শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০২:১৩ অপরাহ্ন
শিরোনাম
ঝিনাইদহে কোটা সংস্কারকারিদের সাথে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া,গুলি বর্ষণ, পুলিশসহ আহত-৪০, আটক-২ সারা দেশে নিহতের সংখ্যা ১৩ স্বাচিপ ঝিনাইদহ জেলা শাখার সভাপতি ডাঃ মামুন, সম্পাদক ডাঃ কাওসার শিবির কর্মী-ছাত্রদল এবং বহিরাগতরা ঢাবির হলে তাণ্ডব চালিয়েছে-মোজাম্মেল হক সারা বাংলা র ৮৮ এর চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকীপালন সারা বাংলা’র ৮৮ মাদারীপুর জেলা প্যানেলের উদ্যোগে চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকীপালন ঝিনাইদহে কোটা বিরোধী আন্দোলনের শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলা, আহত-২০ রংপুরে পুলিশের গুলিতে কোটা আন্দোলনকারী আবু সাঈদ নিহত চীন-রাশিয়া সামরিক মহড়া ছাত্র নিহতের বিষয়ে যুক্তরাষ্ট্রের দাবি অসত্য: পররাষ্ট্র মন্ত্রণালয়
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

ফরিদপুরে স্বাধীনতা দিবসের প্রস্তুতি সভা

Reporter Name
Update : সোমবার, ১ মার্চ, ২০২১, ১১:৩৭ পূর্বাহ্ন

নিরঞ্জন মিত্র  নিরু ফরিদপুর সদর  প্রতিনিধি: ফরিদপুরে ঐতিহাসিক ৭ ই মার্চ দিবস, ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস, ২৫ মার্চ গণহত্যা দিবস এবং ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন  উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক অতুল সরকার এর সভাপতিত্বে এ প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়।
এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দীপক কুমার রায়, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোসাঃ তাসলিমা আলী, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুর রশিদ, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ তরিকুল ইসলাম, পৌর মেয়র অমিতাভ বোস, রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ মোশার্রফ আলী, সিভিল সার্জন ডাঃ মোঃ সিদ্দিকুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুম রেজা, প্রফেসর মোঃ শাহজাহান মোল্লা, বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন নূর মোহাম্মদ বাবুল, রাসিন এর নির্বাহী পরিচালক আসমা আক্তার মুক্তা সহ বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তাগণ।
জেলা প্রশাসক অতুল সরকার জানান, স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী উপলক্ষে ১ মার্চ থেকে মাসব্যাপী প্রতিদিন রাত ৮ টা থেকে ১০ টা পর্যন্ত শহরের গোয়ালচামট স্বাধীনতা বেদীতে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক প্রামাণ্যচিত্র, বঙ্গবন্ধুর ভাষণ, মুক্তিযুদ্ধ ভিত্তিক সিনেমা প্রদর্শিত হবে। ৭,১৭ ও ২৬ মার্চ সূর্যোদয়ের  পরে সরকারি, বেসরকারি, ব্যাক্তি প্রতিষ্ঠান ও অন্যান্য সকল ভবনে জাতীয় পতাকা উত্তোলন করতে হবে বাধ্যতামূলক ভাবে এবং এ বিষয়টি তদারকির জন্য বীর মুক্তিযোদ্ধাদের সমন্বয়ে একটি কমিটি করা হবে। একজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে এই কমিটি শহর ঘুরবে। যারা পতাকাকে অসম্মান করবে তাদের বিরুদ্ধে পতাকা আইনে শাস্তির যে বিধান রয়েছে তা প্রয়োগ করা হবে। ২৫ মার্চ গণহত্যা দিবসে কালো পতাকা উত্তোলন করতে হবে এবং সন্ধ্যায় গণকবরে আলোক প্রজ্জ্বলন করা হবে।
৭ ও ১৭ মার্চ শহরের অম্বিকা ময়দানে স্বাস্থ্য বিধি মেনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, শত কন্ঠে জাতীয় সংগীত পরিবেশন, বঙ্গবন্ধু ম্যারাথন, শিশু কিশোর সমাবেশ, বঙ্গবন্ধুর ভাষণ প্রতিযোগীতা, আলোকসজ্জা, জন্মদিনে সন্ধ্যায় আতশবাজি প্রজ্জ্বলন, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ সরকারি নির্দেশনা অনুযায়ী অন্যান্য অনুষ্ঠানে আয়োজন করা হবে। ২৬ মার্চ স্বাধীনতা দিবস সকালে স্বাধীনতা বেদীতে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন, আলোচনা সভা অনুষ্ঠিত হবে। অন্যান্য অনুষ্ঠান সরকারি নির্দেশনা অনুযায়ী পালন করা হবে। প্রত্যেকটি দিবসে সুবিধাজনক সময়ে জেলার সকল মসজিদ মন্দিরসহ অন্যান্য উপাসনালয়ে দেশের সমৃদ্ধি কামনায়, বঙ্গবন্ধু, তার পরিবার ও মুক্তিযুদ্ধসহ অন্যান্য আন্দোলনে শহীদদের আত্মার মাগফিরাত কামনায় দোয়ার ব্যবস্থা করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host