ালমারীতে শুরু হয়েছে।  বেসরকারি গেজেটভুক্ত বীর মুক্তিযোদ্ধাদের তালিকা যাচাই-বাছাইয়ের কার্যক্রম। বুধবার ৩ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দের সভাপতিত্বে এ কার্যক্রম চলছে।
৪ সদস্যের যাচাই-বাছাই কমিটির অন্য সদস্যরা হলেন উপজেলা মুক্তিযোদ্ধা  সংসদের সাবেক কমান্ডার অধ্যাপক আব্দুর রশিদ, ডেপুটি কমান্ডার কে এম জহুরুল হক জহুর ও সাইফুল্লাহ জিন্নাহ।  কমিটি উপজেলার ১টি পৌরসভা ও  ১০ টি ইউনিয়নের  ৯০ জন বেসরকারি  গেজেট ভূক্ত মুক্তিযোদ্ধাকে যাচাই-বাছাই করবেন।
জানা যায়, প্রকৃত বীর মুক্তিযোদ্ধাদের তালিকা প্রকাশের অংশ হিসেবে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল জামুকার অনুমোদন ছাড়া প্রকাশিত  গেজেটভুক্ত বীর মুক্তিযোদ্ধাদের যাচাই-বাছাইয়ের সিদ্ধান্ত নিয়েছে সরকার। তারই ধারাবাহিকতায় গত ৩০ জানুয়ারি ছিল এ কার্যক্রমের নির্ধারিত দিন, কিন্তু ওই দিন বোয়ালমারী পৌরসভার স্থগিত হওয়া ১টি কেন্দ্রের পুনঃনির্বাচন থাকায়  তারিখটি পিছিয়ে ৩ ফেব্রুয়ারি করা হয়।
 যাচাই-বাছাইয়ে বেসরকারি গেজেটভূক্ত বীর মুক্তিযোদ্ধাদের কমপক্ষে তিনজন ভারতীয় বা লাল মুক্তিবার্তা তালিকাভুক্ত সহযোদ্ধা অথবা সহপ্রশিক্ষণ গ্রহীতা সাক্ষী ও প্রয়োজনীয় কাগজপত্র উপস্থাপন করতে হচ্ছে। এ ছাড়া যারা দেশের অভ্যন্তরে প্রশিক্ষণ গ্রহণ করেছেন তাদেরকেও প্রয়োজনীয় কাগজপত্র ও কোথায় যুদ্ধ করেছেন তা প্রমাণের জন্য কমপক্ষে  তিনজন ভারতীয় বা লাল মুক্তিবার্তা তালিকাভুক্ত বীর সহ-মুক্তিযোদ্ধা বা তালিকাভুক্ত বীর মুক্তিযোদ্ধাদের স্বাক্ষি গ্রহণ করা হচ্ছে। দুই দিন চলবে এ যাচাই-বাছাই কার্যক্রম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host