শুক্রবার, ২১ জুন ২০২৪, ১১:০৩ অপরাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

বোয়ালমারীতে আমানা গ্রুপের পরিচালকের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন

সনতচক্রবর্ত্তী, ফরিদপুর
Update : বুধবার, ২৬ এপ্রিল, ২০২৩, ৪:১৩ অপরাহ্ন

সনতচক্রবর্ত্তীঃ ফরিদপুরের বোয়ালমারীতে মাদকের বিরুদ্ধে অবস্থান নেওয়ায় রাজধানীর বিশিষ্ট ব্যবসায়ী আমানা গ্রুপের পরিচালক মো. দেলোয়ার হোসেনের (৪০) উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
উপজেলার সাতৈর ইউনিয়নের কাদিরদী বাজারে মঙ্গলবার (২৫ এপ্রিল) বিকেল ৪টা থেকে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে সমাজের বিভিন্ন শ্রেণি পেশার কয়েক হাজার লোক অংশগ্রহণ করেন।
 মানববন্ধনে বক্তব্য রাখেন কাদিরদী কলেজের অধ্যক্ষ মো নুরুজ্জামান মোল্যা, ভাইস প্রিন্সিপাল রঞ্জন কুমার ব্যানার্জি, সাতৈর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ রাফিউল আলম মিন্টু, মধুখালি উপজেলার জাহাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামসুল আলম বাচ্চু, কাদিরদী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুজিত কুমার দাস, সাতৈর ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি আব্দুল হালিম শেখ, উপজেলা যুবলীগের সাবেক যুগ্ম আহবায়ক
শাফিউল্লাহ শাফি, সাতৈর ইউনিয়ন কৃষক লীগের সভাপতি আফসার শেখ, মুক্তিযোদ্ধা সন্তান সংসদ ফরিদপুর জেলার প্রচার সম্পাদক শরিফুল ইসলাম প্রমুখ।
বক্তারা সমাজ সংস্কারে সন্ত্রাস,  মাদক,অবক্ষয়, ইভটিজিং এর বিরুদ্ধে মো. দেলোয়ার হোসেন শক্ত অবস্থান নেওয়ায় তার উপর পরিকল্পিত ভাবে সন্ত্রাসী  হামলার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। এবং কাদিরদী জনপদকে সন্ত্রাস ও মাদক মুক্ত করতে প্রশাসনের নজরদারীর জোর দাবি জানায়।
প্রসঙ্গত উল্লেখ্য, উপজেলার কাদিরদী গ্রামের সন্তান, কাদিরদী দ্বি-মুখি উচ্চ বিদ্যালয়ের সভাপতি, তরুণ শিল্পপতি  মো. দেলোয়ার হোসেন
অবক্ষয় মুক্ত কাদিরদী জনপদ গড়ার লক্ষ্যে সমাজ সংস্কারে নানা ভূমিকা গ্রহণ করেন। এতে অসামাজিক কাজে লিপ্ত কতিপয় ব্যক্তি ক্ষিপ্ত হয়ে গত ২০ এপ্রিল শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে কাদিরদী বাজারস্থ একটি  ব্যবসা প্রতিষ্ঠানে বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক ফরিদপুর ১ আসনের  সাংসদ সদস্য  আব্দুর রহমান ও বোয়ালমারী, মধুখালী ও ফরিদপুর সদর উপজেলার বেশ কয়েকজন ইউপি চেয়ারম্যান,স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মী, গণ্যমান্য ব্যক্তিদের সাথে চাঁদরাতে ঈদ পূর্ব কুশলাদি বিনিময় এক বৈঠকে মিলিত হন। বৈঠক শেষে অতিথিদের বিদায়ের প্রক্কালে দুর্বৃত্তরা তার প্রাণনাশের লক্ষ্যে পূর্বপরিকল্পিতভাবে দলবদ্ধ হয়ে  দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা করে। মুহূর্তের মধ্যে আক্রমণকারীগণ মো. দেলোয়ার হোসেনের মাথা, হাত,পাসহ শরীরের বিভিন্ন স্থানে মারাত্মক ভাবে কুপিয়ে পালিয়ে যায় ।
স্থানীয় লোকজন গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে ফরিদপুর বিএসএমএমসি হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যান। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন চিকিৎসকগণ। বর্তমানে তিনি ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
ওই ঘটনায় রবিবার (২৩ এপ্রিল) দিবাগত রাতে আহতের চাচাতো ভাই আব্দুল কুদ্দুস শেখ (৬৪) বাদী হয়ে বোয়ালমারী থানায় অজ্ঞাত ১০/১২জনসহ ১৯ জনের নাম উল্লেখ করে একটি হত্যাচেষ্টার মামলা দায়ের করেছেন। মামলা দায়েরের পর এ পর্যন্ত ৩ জন আসামিকে গ্রেপ্তার করে আদালতে পাঠিয়েছে পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলেন ১৬ নম্বর আসামি রিয়েল বিশ্বাস (১৯), ১৭ নম্বর আসামি রিফাত বিশ্বাস (১৮) ও ১৮ নম্বর আসামি আজগর শেখ (২৫)।
ঘটনার সত্যতা স্বীকার করে বোয়ালমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ আব্দুল ওহাব বলেন,  এ ঘটনায় মামলা হয়েছে, এপর্যন্ত ৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে বাকি আসামীদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host