শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম
ঝিনাইদহে কোটা সংস্কারকারিদের সাথে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া,গুলি বর্ষণ, পুলিশসহ আহত-৪০, আটক-২ সারা দেশে নিহতের সংখ্যা ১৩ স্বাচিপ ঝিনাইদহ জেলা শাখার সভাপতি ডাঃ মামুন, সম্পাদক ডাঃ কাওসার শিবির কর্মী-ছাত্রদল এবং বহিরাগতরা ঢাবির হলে তাণ্ডব চালিয়েছে-মোজাম্মেল হক সারা বাংলা র ৮৮ এর চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকীপালন সারা বাংলা’র ৮৮ মাদারীপুর জেলা প্যানেলের উদ্যোগে চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকীপালন ঝিনাইদহে কোটা বিরোধী আন্দোলনের শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলা, আহত-২০ রংপুরে পুলিশের গুলিতে কোটা আন্দোলনকারী আবু সাঈদ নিহত চীন-রাশিয়া সামরিক মহড়া ছাত্র নিহতের বিষয়ে যুক্তরাষ্ট্রের দাবি অসত্য: পররাষ্ট্র মন্ত্রণালয়
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

বিশ্বে করোনায় মৃত্যু ৪১ লাখ ছাড়াল

আন্তর্জাতিক ডেস্ক
Update : সোমবার, ১৯ জুলাই, ২০২১, ১১:৫১ পূর্বাহ্ন

মহামারি করোনাভাইরাসে (কোভিড-১৯) বিশ্বে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৯ কোটি ১২ লাখ সাত হাজার ৪৮ জন। আর এতে মৃত্যু হয়েছে ৪১ লাখ পাঁচ হাজার ৭২৮ জনের। এখন পর্যন্ত এ ভাইরাস থেকে ১৭ কোটি ৪১ লাখ ৬৫ হাজার ৯৩৭ জন সুস্থ হয়ে উঠেছেন।
করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে সোমবার সকাল সাড়ে ৯টার দিকে এসব তথ্য জানা গেছে।

এদিকে করোনা সংক্রমণ ও মৃত্যুতে এখনো বিশ্বে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন তিন কোটি ৪৯ লাখ ৬৩ হাজার ৯০৭ জন। এতে মৃত্যু হয়েছে ছয় লাখ ২৪ হাজার ৭৪৬ জনের।

অন্যদিকে করোনা শনাক্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে তিন কোটি ১১ লাখ ৪৩ হাজার ৫৯৫ জন। এতে মৃত্যু হয়েছে চার লাখ ১৪ হাজার ১৪১ জনের। আর এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন তিন কোটি তিন লাখ ৭৬২ জন।

আক্রান্তের তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিল। আর মৃত্যুর দিক থেকে দ্বিতীয় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ লাখ ৪২ হাজার ২৬২ জনে। এখন পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছে এক কোটি ৯৩ লাখ ৭৬ হাজার ৫৭৪ জন। এছাড়া দেশটিতে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন এক কোটি ২৩ হাজার ৫১২ জন।

সংক্রমণ ও মৃত্যুর তালিকায় এর পরের স্থানগুলোতে রয়েছে রাশিয়া, ফ্রান্স, তুরস্ক, যুক্তরাজ্য, আর্জেন্টিনা, কলম্বিয়া ও ইতালি।

আর তালিকায় বাংলাদেশের অবস্থান এখন ২৬ নম্বরে। বাংলাদেশে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন হয়েছেন ১১ লাখ তিন হাজার ৯৮৯ জন। এর মধ্যে মারা গেছেন ১৭ হাজার ৮৯৪ জন। আর সুস্থ হয়ে উঠেছেন নয় লাখ ৩২ হাজার আট জন। তালিকায় বাংলাদেশের আগে রয়েছে কানাডা আর পরে বেলজিয়াম।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশটিতে করোনায় প্রথম রোগীর মৃত্যু হয় ২০২০ সালের ৯ জানুয়ারি। ওই বছরের ১৩ জানুয়ারি চীনের বাইরে প্রথম করোনা রোগী শনাক্ত হয় থাইল্যান্ডে।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। এরপর কয়েক দফায় পরিস্থিতির উন্নতি-অবনতি হয়। তবে গত কয়েক দিনের পরিস্থিতি সবচেয়ে ভয়াবহ অবস্থায় রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host