শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৫:৩১ পূর্বাহ্ন
শিরোনাম
বজ্রপাতে ডুমুরিয়ায় গাভীসহ যুবকের মৃত্যু শৈলকুপায় সদ্য প্রয়াত এমপি আব্দুল হাই স্মরণে দোয়া মাহফিল ও শোক সভা অনুষ্ঠিত পিরোজপুরে ১৬০ টাকায় পুলিশে চাকরি পাচ্ছেন ২৮ জন নদীর জায়গা দখল করে শৈলকুপার যুবলীগ নেতা শামীম মোল্লার ইটভাটা ও পুকুর খনন প্রাথমিকের বদলির অনলাইন আবেদন শনিবার ৩০ মার্চ থেকেআগামী ১ এপ্রিল পর্যন্ত জাহাজ মালিকরা আর্মস গার্ড নিচ্ছেন রাজৈর উপজেলা প্রেসক্লাবের আয়োজনে ইফতার পার্টি ও আলোচনা সভা অনুষ্ঠিত পিরোজপুরে পৃথক দুটি মামলায় কিশোর গ্যাং এর ১৮ জনকে গ্রেফতার : অস্ত্র ও টাকা উদ্ধার পিরোজপুরে ডিবির অভিযানে আন্তজেলা পেশাদার মোটরসাইকেল চোর ও সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার ঝিনাইদহে ভর্তুকি মুল্যে টিসিবি’র পণ্য বিক্রি শুরু
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

বিশ্বে ২৪ ঘণ্টায় বাড়ল করোনায় আক্রান্ত ও মৃত্যু

আন্তর্জাতিক
Update : বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১, ৫:১৩ পূর্বাহ্ন

বিশ্বজুড়ে কিছুদিন নিম্নমুখী প্রবণতার পর আবারও বাড়তে শুরু করেছে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৪ হাজার ৪৪১ জন। আর নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৩৪ হাজার ৬০৩ জন।
বৃহস্পতিবার সকাল ১০টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা গেছে। গতকাল বুধবার ২৪ ঘণ্টায় করোনায় বিশ্বজুড়ে মৃত্যু হয় ১০ হাজার ৬৭৭ জনের এবং নতুন করে শনাক্ত হয় ৩ লাখ ৬৮ হাজার ৪৩৭ জন রোগী। সেই হিসাবে ২৪ ঘণ্টার ব্যবধানে মৃত্যু বেড়েছে ৩ হাজার ৭৬৪ এবং শনাক্ত বেড়েছে ৬৬ হাজার ১৬৬ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বিশ্বব্যাপী এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন মোট ১৭ কোটি ৫১ লাখ ৭৩ হাজার ৩৬৫ জন। এরমধ্যে মারা গেছেন ৩৭ লাখ ৭৭ হাজার ১১ জন। আর এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ১৫ কোটি ৮৬ লাখ ৮৩ হাজার ৮৯৭ জন। বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন তিন কোটি ৪২ লাখ ৬৪ হাজার ৭২৭ জন। এর মধ্যে মারা গেছেন ছয় লাখ ১৩ হাজার ৪৯৪ জন। তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত দুই কোটি ৯১ লাখ ৮২ হাজার ৭২ জনের করোনা শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে তিন লাখ ৫৯ হাজার ৬৯৫ জনের।

তৃতীয় স্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন এক কোটি ৭১ লাখ ২৫ হাজার ৩৫৭ জন। মৃত্যু হয়েছে চার লাখ ৭৯ হাজার ৭৯১ জনের।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host